উত্তরবঙ্গ

পার্কিংজোন গড়েনি পুরসভা, পুজোর আগে যানজটে জেরবার হওয়ার শঙ্কা

সংবাদদাতা, জলপাইগুড়ি: মাদ্রাসা মাঠ এবং সমাজপাড়ায় মোটরবাইক ও টোটোর পার্কিংজোন গড়ার পরিকল্পনা হয়েছিল। কিন্তু, গত দু-তিন বছরে তা করতে পারেনি জলপাইগুড়ি পুরসভা। ফলে পুজোর আগে এবারও মার্চেন্ট রোড, ডিবিসি রোড সহ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় যানজটের মুখে পড়তে হবে জলপাইগুড়িবাসীকে। 
পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল অবশ্য বলেন, পুজোর আগেই পার্কিংজোনের একটা ব্যবস্থা করার চেষ্টা চলছে। এই বিষয় নিয়ে পুলিসের সঙ্গে কথা বলব।
আর জি কর ইস্যুতে এখন প্রায় রোজই মিছিল হচ্ছে শহরে। তার পাশে দিয়ে গাড়ি নিয়ে যেতে কালঘাম ছুটছে অন্যদের। শহরের বাসিন্দাদের বক্তব্য, রাস্তা চওড়া হয়নি, পার্কিংজোন গড়ে ওঠেনি। মোটরবাইক, টোটোর সংখ্যা দিনদিন বাড়ছে। স্বাভাবিকভাবে পুজোর কেনাকাটা করতে এসে নিজেদের যানবাহন রাস্তায় পাশেই পার্কিং করতে হচ্ছে। এতে শহরে আরও যানজট বাড়ছে।
শহরের দিনবাজার মার্চেন্ট রোড, ডিবিসি রোড, কদমতলা থেকে শুরু করে কোথাও পার্কিংজোনের ব্যবস্থা নেই। আগে পুরসভা পান্ডাপাড়া থেকে শুরু করে রাজবাড়ি, কদমতলা, ডিবিসি রোড, মার্চেন্ট রোডের ৫-৬টি জায়গা পার্কিংজোনের জন্য চিহ্নিত করেছিল। 
শহরের বাসিন্দা প্রভাস রায় বলেন, দিনবাজার, মার্চেন্ট রোড, ডিবিসি রোড, কদমতলা এলাকায় ছোটবড় দোকান, শপিংমল, রেডিমেড জামা কাপড়ের শোরুম রয়েছে। ফুটপাতের দখল কিছু ব্যবসায়ীদের হাতে চলে যাওয়ায় পার্কিং নিয়ে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয়। সোমা সরকার নামে এক বাসিন্দা বলেন, গতবছর পুজোর আগে এই রাস্তাগুলিতে ব্যাপক যানজট হয়েছে। দীপাবলি এবং ধনতেরাসেও পরিস্থিতি একই ছিল। পুরসভা পার্কিংজোন না করায় এবছরও একই পরিস্থিতি হবে।  নিজস্ব চিত্র।
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা