উত্তরবঙ্গ

দুই নাবালিকাকে ধর্ষণে যাবজ্জীবন সাজা

নিজস্ব প্রতিনিধি, মালদহ: মাদক খাইয়ে দুই নাবালিকাকে ধর্ষণের অপরাধে চারবছর পর দোষীকে যাবজ্জীবন সাজা দিল আদালত। দোষীর নাম রাম সরকার (২৯)। 
জানা গিয়েছে, যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি দোষীকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। যা দুই নাবালিকার পরিবারের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। অনাদায়ে আরও দু’বছর কারাদণ্ড হবে। বৃহস্পতিবার দুপুরে এই রায় ঘোষণা করেন মালদহের এডিজে (অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট জাজ) সেকেন্ড কোর্টের বিচারক (স্পেশ্যাল পকসো কোর্ট) রাজীব সাহা। 
মালদহ জেলা আদালতের পকসো কোর্টের পাবলিক প্রসিকিউটর অসিত বসু জানান, মালদহের একটি হোমের সুপারিন্টেন্ডেন্ট ৭ যুবকের নামে একটি অভিযোগ দায়ের করেন। ইংলিশবাজার মহিলা থানায় ২০২০ সালের ২২ সেপ্টেম্বর অভিযোগটি দায়ের করা হয়। যেখানে মূল অভিযুক্ত রাম সরকার সহ আরও ছয় যুবকের নামে অভিযোগ দায়ের করা হয়। বাকি ছয় যুবক এই মামলায় খালাস হলেও রাম সরকারকে দোষী সাব্যস্ত করে কোর্ট। তাকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। 
পুলিস সূত্রে জানা যায়, হোম কর্তৃপক্ষের তরফে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ দায়ের হতেই পকসো আইনে মামলা রুজু করে তদন্ত শুরু করে মহিলা থানা। পুলিস সূত্রে জানা গিয়েছে, রাম সরকারের বিরুদ্ধে অভিযোগ ছিল, সে ওই দুই নাবালিকাকে মদ খাইয়ে ধর্ষণ করে। এই নৃশংস কাজে রাম সরকারকে  সহযোগিতা করে বাকি ছয় যুবক।
এই মামলায় হোম কর্তৃপক্ষ সহ মোট ১৩ জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। যাঁরা প্রত্যেকেই রাম সরকারের বিরুদ্ধে সাক্ষী দেন। তাই বাকি ছয় যুবক খালাস পেয়ে যায়। দুই নাবালিকাকে ধর্ষণের অভিযোগে বুধবার রাম সরকারকে দোষী সাব্যস্ত করে এডিজে সেকেন্ড কোর্ট। এদিন তার সাজা ঘোষণা করে আদালত।
পুলিস সূত্রে খবর, রাম সরকার সহ ওই সাত যুবকের একটি গ্যাং ছিল। যারা বছর পনেরোর দুই নাবালিকাকে মডেলিং ও অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখায়। নির্যাতিতা দুই নাবালিকাই ইংলিশবাজারের বাসিন্দা। চারবছর আগে একদিন দুই নাবালিকাকে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে ওই সাত যুবক তাদের একটি বাড়িতে ডেকে নিয়ে যায়। সেখানে তারা মদের আসর বসায়। এবং দুই নাবালিকাকে মদ খাইয়ে ধর্ষণ করে। ইংলিশবাজার থানার পুলিস এই ঘটনার খবর জানতে পেরে দুই নাবালিকাকে উদ্ধার করে হোমে পাঠায়। হোমে যাওয়ার পরই হোম সুপারিন্টেন্ডেন্ট দুই নাবালিকার মুখ থেকে সমস্ত অভিযোগ শোনেন। এরপর তিনি ইংলিশবাজার মহিলা থানায় অভিযোগ দায়ের করেন। পুলিস পকসো মামলা রুজু করে। 
এদিন দুই নাবালিকার পরিবারের তরফে আদালতে কেউই উপস্থিত ছিলেন না।
1h 1m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা