Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

প্রয়াত তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের ছবিতে মালা দিচ্ছেন মন্ত্রী রত্না ঘোষ। নিজস্ব চিত্র

নিহত বিধায়কের বাড়িতে গেলেন জ্যোতিপ্রিয় ও মমতাবালা
নদীয়ায় এবার মতুয়াদের নেতৃত্ব দেবেন কে? চিন্তায় তৃণমূল

বিএনএ, ফুলবাড়ি(নদীয়া): নদীয়া জেলায় মতুয়াদের মুখ ছিলেন বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। কিন্তু এরপর জেলায় মতুয়া মতাবলম্বীদের মুখ কে? শাসক দলের অন্দরে এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে। রাজনৈতিক মহলের মতে, সত্যজিৎবাবু খুন হওয়ার পর লোকসভা ভোটের আগে চাপের মুখে শাসক দল। কারণ মতুয়াদের কাছের নেতা এই মুহূর্তে আর কেউ নেই। বিজেপি মতুয়াদের ভোট পেতে মরিয়া। মতুয়াদের নিয়ে একাধিক জনসভা করেছে বিজেপি। দিল্লি থেকে আনা হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রীকে। এবার কিভাবে বিজেপির মোকাবিলা করবে শাসক দল, তাও দুশ্চিন্তা বাড়িয়েছে তৃণমূল নেতাদের।
এদিকে সোমবারই বিধায়কের বাড়িতে আসেন সংসদ সদস্য মমতাবালা ঠাকুর ও খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁরা নিহত বিধায়কের বাড়িতে যান। মতুয়ারা বরাবর শাসক দলের পক্ষেই থাকে। মতুয়াদের নেতৃত্ব দিচ্ছেন ঠাকুরবাড়ির বড়বউ মমতাবালা ঠাকুর। তিনি বলেন, সত্যজিৎ সক্রিয়ভাবে মতুয়াদের নিয়ে আন্দোলন করছিলেন। নদীয়ায় দু’টি সভাও করেছেন। তাতে বিপুল মতুয়া সমাগম হয়েছিল। এই খুনের পিছনে চক্রান্ত রয়েছে বিজেপির। সত্যজিৎ আমাদের মতুয়া পরিবারেরই ছেলে। তার চলে যাওয়া আমাদের অপূরণীয় ক্ষতি।
তবে মতুয়াদের মধ্যে বিভাজনও ঘটেছে। একটা অংশকে নেতৃত্ব দিচ্ছেন মমতাবালার বিরোধী বলে পরিচিত শান্তনু ঠাকুর। যিনি এখন কট্টর বিজেপি। শান্তনুর অনুগামী নদীয়াতেও রয়েছে। তাঁর অনুগামীরা গত পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই সভা সমিতি শুরু করেছে। কারণ গত পঞ্চায়েত নির্বাচনে সীমান্ত এলাকায় শাসক দলের ফল ভালো হয়নি। তুলনায় গেরুয়া শিবিরের রেজাল্ট ভালো হয়েছে। নমঃশূদ্র সম্প্রদায়ের অনেকে তৃণমূলের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। মতুয়াদের একাংশও শাসক দলের বিপক্ষে গিয়েছে। এই মতুয়া মতাবলম্বীদের ভোট পেতে মরিয়া গেরুয়া শিবির। গত বছরের অক্টোবর মাসে কৃষ্ণগঞ্জের স্বর্ণখালিতে একটি সভা করেছিল বিজেপি। ওই সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। বকলমে সভার আয়োজক বিজেপি। ওই সভায় উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং, বিজেপি নেতা মুকুল রায় সহ অন্যান্য নেতারা।
স্বর্ণখালিতে বিজেপির ওই সভাকে হালকাভাবে নেয়নি শাসক দলের নেতারা। কৃষ্ণগঞ্জের মাজদিয়া মাঠে বিজেপির পাল্টা সভা করে তৃণমূল। সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। সভায় উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ জেলার নেতারা। তবে সেই সভা সেভাবে সফল হয়নি। ঠাকুরনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় এই জেলা থেকে বহু মতুয়া মতাবলম্বী যোগ দিয়েছিলেন।
মতুয়াদের ভোট ব্যাঙ্ক কোনওভাবেই খোয়াতে চায় না তৃণমূল। কয়েক মাস আগে মতুয়া উন্নয়ন পর্যদ গড়েছে রাজ্য সরকার। উত্তর ২৪ পরগণার হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ের একটি ক্যাম্পাস কৃষ্ণনগরে গড়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর নদীয়া জেলায় তৃণমূলের তরফে মতুয়াদের কাছে টানার জন্য সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছিল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে। তিনি নিজেও একজন মতুয়া মতাবলম্বী ছিলেন। তাঁর নেতৃত্বেই অসমের এনআরসি রিপোর্টের প্রতিবাদে আন্দোলন হয়েছে জেলায়। জেলার বিভিন্ন রেল স্টেশনে একাধিকবার অবরোধ করা হয়েছে।
নদীয়া জেলায় মতুয়াদের যিনি নেতৃত্ব দিচ্ছিলেন, সেই সত্যজিৎ বিশ্বাসই খুন হলেন। এই মুহূর্তে শাসক দলে নদীয়া জেলায় মতুয়াদের নেতৃত্ব দেওয়ার তেমন কেউ নেই। রাজনৈতিক মহলের মতে, লোকসভা ভোটের মুখে শাসক দল চাপে পড়ল। কাকে দায়িত্ব দেওয়া হতে পারে? সত্যজিতের বিকল্প কেউ না থাকায় শাসক দলের নেতারা দুশ্চিন্তায় পড়েছেন।
সোমবার নিহত দলীয় বিধায়কের বাড়িতে আসেন সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে অভিষেক বলেন, এই জেলার মতুয়া সংগঠনের অন্যতম মুখ ছিলেন সত্যজিৎ। এটা অস্বীকার করা যায় না। প্রধানমন্ত্রী ঠাকুরনগরে সভা করছেন, তার কয়েকদিনের মধ্যে এখানে এই ঘটনা ঘটল। পূর্ব পরিকল্পিত এই খুন। ঘটনা ঘটার আগে ১০ বার বিদ্যুৎ কাটা হয়েছে। এখানকার মানুষকে জিজ্ঞেস করুন, ক’বার বিদ্যুৎ বিভ্রাট হয়েছে? ইচ্ছাকৃতভাবে তা করা হয়েছে। তাঁর দেহরক্ষী ছুটিতে ছিলেন। সুতরাং পূর্ব কল্পিতভাবে এই খুন করা হয়েছে। তবে সত্যজিৎকে খুন করে তৃণমূলকে শেষ করা যাবে না। এখানে ঘরে ঘরে সত্যজিৎ জন্ম নেবে।

আজ মাধ্যমিক, জেলায় ৪৭ হাজার পড়ুয়ার মধ্যে অর্ধেকের বেশি ছাত্রী

 বিএনএ, সিউড়ি: আজ, মঙ্গলবার শুরু হচ্ছে মাধ্যমিক। জেলার প্রায় ৪৭ হাজার পরীক্ষার্থীদের মধ্যে অর্ধেকের বেশি ছাত্রী রয়েছে। শাসক দল এর কৃতিত্ব মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পকে দিয়েছে। প্রশাসন জানিয়েছে, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।
বিশদ

মুরাইয়ের পাইকরে ভক্তমারা উৎসব ঘিরে ব্যাপক উৎসাহ এলাকাবাসীর

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার শীতল ষষ্ঠীতে মুরারইয়ের পাইকর গ্রামে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে বাণব্রত বা ভক্তমারা উৎসব উপলক্ষে কয়েক হাজার মানুষের সমাগম ঘটল। এসেছেন টোকিও ইউনিভার্সিটির এক গবেষকও। সংশ্লিষ্ট গ্রাম সহ আশপাশের এলাকার মানুষের কাছে এটিই প্রধান উৎসব। এজন্য তাঁরা সারাবছর অপেক্ষায় থাকেন।
বিশদ

দিল্লির বাবুদের ধরে বাঁচা যাবে না, শ্রীঘরে ঢোকাব: অভিষেক

অভিমন্যু মাহাত, ফুলবাড়ি(নদীয়া), বিএনএ: দলীয় বিধায়ক খুনে নাম না করে বিজেপি নেতা মুকুল রায়কেই নিশানা করলেন তৃণমূলের সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘাড় ধরে শ্রীঘরে ঢোকাব বলেও হুঁশিয়ারি দিলেন তিনি। সোমবার নিহত সত্যজিৎ বিশ্বাসের পরিবারের সঙ্গে দেখা করেন অভিষেক।
বিশদ

নলহাটির প্রাথমিক বিদ্যালয়ে টিউবওয়েলে লাইন দিয়ে জল খেতে হয় ছাত্রদের

সংবাদদাতা, রামপুরহাট: পরিস্রুত পানীয় জল সরবরাহের জন্য আড়াই বছর আগে স্কুল চত্বরে রিজার্ভার তৈরি করেছিল জনস্বাস্থ্য কারিগরি দপ্তর। কিন্তু, এখনও পর্যন্ত সেই রিজার্ভার থেকে এক ফোঁটা জল বের হয়নি। স্কুলের একমাত্র টিউবওয়েলে ছাত্ররা লাইন দিয়ে পানীয় জল সংগ্রহ করে।
বিশদ

৩০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা শুভেন্দুর
স্কুলের ল্যাবরেটরিতে অল্প খরচে ৪টি রেসিং ড্রোন তৈরি করে তাক লাগাল হলদিয়ার পড়ুয়ারা

 সংবাদদাতা, হলদিয়া: শিক্ষকদের সাহায্য নিয়ে স্কুলের আধুনিক বিজ্ঞান ল্যাবরেটরিতে অল্প খরচে চার চারটে রেসিং ড্রোন তৈরি করে তাক লাগাল হলদিয়ার রানিচক বিবেকানন্দ বিদ্যাভবনের নবম, দশম ও একাদশ শ্রেণীর পড়ুয়ারা। এই ড্রোনগুলি চারতলা সমান উঁচুতে একটানা ৩০মিনিট উড়তে সক্ষম।
বিশদ

 মুর্শিদাবাদ শহরে সিরাজদৌল্লার মূর্তি বসানো হল

 সংবাদদাতা, লালবাগ: নবাবি মুলুক মুর্শিদাবাদ শহরে ঢোকার মুখে সোমবার বসানো হল হাতির পিঠে চেপে পলাশীর যুদ্ধক্ষেত্রের উদ্দেশে যাত্রারত বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজদৌল্লার মূর্তি। হাতির সামনে এবং পিছনে রয়েছে পদাতিক সৈন্য।
বিশদ

আজ দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে মাধ্যমিকে বসছে ১লক্ষ ৩৩হাজার পড়ুয়া

বাংলা নিউজ এজেন্সি: আজ, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। এবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম তিন জেলাতেই মাধ্যমিকে ছাত্রদের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। তিন জেলায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১লক্ষ ৩৩ হাজার ৫৫৯জন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন তৎপর রয়েছে।
বিশদ

পরীক্ষার্থীর মৃত্যুতে মানসিক নির্যাতনের অভিযোগে বর্ধমান ডেন্টাল কলেজে বিক্ষোভ

  সংবাদদাতা, বর্ধমান: এক পরীক্ষার্থীর মৃত্যুতে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে সোমবার বর্ধমান ডেন্টাল কলেজ ও হাসপাতালে বিক্ষোভ দেখান সহপাঠী ও ছাত্র সংসদের সদস্যরা।
বিশদ

এগরায় সরস্বতী পুজো দেখে ফেরার পথে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, কাঁথি: এগরার চাঁদলদা গ্রামে সরস্বতী পুজো দেখে বাড়ি ফেরার পথে নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে এগরা থানার পুলিস। ধৃতের নাম শ্যামসুন্দর মাইতি বলে পুলিস জানিয়েছে। তার বাড়ি চাঁদলদা গ্রামেই, সে পেশায় দিনমজুর।
বিশদ

ময়ূরেশ্বরে ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু, জনতা-পুলিসের খণ্ডযুদ্ধে উত্তেজনা

 সংবাদদাতা, রামপুরহাট: সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ময়ূরেশ্বর থানার কোটাসুর মোড়ের কাছে সাঁইথিয়া বহরমপুর রাস্তায় বালি বোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। মৃতার নাম তনুশ্রী বাগদি (১৫)। বাড়ি ময়ূরেশ্বর থানার গঙ্গারামপুর।
বিশদ

গোঘাটে সরস্বতী প্রতিমা বিসর্জনে গিয়ে ছাত্রের মৃত্যু, বিক্ষোভ, শিক্ষকদের মার

রামকুমার আচার্য, গোঘাট, বিএনএ: স্কুলের সরস্বতী প্রতিমা বিসর্জন করতে গিয়ে সোমবার দুপুরে দ্বারকেশ্বর নদে তলিয়ে গিয়ে একাদশ শ্রেণীর এক ছাত্রের মৃত্যুর ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম আকাশ চক্রবর্তী(১৭)। তার বাড়ি গোঘাটের কালতা-কানাইপুরে।
বিশদ

ভ্যালেনটাইনস সপ্তাহে মাইথনে ৩৮২টি সিঁড়ি ভেঙে পাহাড় চূড়ায় ঝুঁকির সেলফি প্রেমিক-প্রেমিকাদের

 বিএনএ, আসানসোল: ভ্যালেনটাইনস সপ্তাহের বিশেষ এই দিনগুলিকে স্মরণীয় করে রাখতে সোশ্যাল মিডিয়ায় একটু অন্য রকম স্ট্যাটাস না দিলে কী আর চলে। তাই সেলফি তুলতে মাইথনে ৩৮২টি সিঁড়ি ডিঙিয়ে পাহাড়ের চূড়ায় উঠছেন প্রেমিক-প্রেমিকরা। উঁচু পাহাড়ের কিনারায় গিয়ে স্টিক দিয়ে চলছে একের পর এক সেলফি তোলা।
বিশদ

 কালনা-শান্তিপুর সেতুর অ্যাপ্রোচ রোড, জমির দাম বাড়ানোর প্রস্তাব গেল নবান্নে

শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: ভাগীরথী নদীর উপর কালনা-শান্তিপুর সংযোগকারী ব্রিজের অ্যাপ্রোচওয়ের জন্য বেশকিছু প্লটে জমির দাম বাড়ানো হবে বলে আগেই জানিয়েছিলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। এবার সেই বর্ধিত দামের তালিকা নবান্নে পাঠালেন জেলাশাসক। 
বিশদ

১৩ লক্ষ টাকার ঋণ থেকে বাঁচতে
তৃণমূলের বিরুদ্ধে অপহরণের গল্প ফেঁদে কলকাতায় গা ঢাকা দিয়েছিল বলরামপুরের সেই বিজেপি কর্মী

সংবাদদাতা, পুরুলিয়া: প্রায় ১৩ লক্ষ টাকা ঋণ থাকায় অপহরণের গল্প ফেঁদে কলকাতায় গা ঢাকা দিয়েছিল বলরামপুরের বিজেপি কর্মী কার্তিক গড়াই। পাঁচদিন পর কলকাতা থেকে পুলিস উদ্ধার করে। সোমবার পুরুলিয়ার পুলিস সুপার আকাশ মাঘারিয়া সাংবাদিক বৈঠক করে বিজেপি কর্মীকে উদ্ধারের বিষয়টি জানান।
বিশদ

Pages: 12345

একনজরে
 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM