Bartaman Patrika
অন্দরমহল
 

সরস্বতী র মহাভোগ

 খিচুড়ি
উপকরণ: মুগ ডাল ২০০ গ্রাম, গোবিন্দভোগ চাল ২০০ গ্রাম, নুন স্বাদমতো, চিনি সামান্য, হলুদগুঁড়ো ১ চা চামচ, আদাবাটা ২ চা চামচ, জিরেগুঁড়ো ১ চা চামচ, তেজপাতা ২টো, কাঁচালঙ্কা ৪টে, গাওয়া ঘি ১ চা চামচ, শুকনোলঙ্কা গোটা ২টো, টম্যাটো কুচনো ৩টে, নারকেল কোরানো ৫ চা চামচ, সর্ষের তেল প্রয়োজন মতো, গরমমশলা গোটা ৫ গ্রাম, আলু ডুমো করে কাটা ৩টে, ফুলকপি মাঝারি আকারের কাটা ১০ পিস, মটরশুঁটি ৫০ গ্রাম, সাদা জিরে  চা চামচ, লঙ্কাগুঁড়ো ১ চা চামচ।
প্রণালী: প্রথমে গোবিন্দভোগ চাল ধুয়ে জল ঝরিয়ে রাখুন। মুগ ডাল ভেজে নিন লাল করে ও ধুয়ে জল ঝরিয়ে রাখুন। কড়ায় তেল গরম করে আলু ও ফুলকপি ভেজে নিন। ওই তেলেই শুকনোলঙ্কা, জিরে, তেজপাতা ও গরমমশলা দিন। জিরে ও লঙ্কা ফুটে উঠলে চাল দিয়ে নাড়াচাড়া করুন। আদাবাটা, কাঁচালঙ্কা দিন। ডাল দিয়ে নাড়াচাড়া করুন। টম্যাটো দিয়ে দিন। হলুদ, লঙ্কা, জিরে অল্প জল দিয়ে মিশিয়ে কড়ায় দিয়ে দিন ও নাড়তে থাকুন। আলু, ফুলকপি, কড়াইশুঁটি দিয়ে দিন। সামান্য চিনি ও স্বাদমতো নুন দিন। পরিমাণ মতো গরম জল দিন ঢাকা দিয়ে ফুটতে দিন। মাখা মাখা হলে নামিয়ে দিন।

নিরামিষ ভোগের লাবড়া
উপকরণ: আলু ২০০ গ্রাম, মিষ্টি কুমড়ো ১০০ গ্রাম, বেগুন ১০০ গ্রাম, বরবটি ১০০ গ্রাম, শিম ১০০ গ্রাম, পটল ১০০ গ্রাম, রাঙা আলু ১০০ গ্রাম, নারকেল কোরা ৪ চা চামচ, পাঁচফোড়ন  চা চামচ, তেজপাতা ২টো, শুকনোলঙ্কা ২টো, হলুদগুঁড়ো ১ চামচ, আদাবাটা ১ চা চামচ, জিরেবাটা ১ চা চামচ, সর্ষের তেল ৪ চা চামচ, পালংশাক ২০০ গ্রাম, টম্যাটো ২টো, কাঁচালঙ্কা ৪টে, নুন স্বাদমতো, চিনি  চা চামচ।
প্রণালী: সব সব্জি ইচ্ছেমতো আকারে কেটে ধুয়ে নিন। পালংশাক কুচিয়ে রাখুন। কড়ায় তেল গরম করে তেজপাতা, জিরে, লঙ্কা ফোড়ন দিন। এবার একে একে সব সব্জি তেলে ছেড়ে দিন ও নাড়তে থাকুন। টম্যাটো কুচিয়ে দিয়ে দিন, নুন, চিনি, আদা, জিরে, হলুদ, লঙ্কা সব দিয়ে চাপা দিয়ে দিন। মিনিট ৭-৮ পরে আবার একটু নেড়ে শাকটা দিয়ে দিন ও ঢাকা দিয়ে দিন। কিছুক্ষণ বাদে ঢাকনা খুলে দেখুন সব্জি সব সেদ্ধ হয়ে গেছে কি না। সব্জির জল শুকিয়ে গেলে নামিয়ে নারকেল কোরা দিয়ে নাড়িয়ে নিন।

নিরামিষ বাঁধাকপি
উপকরণ: বাঁধাকপি ১টা, নুন স্বাদমতো, হলুদগুঁড়ো ১ চা চামচ, লঙ্কাগুঁড়ো, জিরেবাটা ১ চা চামচ, আদাবাটা ১ চা চামচ, টম্যাটো কুচানো ১ কাপ, চিনি  চা চামচ, তেজপাতা ২টো, গোটা জিরে  চা চামচ, আলু ডুমো করে কাটা ২টো, কড়াইশুঁটি  কাপ, সর্ষের তেল ৪ চা চামচ, গাওয়া ঘি ২ চা চামচ, গরমমশলা গোটা অল্প, গরমমশলা গুঁড়ো  চা চামচ, শুকনোলঙ্কা ২টো।
প্রণালী: প্রথমে বাঁধাকপি কুচিয়ে ধুয়ে নিন। কড়ায় তেল গরম করে আলু ভেজে নিন। ওই তেলেই জিরে, লঙ্কা ও তেজপাতা ফোড়ন দিন। এবার আদাবাটা, টম্যাটো কুচনো, জিরেবাটা সব একে একে দিয়ে দিন ও নাড়তে থাকুন। বাঁধাকপি দিয়ে হলুদ ও লঙ্কাগুঁড়ো দিন। নুন স্বাদমতো দিন। কড়াইশুঁটি দিয়ে নাড়তে থাকুন। চাপা দিয়ে দিন। মাঝেমাঝে ঢাকনা খুলে নেড়ে দেবেন। জল শুকিয়ে গেলে সামান্য চিনি, গরমমশলা গুঁড়ো ও ঘি দিয়ে নাড়াচাড়া করে নামিয়ে নিন।

পায়েস
উপকরণ: গোবিন্দভোগ চাল ৫০ গ্রাম, দুধ ২ লিটার, চিনি সামান্য, নুন ১ চিমটে, মিছরি ১ গ্রাম, কাজু, কিসমিস ৫০ গ্রাম, গাওয়া ঘি অল্প।
প্রণালী: দুধ ফুটতে দিন। চাল ধুয়ে ঘি মাখিয়ে রাখুন। দুধ একটু ঘন হয়ে এলে চাল দিয়ে দিন। মাঝেমাঝে নেড়ে দেবেন যাতে তলায় লেগে না যায়। চাল ভালো করে সেদ্ধ হয়ে গেলে নুন ও মিছরি দিয়ে দিন প্রয়োজন হলে সামান্য চিনিও দিন। দুধ ভালো করে ঘন হয়ে এলে কাজু, কিসমিস দিয়ে দিন।
মণিকাঞ্চন দে
09th  February, 2019
রেস্তরাঁর খ ব র

আগামী ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে পার্ক প্যাভেলিয়নে থাকবে বিশেষ মেনু। পাবেন পাইন্যাপেল ও মিন্ট মোহিতো, ফলদারি কাবাব, চিকেন কবিরাজি, জিঞ্জার ইনডিউজড ক্যারট অরেঞ্জ স্যুপ, চিকেন বল নুডুলস স্যুপ, চিকেন চিজ স্যালাড, এগ স্টাফড স্যালাড, মুর্গ গোস্ত বিরিয়ানি, লাহোরি মুর্গ, সর্ষে মাছ, সিঙ্গাপুর নুডুলস, কির্ম ল্যাংচা, ম্যাংগো বেকড রসোগোল্লা ইত্যাদি।
বিশদ

09th  February, 2019
চকোলেট বান

  উপকরণ: ইস্ট : ১ টেবিল চামচ, চিনি ৩ চামচ, ময়দা ২০০ গ্রাম, জল ২০০মিলি, ডার্ক চকোলেট, নুন স্বাদ মতো। বিশদ

09th  February, 2019
জে ডব্লু ম্যারিয়টে চাইনিজ ফুড ফেস্ট
সেচুয়ান স্টাইল হট অ্যান্ড সাওয়ার ভেটকি

 ক্যান্টনিজ, হাকা, সেচুয়ান এমন বিভিন্ন স্টাইলে চীনে রান্না করা হয়। তার মধ্যে ক্যান্টনিজ স্টাইলটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্যান্টনিজ কুইজিনকেই চীনে রান্নার মূল বলে মনে করা হয়। বাকি স্টাইলগুলো সব এই স্টাইল থেকেই এসেছে। চীনের একেক রাজ্যে রান্নার স্বাদ একেক রকম। যেমন হাকা স্টাইল একটু মিষ্টি, আবার সেচুয়ান স্টাইল একটু স্পাইসি, একটু ঝাল। চীনের নববর্ষ উপলক্ষে জে ডব্লু ম্যারিয়টের উইন্টজ এশিয়া রেস্তরাঁয় চলছে চাইনিজ ফুড ফেস্ট। ফেস্টের পদগুলোকে আরও আকর্ষণীয় করে তুলেছেন শেফ আলেকজান্ডার । তিনিই জানালেন চীনে রান্নার ধরনধারণ। সঙ্গে দিলেন চাইনিজ রান্নার নোনতা ও মিষ্টি দু’টি রেসিপি। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

09th  February, 2019
ভ্যালেন্টাইনস ট্রিট

উপকরণ: চিকেন ব্রেস্ট ২৫০ গ্রাম, ক্যাপসিকাম বড় সাইজের একটি, দুটো পেঁয়া‌জকুচি, রসুনকুচি ২ চামচ, কাঁচালঙ্কাকুচি স্বাদমতো, সয়াস্যস ১ চামচ, কর্নফ্লাওয়ার ২ চামচ ও ময়দা ১ চামচ, ডিম একটা, নুন ও চিনি, গোলমরিচগুঁড়ো, সামান্য কাজুবাদাম, আদা ও রসুন পেস্ট ১ চামচ, সাদা তেল, স্প্রিং অনিয়ন কুচি, রেড চিলি স্যস, টম্যাটো স্যস ও শুকনোলঙ্কা গোটা ২/৩টি।
বিশদ

09th  February, 2019
রে স্ত রাঁ র খ ব র

ফেস্টিভ্যালের নাম ফন্ড অব ফন্ডু। শীতের শেষ পর্যায় ফন্ডু ফেস্টে মেতে উঠেছে শরৎ বোস রোডের রেস্তরাঁ পিকাডিলি স্কোয়্যার। কর্ণধার পূজা জানালেন একটা সময় ছিল যখন সুইস খাবার ফন্ডু সম্বন্ধে তেমন কোনও ধারণাই কলকাতাবাসীর মনে গড়ে ওঠেনি। গ্লোবালাইজেশনের জন্য বিদেশি জীবনযাপন সম্বন্ধে আমরা এখন ওয়াকিবহাল।
বিশদ

02nd  February, 2019
পু র ভ রা রান্না

 উপকরণ: চিকেন ব্রেস্ট পিস ২০০ গ্রাম, আদা-রসুন পেস্ট ১ চামচ করে, গরম মশলা ১ চামচ, জিরেগুঁড়ো ১ চামচ, আলুসিদ্ধ ১০০ গ্রাম, পেঁয়াজকুচি ১টি বড় সাইজ, লঙ্কাকুচি ১ চামচ, ধনেপাতাকুচি ১ চামচ, নুন চিনি স্বাদমতো, ময়দা ৫০০ গ্রাম, সাদা তেল পরিমাণ মতো। পেঁয়াজ বেরেস্তা।
বিশদ

02nd  February, 2019
ক চু রি

উপকরণ: ময়দা ৩ কাপ, ঘি ৪ টেবিল চামচ, মুগডাল ১ কাপ, জিরে ১ চা চামচ, ধনে ১ চা চামচ, মৌরি ১ চা চামচ, গরম মশলার গুঁড়ো  চা চামচ, আমচুর পাউডার ১ চা চামচ, লঙ্কার গুঁড়ো, নুন, চিনি, বেসন ২ চা চামচ, তেল।
বিশদ

02nd  February, 2019
আফরা রেস্তরাঁয় মেডিটেরেনিয়ান মেনু

ইন্ডিয়ান ও মেডিটেরেনিয়ান দু’রকমের খাবারই পাবেন আফরা রেস্তরাঁয়। মেডিটেরেনিয়ান মেনুতে কয়েকটি বিশেষ উপকরণ ব্যবহৃত হয়। অলিভ অয়েল তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাছাড়া বিভিন্ন ধরনের চিজও এই রান্নার বিশেষ অঙ্গ। ক্রিম, চিজ আর অলিভ অয়েলের মিশ্রণে নানা ধরনের স্যস তৈরি করা হয় মেডিটেরেনিয়ান রান্নায়। আর ব্যবহার করা হয় তাজা সব্জি ও ফল। আমিষের রান্নাতেও তাই তাজা শাকসব্জি ও ফল ব্যবহার করা হয়। দুটি মেডিটেরেনিয়ান পদের রেসিপি দিলেন আফরা রেস্তরাঁর শেফ স্বরূপ চট্টোপাধ্যায়। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

02nd  February, 2019
রেস্তরাঁর খবর 

পিকাডিলি স্কোয়্যারে
ফন্ডু ফেস্ট
ফেস্টিভ্যালের নাম ফন্ড অব ফন্ডু। শীতের শেষ পর্যায় ফন্ডু ফেস্টে মেতে উঠেছে শরৎ বোস রোডের রেস্তরাঁ পিকাডিলি স্কোয়্যার। কর্ণধার পূজা জানালেন একটা সময় ছিল যখন সুইস খাবার ফন্ডু সম্বন্ধে তেমন কোনও ধারণাই কলকাতাবাসীর মনে গড়ে ওঠেনি। 
বিশদ

26th  January, 2019
কচুরি
 

মুগ ডালের খাস্তা কচুরি
উপকরণ: ময়দা ৩ কাপ, ঘি ৪ টেবিল চামচ, মুগডাল ১ কাপ, জিরে ১ চা চামচ, ধনে ১ চা চামচ, মৌরি ১ চা চামচ, গরম মশলার গুঁড়ো  চা চামচ, আমচুর পাউডার ১ চা চামচ, লঙ্কার গুঁড়ো, নুন, চিনি, ব্যাসন ২ চা চামচ, তেল।  
বিশদ

26th  January, 2019
চিকেন ইংলিশ স্টাইল 

চিকেন সিজলার
উপকরণ: গ্রিলড চিকেনের জন্য: চিকেন ফিলে ৩০০ গ্রাম, আদা-রসুনবাটা ১ টেবিল চামচ, গোলমরিচগুঁড়ো  চা চামচ, লঙ্কাগুঁড়ো ১ টেবিল চামচ, চিনি  টেবিল চামচ, সয়াস্যস ১ টেবিল চামচ, তেল  টেবিল চামচ, ভিনিগার ১ টেবিল চামচ, নুন স্বাদমতো, ফ্রেশ পার্সলে ১ টেবিল চামচ। 
বিশদ

26th  January, 2019
সুইসওতেলে নয়া মেনু 

শুধু অদলবদল নয়, একেবারে নতুন। আজ্ঞে হ্যাঁ সুইসওতেলের কফিশপের মেনুতে এখন নয়া স্টাইল। নতুন ধরনের বিভিন্ন পদ পাবেন এদের মেনুতে। সারাদিন ধরে নানারকম খাবারে মন মজিয়ে রাখতে পারেন সুইসওতেলের ক্যাফে সুইসে। নতুন মেনুর নিত্য নতুন খাবারের মধ্যে কন্টিনেন্টাল খাবার যেমন পাবেন, তেমনই থাকবে ভারতীয় খানা। আর কেউ যদি দেশির সঙ্গে বিদেশিকে মেলাতে চান তাহলে সেই সুযোগও রয়েছে এদের ফিউশন ঘরানায়। ক্যাফে সুইসের নতুন মেনুতে পাবেন স্যালাড, স্টার্টার, মেন কোর্স ও ডেজার্ট। নতুনত্বে ভরা এই মেনু থেকে দুটি ভিন্ন স্বাদের রেসিপি জানালেন এক্সিকিউটিভ শেফ আশিস রাউত। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী। 
বিশদ

26th  January, 2019
পিঠে নিয়ে নানারকম 

উপকরণ: নারকেল কোরা মাঝারি মাপের ১টা, খোয়াক্ষীর গ্রেট করা ১০০ গ্রাম, চিনি ৪০০ গ্রাম, ছোট এলাচ ৪টে, ময়দা ১০০ গ্রাম, চালের গুঁড়ো ৫০ গ্রাম, খেজুরের পাটালি গুড় ১০০ গ্রাম, দুধের ক্ষীর ২ কাপ, সাদা তেল ৩০০ গ্রাম, ঘি ৫০ গ্রাম।  বিশদ

19th  January, 2019
আইবুড়োভাতের মেনু 

উপকরণ: বাসমতি চাল ৫০০ গ্রাম, জল (১:২) এই মাপে লাগবে, ঘি ৫০ গ্রাম, গরমমশলা ও বড় এলাচ গোটা, কিছুটা পরিমাণ কাজুবাদাম, কিসমিস ও সাদা তেল সাদা জিরে  চামচ, তেজপাতা, নুন ও চিনি।  বিশদ

19th  January, 2019
একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM