কলকাতা

ফের আর জি করে পরিদর্শনে সিপি, থানাকে টহলদারি বাড়ানোর নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি করের পর সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল। ফের আক্রান্ত হয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। সেই ঘটনার প্রতিবাদও চলছে রাস্তায় নেমে। এই পরিস্থিতিতে আর জি কর হাসপাতালের সার্বিক আইনশৃঙ্খলা ব্যবস্থা খতিয়ে দেখলেন কলকাতার পুলিস কমিশনার মনোজ ভার্মা। জানা গিয়েছে, হাসপাতালে পুলিসের টহলদারি টিমের সংখ্যা নিয়ে সন্তুষ্ট নন তিনি। তাই রোগী, রোগীর পরিবার, চিকিৎসক ও স্বাস্থকর্মীদের নিরাপত্তার স্বার্থে হাসপাতালে পুলিসের টহলদারি বাড়ানোর জন্য টালা থানাকে নির্দেশ দিয়েছেন সিপি।  
কমিশনার হিসেবে দায়িত্ব পাওয়ার পর রবিবার দ্বিতীয়বারের জন্য আর জি কর পরিদর্শন করলেন মনোজ ভার্মা। এর আগে ১৯ সেপ্টেম্বর প্রাথমিকভাবে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছিলেন তিনি। আর জি করে পুলিসের আউটপোস্টে লোকবল নিয়েও খোঁজ নিয়েছিলেন তিনি। রবিবার তিনি বিকেল পৌনে ৪টে নাগাদ হাসপাতালে যান। প্রথমেই চলে যান ইমার্জেন্সি বিগের চতুর্থ তলায়। তারপর কার্ডিওলজি, মেডিসিন বিভাগ ও ট্রমা কেয়ারের বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন তিনি।   
টালা থানা এবং আর জি কর আউটপোস্টের পুলিসকর্মীদের সঙ্গে আলাদাভাবে আলোচনা করেন সিপি। তাঁদের ডিউটির সময়সূচি এবং দায়িত্ব সম্পর্কে বিস্তারিত জানতে চান। রোগীরা যথাযথ পরিষেবা পাচ্ছেন কি না, তা জানতে ইমারজেন্সি ওয়ার্ডের চিকিৎসকদের সঙ্গেও তিনি কথা বলেন। সূত্রের খবর, মহিলা চিকিৎসকদের নাইট ডিউটিতে কোনও সমস্যা হচ্ছে কি না, সে বিষয়ে খোঁজ নেন। হাসপাতালে ভর্তি থাকা রোগীর পরিজনদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন তিনি। হাসপাতালের ‘রাত্রিনিবাস’-এ বাড়তি নিরাপত্তার জন্য ডিসি (নর্থ) দীপক সরকারের সঙ্গে আলোচনা করেন। সূত্রের খবর, পরিদর্শনের শেষ পর্যায়ে হাসপাতালের সুপারের সঙ্গেও দীর্ঘ আলোচনা হয় তাঁর। বিকেল ৫টা নাগাদ আর জি কর থেকে বেরিয়ে যান তিনি। রবিবার ছুটির দিনে খোদ পুলিস কমিশনারের এই আচমকা অভিযানেই স্পষ্ট, হাসপাতালের আইনশৃঙ্খলা ও সুরক্ষা ব্যবস্থায় কোনও ফাঁকফোকর চাইছেন না নয়া সিপি। 
23h 23m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮১.৮৭ টাকা৮৫.৩১ টাকা
পাউন্ড১০৭.৪৯ টাকা১১৪.২২ টাকা
ইউরো৯১.২৬ টাকা৯৫.৪৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা