Bartaman Patrika
রাজ্য
 
 

 মেদিনীপুরের কংসাবতীতে বিসর্জনের পথে সরস্বতী প্রতিমা। নিজস্ব চিত্র

লোকসভা নির্বাচনের প্রচারে তৃণমূলের হাতিয়ার ভিশন-২১

দেবাঞ্জন দাস, কলকাতা: কন্যাশ্রী, সবুজশ্রী, সবুজসাথী, খাদ্যসাথী, স্বাস্থ্যসাথীর সাফল্য তো রয়েছেই, তার সঙ্গে যুক্ত হয়েছে পরিকাঠামো উন্নয়নের বিবরণ— জোড়াফুল শিবিরের অন্দরে যার পোশাকি নাম ‘ভিশন-২১’। গ্রাম ও শহরের সামাজিক পরিকাঠামো উন্নয়নে মা-মাটি-সরকারের গত সাত বছরের যাবতীয় কর্মযজ্ঞের মধ্যে বাছাই করা প্রকল্পগুলি নিয়েই তৈরি এই ‘ভিশন-২১’। ক্ষমতায় আসার আগে রাজ্যের আর্থ-সামাজিক পরিকাঠামো উন্নয়নের লক্ষ্যে রাজ্যবাসীকে যে প্রতিশ্রুতি দিয়েছিল তৃণমূল, তারই বাস্তবায়নের সাফল্য কাহিনী এই ‘ভিশন-২১’। আসন্ন লোকসভা নির্বাচনের প্রচারে সাফল্যের ওই ২১টি কাজকে সামনে রেখেই গেরুয়া শিবিরের সঙ্গে লড়তে নামছে ‘টিম মমতা’। সদ্যসমাপ্ত বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে বাংলার সেই সাফল্যের গাথা দেশ¬-বিদেশের বিনিয়োগকারীদের সামনে তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের সামিটে যে বিপুল পরিমাণ বিনিয়োগ প্রস্তাব এসেছে, তার ক্ষেত্র প্রস্তুত করতে সাফল্যের ওই ২১ ফিরিস্তি যে অনেকটাই কাজে লেগেছে, তা মানছেন ওয়াকিবহাল মহল।
কী কী রয়েছে সেই সাফল্য গাথায়? ক্ষমতায় আসার আগে ২০১০-১১ সালে পরিকাঠামো উন্নয়নে বরাদ্দ যা ছিল, তা বেড়েছে চারগুণেরও বেশি। ২০১০-১১ আর্থিক বছরে এ বাবদ বরাদ্দ ছিল ৬৮৪৫ কোটি টাকা। গত ২০১৭-১৮ আর্থিক বছরে তা বেড়ে দাঁড়িয়েছে ২৮,৫৬১ কোটিতে। গ্রাম ও শহরের পরিকাঠামো উন্নয়নে যেখানে আগামী আর্থিক বছরের জন্য বাজেট বরাদ্দ ১.৪১ হাজার কোটি টাকা কমিয়েছে মোদি সরকার, সেখানে বরাদ্দ বাড়িয়েছে মমতার সরকার। পানীয় জল, পরিবহণ, পূর্ত দপ্তরের সড়ক নির্মাণ, ভূমি ও ভূমি সংস্কার, বিদ্যুৎ, নগরোন্নয়ন ও পুসভার পরিষেবা এবং আবাসন, এই সব মিলিয়ে যা পরিকাঠামো উন্নয়ন বলে চিহ্নিত, সেই খাতে এবার রাজ্য সরকার বরাদ্দ বাড়িয়েছে ১৩.৪৮ শতাংশ। এরই পাশাপাশি রাজ্যের উন্নয়নের পরিকল্পনা খাতে বরাদ্দ বেড়েছে ১৩.২৫ শতাংশ। নবান্ন সূত্রে জানা গিয়েছে, শুধুমাত্র চলতি আর্থিক বছরে গ্রাম ও শহরের পরিকাঠামো উন্নয়নে অর্থাৎ রাস্তা, সেতু, বাঁধ, সেচ খাল, পানীয় জলের সংস্থান সহ আরও অনেক কিছু কাজে রাজ্য সরকার ৩৩ হাজার কোটি টাকা খরচ করছে।
সাফ঩ল্যের ২১টি কাজের মধ্যে রয়েছে শিল্পস্থাপনে ‘এক জানালা নীতি’। বিদ্যুৎ, পানীয় জল, দমকলের ছাড়পত্র সহ প্রয়োজনীয় সব অনুমোদন মিলছে এক জায়গা থেকেই। সিংহভাগ ক্ষেত্রে তাও আবার অনলাইনেই। এগুলির অন্যতম, বেসরকারি উদ্যোগে নির্মিত দেশের প্রথম গ্রিনফিল্ড বিমানবন্দর অন্ডাল এবং শিল্প ও পরিকাঠামো গঠনে প্রয়োজনীয় জমির সংস্থানে ‘ল্যান্ড পারচেজ পলিসি’। এই সারিতেই রয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তের পর্যটন, ধর্মীয় স্থান এমনকী আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্রকে ঘিরে আটটি উন্নয়ন পর্ষদ গঠনের বিষয়টিও। ২০১৩ সালে গঙ্গাসাগর-বকখালি উন্নয়ন পর্ষদ গঠনের মধ্যে দিয়ে শুরু হয়েছিল এই পর্ব। এরপর ২০১৫ সালে ফুরফুরা শরিফ, তারাপীঠ-রামপুরহাট, ২০১৬ সালে পাথরচাপড়ি এবং ২০১৭ সালে বক্রেশ্বর, মুকুটমণিপুর, তারকেশ্বর এবং চ্যাংড়াবান্ধার সামগ্রিক আর্থ-সামাজিক মানোন্নয়নের জন্য গঠিত হয় উন্নয়ন পর্ষদ।
২১টির তালিকায় রয়েছে গ্রামীণ যোগাযোগ ব্যবস্থায় সড়ক নির্মাণে গোটা দেশে রাজ্যের এক নম্বর আসনে বসার কাহিনীও। রাজ্যের বিভিন্ন গ্রামীণ এলাকায় গত সাড়ে সাত বছরে মোট ২৬ হাজার ৩০০ কিলোমিটার রাস্তা তৈরি ও সংস্কারের কাজ। রয়েছে রাজ্যে নতুন করে ১.৭১ লাখ একর জমিকে সেচসেবিত করার বিবরণও। আছে আবাসন প্রকল্পের আওতায় আসা ৩৪ লক্ষ গরিব মানুষের কথা। রাজ্যে নতুন হাসপাতাল তৈরি এবং তাতে আরও ৭৯ হাজার নতুন শয্যা সংযোজনের বিষয়টিও রয়েছে। তালিকায় আছে সবার ঘরে আলো প্রকল্পে ১০০ শতাংশ গৃহে বিদ্যুৎ পৌঁছে যাওয়ার বিবরণও। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, উন্নয়নের যে ফিরিস্তি জনসাধারণের সামনে তুলে ধরা হবে, অনেক ক্ষেত্রে তার বৃদ্ধির পরিমাণ জাতীয় নিরিখের থেকে অনেক বেশি। সাম্প্রদায়িকতা আর বিভাজনের রাজনীতির বিরুদ্ধে লড়াইয়ে ২১ সাফল্যের ওই তালিকা তাঁদের বাড়তি ‘অক্সিজেন’ জোগাবে বলেই মনে করছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।
 রোজভ্যালি কাণ্ডেও রাজীবের
বয়ান রেকর্ড করল সিবিআই

 শুভ্র চট্টোপাধ্যায়, শিলং, ১১ ফেব্রুয়ারি: সারদার পর এবার রোজভ্যালি নিয়েও কলকাতার পুলিস কমিশনার রাজীব কুমারের সঙ্গে আলোচনায় বসল সিবিআই। সুপ্রিম কোর্টের নির্দেশে রোজভ্যালির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এফআইআর করে তদন্ত শুরু করে। কিন্তু তদন্ত ঠিকমতো না হওয়া এবং কোনও ব্যবস্থা না নেওয়ার অভিযোগ ওঠে।
বিশদ

ছ’মাস অনুসরণ করে বিধায়ককে খুন
গোয়েন্দাদের তদন্তে চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে খুনের পরিকল্পনা করা হয় অন্তত ছয় মাস আগে। তার জন্য তাঁকে ছায়ার মতো অনুসরণ করছিল বিধায়ক খুনে অন্যতম দুই অভিযুক্ত ধৃত সুজিত মণ্ডল এবং ফেরার অভিজিৎ পুণ্ডারী। সুজিত মণ্ডলকে জেরা করে এমন চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের।
বিশদ

মেট্রো চ্যানেলে ধর্নায় বসতে চেয়ে তৃণমূলকে
এবার বেকায়দায় ফেলার উদ্যোগ বিরোধীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। কিন্তু ৩ থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সেখানেই সত্যাগ্রহে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ
বিশদ

পরীক্ষার্থী ছাড়া আর কারও হাতে প্রশ্ন
থাকবে না, স্পষ্ট বার্তা মধ্যশিক্ষা পর্ষদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশ্নফাঁসের মতো বিপত্তি এড়াতে এবার কড়া পদক্ষেপ নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষার্থী ছাড়া পরীক্ষা চলাকালীন কারও হাতে প্রশ্ন থাকবে না। সোমবার সাংবাদিক বৈঠক করে সেকথা সাফ জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
বিশদ

সপ্তাহের শেষদিকে বৃষ্টির সম্ভাবনা
দিনদুয়েক শীতের আমেজের
পর বাড়তে পারে তাপমাত্রা  

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সক্রিয় উত্তুরে হাওয়ার প্রভাবে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে শীতের আমেজ রয়ে গিয়েছে। 
বিশদ

শেষ হল মাসব্যাপী রাজ্য যাত্রা উৎসব
যাত্রা শিল্প থেকে ‘আমরা-ওরা’ বিভেদ
দূর হয়েছে, বললেন মন্ত্রী অরূপ বিশ্বাস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রা শিল্পের প্রচার ও প্রসারের জন্য সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানালেন যাত্রা অ্যাকাডেমির সভাপতি তথা মন্ত্রী অরূপ বিশ্বাস। ২৩ তম যাত্রা উৎসবের শেষ দিনে সোমবার বাগবাজার ফণিভূষন বিদ্যাবিনোদ মঞ্চে অরূপবাবু তাঁর ভাষণে বলেন, ২০১১ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নতুন সরকার ক্ষমতায় আসার পর যাত্রা শিল্পে ‘আমরা ওরা’ বিভেদ দূর হয়েছে।
বিশদ

আজ মাধ্যমিক শুরু, প্রশ্নপত্র
ফাঁস রুখতে কড়া ব্যবস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, মঙ্গলবার প্রথম ভাষার পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে এবারের মাধ্যমিক। মোট ১০ লক্ষ ৬৪ হাজার ৯৮০ জন ছাত্রছাত্রী এই পরীক্ষায় বসবে। যদিও গতবারের চেয়ে এবার পরীক্ষার্থীর সংখ্যা ১৮ হাজারের মতো কমেছে। সোমবার সাংবাদিক বৈঠক করে এমনটাই জানিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
বিশদ

  কোন পড়ুয়া কোন খেলায় দক্ষ, চিহ্নিত করতে চিকিৎসার প্রাথমিক পাঠ নিলেন শিক্ষকরা

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: কোন পড়ুয়া কোন খেলায় দক্ষ বা তাদের শারীরিক সক্ষমতাই বা কেমন, তা এবার পরীক্ষা করে দেখবেন শিক্ষকরাই। এক কথায় বলতে গেলে, খেলাধুলোয় পারদর্শী এমন পড়ুয়াদের খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হল স্বাস্থ্য ও শারীরশিক্ষা বিষয়ের শিক্ষকদের।
বিশদ

গাইঘাটা থানায় সই জাল করার অভিযোগ দায়ের
নাগরিকত্ব বিলে মমতার সমর্থন দাবি বড়মার,
চিঠি নিয়ে বিজেপি-তৃণমূল বিতর্ক তুঙ্গে

 বিএনএ, বারাসত: ঠাকুরনগরে প্রধানমন্ত্রীর সভা নিয়ে শাসক-গেরুয়া চাপানউতোর ছিলই। এবার নাগরিকত্বের সংশোধনী বিলে রাজ্যসভায় সমর্থন করার ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণিদেবীর ‘সই’ করা একটি চিঠি ঘিরে তীব্র বিতর্ক তৈরি হয়েছে। বড়মার সই ‘জাল’ করা হয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ তুলেছেন অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সংঘাধিপতি তথা তৃণমূল সংসদ সদস্য মমতাবালা ঠাকুর।
বিশদ

  চিটফান্ড তদন্তে সিটের সদস্যদের বাছাই কীভাবে, তদন্তে সিবিআই

 নিজস্ব প্রতিনিধি, শিলং: চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে রাজ্য সরকারের তৈরি করা সিটের সদস্যদের কীভাবে বাছাই করা হয়েছিল, তা নিয়ে এবার খোঁজখবর শুরু করল সিবিআই। এক্ষেত্রে নির্দিষ্ট মাপকাঠি ছিল কি না, তাও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তের আওতায় রয়েছে।
বিশদ

আনন্দে কেঁদে ফেললেন রোগী
বর্ধমানের দিনমজুরের ক্যান্সার
আক্রান্ত ডান পা বাঁচাল পিজি

 বিশ্বজিৎ দাস, কলকাতা: কমল মণ্ডল নামে পূর্ব বর্ধমানের গলসির বাসিন্দা ৩৩ বছরের এক জনমজুরের ক্যান্সার আক্রান্ত ডান পা বাঁচাল রাজ্যের এক নম্বর সুপারস্পেশালিটি হাসপাতাল পিজি। তাঁর ডান পায়ের থাই থেকে গোড়ালি পর্যন্ত ছড়িয়ে ছিল সারকোমা নামের ক্যান্সার আক্রান্ত টিউমার।
বিশদ

  চাল কেনা নিয়ে এফসিআই-এর
সঙ্গে বৈঠক রাজ্য খাদ্য দপ্তরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকারি সংস্থা ফুড কর্পোরেশন অব ইন্ডিয়া (এফসিআই)-কে এখনই ১ লক্ষ ৯২ হাজার টন চাল নিতে বলছে রাজ্য খাদ্য দপ্তর। তারা চাইছে, চলতি খরিফ মরশুমে অন্তত পাঁচ লক্ষ টন চাল এফসিআই নিক। সোমবার খাদ্য ভবনে চাল সংগ্রহ নিয়ে বিশেষ বৈঠক করেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।
বিশদ

কৃষ্ণগঞ্জের বিধায়ক খুনের ঘটনায় সংসদে
মোদি-শাহকে কাঠগড়ায় তুলল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১১ ফেব্রুয়ারি: দলের কৃষ্ণগঞ্জের বিধায়ক খুনের ঘটনার প্রতিবাদ থেকে শুরু করে দেশকে অশান্ত করে দেওয়ার অভিযোগে সোমবার সংসদে মোদি-অমিত শাহকে কাঠগড়ায় দাঁড় করানোর চেষ্টা করল তৃণমূল।
বিশদ

  কিশলয় হোম থেকে মাধ্যমিকে বসছে ‘প্রধানমন্ত্রী’ ও ‘শিক্ষামন্ত্রী’

 বিএনএ, বারাসত: এবার মাধ্যমিক পরীক্ষায় বসছে ‘প্রধানমন্ত্রী’ এবং ‘শিক্ষামন্ত্রী’! আজ, মঙ্গলবার তারা দু’জন বারাসত শহরের প্যারীচরণ সরকার সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা দেবে। শুনতে অবাক হলেও কার্যত এমনটাই সত্যি। এই দুই মাধ্যমিক পরীক্ষার্থীর আসল পরিচয় হল, তারা দু’জনেই বারাসত শহরের কিশলয় হোমের আবাসিক।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM