উত্তরবঙ্গ

নিম্নমানের রাস্তা নির্মাণে ক্ষোভ, কাজ শেষের আগেই উঠছে পিচ

সংবাদদাতা, জলপাইগুড়ি: কোথাও ধরছে ফাটল। কোথাও উঠে যাচ্ছে পিচ সহ পাথরের চাঙর। নির্মাণের কাজ শেষ হয়নি। তার আগেই রাস্তার এই বেহাল অবস্থা। সোমবার যা নিয়ে সরব জলপাইগুড়ি সদর ব্লকের গড়ালবাড়ি গ্রামপঞ্চায়েতের কোহরপাড়া, ডাঙ্গাবাড়ি সহ একাধিক এলাকার বাসিন্দারা। তাঁদের বক্তব্য, রাস্তা তৈরির আগে ধুলো পরিস্কার করা হয়নি। রাস্তা তৈরি সময় ব্যবহৃত আঠাও নিম্নমানের। রবিবার কোহরপাড়া এলাকায় রাস্তার কিছু অংশে কাজ হয়েছে। রাত পোহাতেই রাস্তার পিচ সহ পাথর উঠেছে।  যা নিম্নমানের কাজের প্রমাণ করে। এই বিষয় নিয়ে জেলা পরিষদে অভিযোগ জানান হবে। 
সংশ্লিষ্ট গ্রামপঞ্চায়েত এলাকায় ডাঙাবাড়ি অইনুলহক মোড় থেকে ভুটিয়াখোলা আব্বাস মোড় এবং হরিরবাড়ি মোড় থেকে কোহরপাড়া হয়ে ফুটকি বাড়ি মাদ্রাসা পর্যন্ত প্রায় পাঁচ কিমি রাস্তা সংস্কার শুরু হয়। এজন্য গ্রামোন্নয়ন দপ্তর ৪০ লক্ষের বেশী টাকা বরাদ্দ করেছে। স্থানীয় গ্রামবাসী তাসলিম হক বলেন, মে মাস থেকে রাস্তার কাজ শুরু হয়েছে।  কিন্তু যেভাবে কাজ হচ্ছে, তাতে এই রাস্তা একমাস টিকবে কি না না সন্দেহ।
এদিকে এই রাস্তার কাজ নিয়ে এলাকায় মাঝেমধ্যেই ঝামেলা হচ্ছে। এদিনই ক্যাম্পেরহাট এলাকা থেকে ঝামেলার খবর পাওয়া গিয়েছে। এলাকার বাসিন্দা মুকুল রহমান বলেন, রাস্তায় বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। কিছু জায়গায় পিচ ও পাথর উঠে যাচ্ছে। এই রাস্তা দিয়ে সাত থেকে আটটি গ্রামের মানুষ যাতায়াত করেন। এছাড়া দুই থেকে তিনটি হাইস্কুল এবং একাধিক প্রাথমিক স্কুলের ছাত্রছাত্রী রয়েছে। এলাকায় চা বাগান এবং কৃষিজমি থাকায় ছোটো বড় গাড়ি দৈনিক চলাচল করে। এভাবে রাস্তায় নিম্নমানের কাজ হলে কোনমতেই তা মেনে নেওয়া যায় না। জেলাপরিষদের সভাধিপতি কৃষ্ণা রায় বর্মন বলেন, এখনও পর্যন্ত তাঁকে কেউ অভিযোগ জানায়নি। তবে বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।  নিজস্ব চিত্র।
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা