উত্তরবঙ্গ

পুজোয় বালুরচর কল্যাণ সমিতিতে দেখা মিলবে একফালি ত্রিপুরার

সন্দীপন দত্ত, মালদহ: মহানন্দাপাড়ের ব্যস্ত শহরে এবারের পুজোয় দেখা মিলবে একফালি ত্রিপুরার। সঙ্গে রয়েছে এরাজ্যের পশ্চিমাঞ্চলের বাঁকুড়া জেলার ছাপ। দুর্গাপুজোয় এবার ত্রিপুরা এবং বাঁকুড়ার কিছু নিদর্শন ফুটে উঠতে চলেছে বালুরচর কল্যাণ সমিতির পুজোয়। 
ইংলিশবাজার শহরের বিগ বাজেটের দুর্গাপুজো কমিটিগুলির মধ্যে অন্যতম দক্ষিণ বালুরচর সর্বজনীন দুর্গোৎসব। তবে এই পুজো পরিচালনা করে বালুরচর কল্যাণ সমিতি। প্রতি বছর নতুন চমক নিয়ে হাজির হন উদ্যোক্তারা। ফলে আমের শহরে এই পুজো দর্শনার্থীদের কাছে বিশেষ আকর্ষণীয়।  মালদহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে দর্শনার্থীরা ছুটে আসেন এখানে। রাত জেগে ভিড় ঠেলে একবার হলেও এই পুজো দেখা চাই তাঁদের। পাশের জেলা থেকেও অনেকে ভিড় জমান এখানে। বালুরচর কল্যাণ সমিতির পুজোর এবছর ৫৮তম বর্ষ। 
পুজো কমিটির কার্যনির্বাহী সভাপতি শ্রীগোপাল ভূতরা বলেন, এবার পুজোয় আমাদের বাজেট প্রায় ৪০ লক্ষ টাকা। আমরা ত্রিপুরার বাঁশ শিল্প এবং বিষ্ণুপুর জেলার টেরাকোটা শিল্পের মেলবন্ধন প্যান্ডেলে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। 
এই সমিতির পুজোয় থিমের চমক থাকলেও প্রতিমা হয় সাবেকি। যেটা  অন্যতম আকর্ষণ। এছাড়াও অষ্টমী ও নবমীতে ভোগের বিশাল আয়োজন করা হয়। দর্শনার্থীদের মধ্যে বিতরণ করা হয় নিয়ম মেনে।
শ্রীগোপাল ভূতরা আরও জানান, ইংলিশবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী পুজো কমিটির প্রধান উপদেষ্টা। চতুর্থীতে তাঁর হাত দিয়েই পুজোর উদ্বোধন হবে। এছাড়া জেলার পুলিস প্রশাসনের উচ্চপদস্থ কর্তারাও উপস্থিত থাকতে পারেন।  নিজস্ব চিত্র
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা