Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

ভোটের আগে নিছক রাজনীতি করছে বিরোধীরা: শ্রমমন্ত্রী
মজুরি বৃদ্ধির দাবিতে আগামী ১ মার্চ থেকে রাজ্যের
চটশিল্পে লাগাতার ধর্মঘটের ডাক দিল ২১ সংগঠন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে তারা জানিয়েছে। সোমবার সংগঠনগুলি একটি কনভেনশনে মিলিত হয়ে এই সিদ্ধান্ত নেয়। মূলত রাজ্য সরকারের বিরুদ্ধে মালিকদের হয়ে পক্ষপাতিত্বমূলক ভূমিকা গ্রহণ করার অভিযোগেই তারা এই লাগাতার ধর্মঘটের পথে হেঁটে চটশিল্প অচল করার সঙ্কল্প করেছে। এই কর্মসূচিতে রাজ্যের অন্তত আড়াই লক্ষ পাটকল শ্রমিক অংশ নেবে বলে উদ্যোক্তাদের দাবি। রাজ্যের শ্রমমন্ত্রী মলয় ঘটক অবশ্য এই সিদ্ধান্তকে ভোটের আগে বিরোধীদের নিছক রাজনীতি বলে আখ্যা দিয়েছেন। তাঁর কথায়, অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে নতুন শ্রমিকদের ৭০ টাকা বৃদ্ধির কথা বলা হয়েছে। ত্রিপাক্ষিক আলোচনা মোটেও শেষ হয়নি। তাই এটা সরকারের মোটেও চূড়ান্ত ফয়সালা নয়। তবে মন্ত্রী ও শ্রমিক নেতাদের পরস্পরবিরোধী বক্তব্যে মজুরি বৃদ্ধি নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে।
এদিন কনভেনশনের পর ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করে শ্রমিক সংগঠনগুলির শীর্ষ নেতৃত্ব জানায়, এর আগে পাটকল শ্রমিকদের মজুরি ও অন্যান্য সামাজিক সুরক্ষা সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে ২০১৫ সালে সরকার, সংগঠন ও মালিকপক্ষের মধ্যে যে ত্রিপাক্ষিক চুক্তি সম্পাদিত হয়, তার মেয়াদ গত বছর মার্চে শেষ হয়। তারপর থেকে সরকার ও মালিকদের সংগঠন আইজেএমএ-কে বারবার এ নিয়ে বর্ধিত মজুরি সহ অন্যান্য দাবির ভিত্তিতে নতুন চুক্তির জন্য চাপ দেওয়া হয়। শেষ পর্যন্ত চটশিল্পের বর্তমান সমস্যা নিয়ে গত ১৭ জানুয়ারি শ্রম দপ্তর একটি বৈঠক ডাকে। কিন্তু সেই সভা শেষে কেন্দ্রীয় সরকারের আধিকারিক তথা জুট কমিশনার চলে যাওয়ার পর শ্রমমন্ত্রী প্রায় আচমকা চটকলগুলিতে কেবলমাত্র কাজে যোগদানকারী নতুন শ্রমিকদের দৈনিক মজুরি ৭০ টাকা করে বাড়িয়ে ৩২৭ টাকা করার প্রস্তাব দেন। মালিকপক্ষ তাতে একবাক্যে রাজিও হয়। কিন্তু শ্রমিক সংগঠনগুলি এই একতরফা সিদ্ধান্ত বা ঘোষণার তীব্র প্রতিবাদ করে। কিন্তু নির্দিষ্ট দাবি সনদ নিয়ে কোনওরকম আলোচনা না করে শ্রম দপ্তর এই সিদ্ধান্ত নিয়ে ৩১ জানুয়ারি সরকারি আদেশনামাও বের করে। কেন্দ্রীয় সরকারও এব্যাপারে নিশ্চুপ অবস্থান নিয়েছে। অথচ চটশিল্পের বকেয়া পিএফ, ইএসআই এবং গ্র্যাচুইটি বাবদ প্রায় এক হাজার কোটি টাকা লুট হয়েছে। সরকার ও মালিকপক্ষের এই ‘বোঝাপড়া’র অবস্থান রীতিমতো সন্দেহজনক এবং তা বহু প্রশ্নের সুযোগ এনে দিয়েছে চটকল শ্রমিকদের সামনে। এই অবস্থায় সরকারপক্ষের একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ১ মার্চ থেকে রাজ্যের চটশিল্পে লাগাতার ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কনভেনশনের মাধ্যমে।
এদিকে, মলয়বাবু শ্রমিক সংগঠনগুলির অভিযোগ নস্যাৎ করে বলেন, বিগত ত্রিপাক্ষিক চুক্তিতেও কেবলমাত্র নতুন কাজে যোগ দেওয়া শ্রমিকদের মজুরি বৃদ্ধির কথাই ছিল। সেবার সব মিলিয়ে এক লাফে ১০০ টাকা বেড়েছিল। এবার সেই আলোচনা মোটেও শেষ হয়নি। কেবলমাত্র অন্তর্বর্তী মজুরি বৃদ্ধির পরিমাণ ঘোষণা করা হয়েছে। আসলে সরকারের সিদ্ধান্তে শ্রমিক নেতাদেরই বোধহয় কিছু অসুবিধা হয়ে গিয়েছে। আমি এই অযৌক্তিক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করে ওঁদের আলোচনার টেবিলে আসার আহ্বান জানাচ্ছি।
কমছে ক্যানসেল, রাজস্ব বাড়লেও ওয়েটিং লিস্টে বাড়তে থাকা চাপ কাটাতে নাকাল রেল

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: রেলযাত্রায় কমছে টিকিট ক্যানসেলের হার। এবং এর ফলে বাড়ছে ওয়েটিং লিস্টে থাকা যাত্রীর সংখ্যা। আগে ওয়েটিংয়ে থাকা যত সংখ্যক যাত্রীর টিকিট আরএসি বা কনফার্মড হতো, ইদানীং সেই সংখ্যাটা কমেছে বেশ খানিকটা। 
বিশদ

11th  February, 2019
‘স্যার, একটু রেটিংটা দিয়ে দেবেন’

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: ‘জোম্যাটো থেকে খাবার অর্ডার করে সম্ভবত এই প্রথম আমার অনুশোচনা হল।’ কলেজ পড়ুয়া এক কিশোরের এই পোস্ট ঘিরে ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়। তবে এই অনুশোচনা বা আক্ষেপ খাবারের মান নিয়ে নয়। তাহলে কী এমন ঘটল! নিজের পোস্টে তার জবাবও দিয়েছেন সৌভিক দত্ত নামে স্নাতক স্তরের ওই ছাত্র।
বিশদ

11th  February, 2019
 যাত্রীসংখ্যা বাড়লেও চলছে কম ট্রেন, ভোগান্তি মেট্রোয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীসংখ্যা ক্রমেই বাড়ছে শহরের লাইফ লাইন মেট্রোয়। তার উপরে ট্রেনের সংখ্যা কমানোয় ঠাসা ভিড়ে যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের। মেট্রো সূত্রের খবর, গত এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত হিসেবে দেখা যাচ্ছে, এই সময়ে মেট্রোয় সফর করেছিলেন ১৭.৯৭ কোটি যাত্রী। 
বিশদ

11th  February, 2019
মুরগির মাংসের চড়া দর, নাজেহাল সাধারণ মানুষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর বড়দিন ও এবারের বর্ষবরণকে কেন্দ্র করে উৎসবের সময়ে ২০০ টাকা ছুঁয়েছিল মুরগির মাংসের দাম। তাতে দোসর হয়েছিল পোলট্রির ডিমও। ডিমের দাম খানিকটা বাগে এসেছে। মুরগির মাংসের চড়া দরও একটু কমেছিল মাঝে। কিন্তু ফের চড়েছে দাম। এখন বাজারভেদে পোলট্রির ডিমের দর কম-বেশি পাঁচ টাকা।
বিশদ

11th  February, 2019
লিখতে হবে আরটিএ’র নাম, পারমিট ও রুট নম্বর
হলুদ-সাদা বৃত্ত, নীল বর্ডারে এবার সাজতে চলেছে অটো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর সূত্রের খবর, রাজ্যজুড়ে সমস্ত অটোর গা রাঙাতে হবে নয়া মেকওভারে। তবে, তার মধ্যেও থাকছে বৈচিত্র্য।
বিশদ

11th  February, 2019
চালু হল অনলাইন রেজিস্ট্রেশন
আগামী বছরের শিল্প সম্মেলনের জন্য কাজ শুরু করে দিল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য শেষ হয়েছে এ বছরের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। এখনও তার রেশ মেলায়নি ভালো করে। এর মধ্যেই আগামী বছরের বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের প্রস্তুতিপর্ব শুরু করে দিল রাজ্য সরকার। আগামী বছর বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যাঁরা অংশগ্রহণ করতে চান, তাঁদের রেজিস্ট্রেশন পর্ব চালু হয়ে গেল অনলাইনে।
বিশদ

11th  February, 2019
  টুকরো খবরের কোলাজে
বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

 শিল্প সম্মেলনে বিনিয়োগকারীদের আহ্বান জানানো হবে, এ আর নতুন কী। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে পরপর চার বছর সেই আহ্বানই করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই তালিকায় ছিলেন বিদেশিরাও। বিশদ

09th  February, 2019
বিনিয়োগ প্রস্তাব ২.৮৪ লক্ষ কোটি টাকার,
মমতা বললেন, দেশকে পথ দেখাবে বাংলাই

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের প্রথম দিনে মঞ্চে দাঁড়িয়ে বিনিয়োগ প্রস্তাব দিয়েছিলেন একাধিক শিল্পপতি। দিন শেষে সেই প্রতিশ্রুতির অঙ্ক দাঁড়িয়েছিল প্রায় ৪০ হাজার কোটি টাকা। শুক্রবার বাণিজ্য সম্মেলনের দ্বিতীয় তথা শেষ দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন, বিনিয়োগ প্রস্তাবের অঙ্ক পৌঁছেছে ২ লক্ষ ৮৪ হাজার ২৮৮ কোটি টাকা।
বিশদ

09th  February, 2019
ভ্যালেন্টাইন সপ্তাহে শ্যাম সুন্দরের
হীরের গয়নার বিশেষ সম্ভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালোবাসার সপ্তাহে প্রিয়জনকে খুশি করতে উপহার মাস্ট। আর সেই উপহার যদি হীরে হয়, তাহলে তো কথাই নেই। সে কথা মাথায় রেখেই ভালোবাসার এই সপ্তাহে হীরের গয়নার নতুন সম্ভার নিয়ে এল শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স।
বিশদ

09th  February, 2019
‘স্মার্ট হোম’ হবে বাংলার
সব বাড়ি, ঘোষণা মুকেশের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফোনে কথা বলা তো বটেই, পকেট বান্ধব ডেটা পরিষেবায় দেশের ডিজিটাল মানচিত্রকেই ওলটপালট করে দিয়েছে রিলায়েন্স জিও। দেশের বাকি অংশের পাশাপাশি এ রাজ্যেও জিও গ্রাহকের সংখ্যা বেড়েছে লাফিয়ে। রিলায়েন্সের লক্ষ্য, এবছরের মধ্যেই বাংলার প্রতিটি মানুষের কাছে জিও সংযোগ পৌঁছে দেওয়া।
বিশদ

08th  February, 2019
প্রথম দিনেই ৪০ হাজার কোটির লগ্নির আশ্বাস
কেন্দ্রে বদল হবেই, শিল্পপতিরা ফিরুন: মমতা

বাপ্পাদিত্য রায়চৌধুরী ও সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রে নতুন সরকার আসবে। তৈরি হবে নতুন শিল্পনীতি। যেসব শিল্পপতি দেশ ছেড়ে চলে গিয়েছেন, তাঁরা দেশে ফিরে আসুন। বৃহস্পতিবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে শিল্পপতিদের উদ্দেশে এই বার্তাই দিলেন প্রত্যয়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীতের চারটি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে পশ্চিমবঙ্গে বিনিয়োগের আহ্বান জানিয়ে মুখ্যমন্ত্রীর মতো বক্তব্য রেখেছিলেন তিনি। এবারের পঞ্চম বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে তাঁর বক্তব্য ছিল দেশনেত্রীর মতো। তিনি বাংলার পাশাপাপশি বাকি সব রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার আবেদন জানান। জানিয়ে দেন, এবারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন যেন দেশ-বিদেশের প্রতিনিধিদের উপস্থিতিতে বিশ্ববাংলায় বিশ্বজয়। খুশির দিন আসছে। এক মাসের মধ্যেই নতুন সরকার আসবে। নতুন ভারত গড়তে হবে।
বিশদ

08th  February, 2019
মার্চের মধ্যেই সাঁকরাইলে চালু
হবে জরি হাব, প্রস্তুতি তুঙ্গে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী মার্চ মাসের মধ্যেই সাঁকরাইলে প্রস্তাবিত জরি হাব চালুর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এনিয়ে এখন চলছে জোর প্রস্তুতি। এই হাবের জন্য সাঁকরাইলের ফুড পার্কে প্রায় ১৪ হাজার বর্গফুটের একটি বাড়িও ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন (ডব্লুবিআইডিসি) জেলা শিল্প কেন্দ্রকে দিয়েছে।
বিশদ

08th  February, 2019
এই প্রথম বিষ্ণুপুরের একলাখি বালুচরি বিদেশে পাড়ি দিচ্ছে

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: দুর্গাপুজোর আগে ৫০ হাজারি বালুচরি ফ্রান্সের বাজার মাতিয়েছিল। এবার বিষ্ণুপুর থেকে এক লক্ষ টাকা মূল্যের বালুচরি শাড়ি বিদেশে পাড়ি দিতে চলেছে। তন্তুজের হাত ধরে একলাখি শাড়ি ইউরোপের মন জয় করবে বলে শিল্পীমহলের আশা।
বিশদ

08th  February, 2019
শিল্পের জমির বহর বাড়াচ্ছে বাংলা
রাজ্যে আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলনে
মমতা কী লগ্নি-বার্তা দেন, তাকিয়ে সবাই

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: আজ বৃহস্পতিবার বিশ্ব বাংলা কনভেনশেন সেন্টারে বসতে চলেছে রাজ্যের আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলন। শিল্পমহলের তারকাখচিত সেই সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী লগ্নি-বার্তা দেন, তার জন্য অধীর আগ্রহে থাকবেন সবাই।
বিশদ

07th  February, 2019

Pages: 12345

একনজরে
 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM