উত্তরবঙ্গ

পরিষেবা মেলে না, প্রধানের ঘরে তালা মারলেন গ্রামবাসী

সংবাদদাতা, তুফানগঞ্জ: বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত অফিসে এসে ঠিকঠাক পরিষেবা মিলছে না। বিভিন্ন কাগজে প্রধানের সই সহ নানা কাজে এসে হয়রানির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে। বৃহস্পতিবার এমনই একগুচ্ছ অভিযোগ তুলে প্রধানের ঘরে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখানোর পাশাপাশি প্রধানের ঘরের সামনে অবস্থানে বসেন ছাত্রছাত্রী থেকে শুরু করে গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে তুফানগঞ্জ-২ ব্লকের বারোকোদালি-১ গ্রাম পঞ্চায়েত অফিসে। এ ঘটনাকে ঘিরে রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। যদিও বিজেপি পরিচালিত পঞ্চায়েত প্রধান সুদর্শন রায় অফিসে তাঁর গরহাজির থাকার বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আমাকে হয়রানি করতেই এই কাজ করা হয়েছে। 
স্কুল ছাত্রী সোমা বর্মন বলেন, বেশকিছু দিন থেকে গ্রাম পঞ্চায়েত অফিসে আসছি। কিন্তু, প্রধানকে পাচ্ছি না। প্রধানের সই করা শংসাপত্রের প্রয়োজন। পঞ্চায়েত অফিসে এসে এভাবে আমার মতো অনেককেই ঘুরে যেতে হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না বলে জানান তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের ছাত্র শুভঙ্কর বর্মন। তিনি বলেন, কলেজে স্কলারশিপের ফর্ম জমা দেওয়ার জন্য প্রধানের থেকে শংসাপত্র প্রয়োজন। কিন্তু, বেশকিছু দিন থেকে গ্রাম পঞ্চায়েত অফিসে এসে প্রধানের দেখা পাচ্ছি না। বাধ্য হয়ে এদিন গ্রামবাসীদের সঙ্গে আমিও বিক্ষোভে শামিল হই। স্থানীয় বাসিন্দা সান্তনা দাস বলেন, প্রধান প্রায়ই পঞ্চায়েত অফিসে আসেন না। বাধ্য হয়ে আমরা সকলে মিলে তাঁর ঘরে তালা ঝুলিয়ে দিই। 
আর এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির কোচবিহার জেলা সহ সভাপতি উৎপল দাস বলেন, এটা পুরোপুরি তৃণমূল কংগ্রেসের চক্রান্ত। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। তালা খুলে না দিলে সাধারণ মানুষকে নিয়ে এসে সেই তালা খুলে দেব। এ ব্যাপারে তৃণমূলের অঞ্চল সভাপতি খগেন্দ্রনাথ বর্মন বলেন, বিজেপি অভিযোগ করতেই পারে। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। সাধারণ মানুষ, পড়ুয়ারা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তার পরিপ্রেক্ষিতে ওখানে তাঁরা তালা মেরেছেন।
1h 1m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা