উত্তরবঙ্গ

পুজোর আগে ময়নাগুড়ির একাধিক ওয়ার্ডে রাস্তা সংস্কার

সংবাদদাতা, ময়নাগুড়ি: পুজোর আগে ময়নাগুড়ি শহরের কিছু ওয়ার্ডে বেহাল রাস্তা সংস্কার হবে। বৃহস্পতিবার এমনটাই জানালেন পুরসভার ইঞ্জিনিয়ার শুভজ্যোতি দাস। 
পুরসভা সূত্রে খবর, শহরের ১৪, ১২, ১১, ৫, ২, ৯, ৩ এবং ৪ নম্বর ওয়ার্ডে এই কাজগুলি হবে। ময়নাগুড়ির ১৪ নম্বর ওয়ার্ডে বিটুমিনের রাস্তা হবে। মাচা ইউনিট থেকে তপন চক্রবর্তীর বাড়ি হয়ে সুভাষনগর স্কুল পর্যন্ত রাস্তাটি হবে। এই রাস্তার জন্য বরাদ্দ হয়েছে ১৬ লক্ষ ৪২ হাজার ৫৭৯ টাকা। অপর রাস্তাটি হবে ১২ নম্বর ওয়ার্ডের মিলন সংঘ মোড় থেকে কঙ্কন শর্মার বাড়ি পর্যন্ত। এই রাস্তার জন্য বরাদ্দ হয়েছে ১৯ লক্ষ ৭১ হাজার ৯৪ টাকা। ময়নাগুড়ি ১১ নম্বর ওয়ার্ডে পল্টু চৌধুরীর বাড়ি থেকে বেসিক স্কুল হয়ে পিডব্লউডি বাইপাস পর্যন্ত রাস্তার কাজ হবে। বরাদ্দ হয়েছে ২২ লক্ষ ৯৯ হাজার ৬১১ টাকা।
অপরদিকে, ময়নাগুড়ির পাঁচ এবং দুই নম্বর ওয়ার্ডে জর্দা নদী পর্যন্ত কাজ হবে। এই কাজের জন্য ২৬ লক্ষ ২৮ হাজার ১২৬ টাকা বরাদ্দ হয়েছে। ময়নাগুড়ি নয় নম্বর ওয়ার্ডের মূল রাস্তা থেকে শ্মশান মোড় পর্যন্ত রাস্তা ৪১ লক্ষ ৬৩ হাজার ১০০ টাকায় হবে। এই রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল। এই রাস্তা দিয়ে প্রচুর ছাত্র-ছাত্রীসহ মানুষজন যাতায়াত করে। কারণ এই রাস্তা দিয়ে ময়নাগুড়ি হাইস্কুলে যেতে হয়। 
ময়নাগুড়ি দুই এবং তিন নম্বর ওয়ার্ডের অধীন একটি রাস্তার কাজ হবে। যেখানে বরাদ্দ হয়েছে ২২ লক্ষ ৯৯ হাজার ৬১১ টাকা। ময়নাগুড়ি চার নম্বর ওয়ার্ডে দুটি রাস্তার কাজ হবে এবং গার্ড ওয়াল হবে। প্রথমটি হবে সিনেমা হল মোড় থেকে কালিবাড়ি হয়ে পরেশ রায়ের বাড়ি পর্যন্ত। ৭০ মিটার লম্বা গার্ড ওয়াল হবে। এই কাজের জন্য বরাদ্দ হয়েছে ৪১ লক্ষ ৬৩ হাজার ১০০ টাকা। এই ওয়ার্ডেই একটি সিসিরোড হবে। দু’পাশেই গার্ডওয়াল হবে। এই কাজের জন্য ২১ লক্ষ ৮৭ হাজার ২৫৭ টাকা বরাদ্দ হয়েছে।
শুভজ্যোতি দাস বলেন, প্রত্যেকটি কাজের টেন্ডার হয়ে গিয়েছে। পুজোর আগেই রাস্তার কাজ শুরু করা হবে। পুরসভার ভাইস চেয়ারম্যান মনোজ রায় বলেন, ময়নাগুড়ি পুরসভার বিভিন্ন ওয়ার্ডের রাস্তা ঝা চকচকে হবে। যেগুলি রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল ছিল সেগুলোর সংস্কার শুরু হতে চলেছে।
ময়নাগুড়ির পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের এই রাস্তা সংস্কারের কাজ হবে।-নিজস্ব চিত্র 
1h 1m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা