উত্তরবঙ্গ

চাকরি না পেয়ে অঙ্গনওয়াড়িতে ছ’মাস ধরে তালা জমিদাতার

সংবাদদাতা, ফালাকাটা: প্রতিশ্রুতি মতো চাকরি না মেলায় ফালাকাটা ব্লকের বাদইটারি ৩৬৫ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন জমিদাতা। তারপর ছ’মাস কেটে গেলেও অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি খোলার কোনও উদ্যোগ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়নি বলে অভিযোগ। ফলে ছ’মাস ধরে ১০০ মিটার দূরে শালকুমার গ্রাম পঞ্চায়তের পুকুরপাড়ে চলছে কেন্দ্রটি। বৃষ্টি-বাদল কিংবা রোদে খোলা আকাশের নীচে অঙ্গনওয়াড়ি কেন্দ্র চালাতে গিয়ে সমস্যায় পড়ছেন কর্মী কল্যাণী ঘোষ। তাঁর কথায়, সরকারি নির্দেশেই পুকুরপাড়ে কেন্দ্রটি চালাতে হচ্ছে। সেখানেই পড়াচ্ছি। 
এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশু, মা ও প্রসূতি মিলিয়ে ৪২ জন রয়েছেন। যেহেতু উন্মুক্ত আকাশের নীচে পরিষেবা দিতে হচ্ছে তাই শুধু সেদ্ধ ডিম দেওয়া হচ্ছে। খিচুড়ি দেওয়া হচ্ছে না। আর এ ঘটনাকে কেন্দ্র করে প্রশাসনের ভূমিকা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। 
জমিদাতা রামধনী ভগত বলেন, অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি তৈরি হওয়ার সময় বলা হয়েছিল স্ত্রীকে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিয়োগ দেবে। স্ত্রী পরীক্ষাও দিয়েছিল। কিন্তু, পরবর্তীতে আর চাকরি হল না। বাধ্য হয়ে তালা মেরেছি। প্রতিশ্রুতি বাস্তবায়িত হলে, অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি খুলে দেব। 
এ বিষয়ে ফালাকাটা ব্লক সুসংহত শিশুবিকাশ প্রকল্প আধিকারিক সৌরভ বিশ্বাস বলেন, নতুন বিজ্ঞপ্তিতে নিয়োগ হওয়ার পর থেকে ওই কেন্দ্রে সমস্যা তৈরি হয়েছে। সেখানে আমাদের নিজস্ব বিল্ডিং রয়েছে। তবে বিল্ডিংটি তৈরির সময় স্থানীয় প্রশাসন জমির মালিককে হয়তো কিছু একটা ভুল বুঝিয়েছে, যার জেরে এই সমস্যা। জমিদাতার সঙ্গে দু’বার আলোচনায় বসা হলেও তিনি তাঁর দাবিতে অনড়। গোটা বিষয়টি জেলাশাসকের নজরে আনা হয়েছে। ফালাকাটার বিডিও অনীক রায় জানিয়েছেন, স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা হয়েছে। সমস্যা সমাধানের উপায় খোঁজা হচ্ছে। 
 নিজস্ব চিত্র। 
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা