কলকাতা

খালের সংস্কার হয়নি, একমাস ধরে জলমগ্ন অবস্থায় কয়েকশো পরিবার

নিজস্ব প্রতিনিধি, বারাসত: দীর্ঘদিন ধরে হয়নি খাল সংস্কার। ফলে একমাস ধরে জলমগ্ন কয়েকশো পরিবার। পঞ্চায়েতের প্রধান সহ প্রশাসনিক কর্তারা এলাকায় ঘুরে গিয়েছেন। কিন্তু তারপরেও মিলছে না কোনও ত্রাণ– এমনই অভিযোগ বন্যা দুর্গতদের। ঘটনাটি হাবড়া ১ ব্লকের বেড়গুম দু’নম্বর পঞ্চায়েত এলাকার।
জানা গিয়েছে, জলমগ্ন হয়ে রয়েছে বেড়গুম ২ পঞ্চায়েতের বড়পোল, জামতলা, গণ দ্বীপায়ন, প্রতাপনগর ও পায়রাগাছির বিস্তীর্ণ অংশ। এখনও জল থই থই করছে গোটা এলাকা। শুধু তাই নয় সাধারণ মানুষের বাড়িতেও জল ঢুকে রয়েছে। জল পেরিয়েই যেতে হচ্ছে মানুষকে। জলমগ্ন এলাকায় গিয়ে পঞ্চায়েত প্রধান ও সদস্যরা অবশ্য খোঁজখবর নিচ্ছেন। তবে এখনও পর্যাপ্ত ত্রাণ এসে পৌঁছয়নি বলে অভিযোগ। তাই, জনপ্রতিনিধিরা সাধারণ মানুষের প্রশ্নের মুখে পড়ছেন।
স্থানীয় বাসিন্দা মনোরঞ্জন বিশ্বাস, নন্দন মণ্ডলরা বলেন, জল নিকাশির অবস্থা ভালো নয়। বছরের পর বছর তার সংস্কার না হওয়ায় জলধারণ ক্ষমতা কমে গিয়েছে। পাশাপাশি খাল থেকে জল অন্যত্র যাওয়ার ক্ষেত্রেও বাধা প্রাপ্ত হচ্ছে। তাই বৃষ্টি হলেই আমাদের জলমগ্ন হতে হয়। এনিয়ে পঞ্চায়েত প্রধান ঝুমা ঘোষ বলেন, কয়েকটি জায়গায় বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে বেশ কিছু পরিবার। নিকাশি নালার অবস্থা বেহাল থাকায় প্রায় দু’মাস ধরে এমন পরিস্থিতি।
23h 23m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা