Bartaman Patrika
উত্তরবঙ্গ
 
 

 সোমবার ইংলিশবাজারের মিশনঘাটে মহানন্দা নদীতে সরস্বতী প্রতিমা বিসর্জন। নিজস্ব চিত্র

গুলি, খুন সন্ত্রাসের ঘটনায় লোকসভা ভোটের আগে আতঙ্ক জাঁকিয়ে বসছে আলিপুরদুয়ার বিধানসভা কেন্দ্রে

সংবাদদাতা, আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোট থেকে শুরু করে একের পর এক গুলি, খুন, মারধর ও সন্ত্রাসের ঘটনায় লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই আতঙ্ক জাঁকিয়ে বসছে আলিপুরদুয়ার বিধানসভা এলাকার বাসিন্দাদের মধ্যে। পরোরপাড়, বনচুকামারি, চকোয়াখেতি, মথুরা, পাতলাখাওয়া, শালকুমার-১, ২ গ্রাম পঞ্চায়েতে এখন আতঙ্কের পরিবেশ। ধারাবাহিক দুষ্কৃতী কার্যকলাপে বাসিন্দাদের সঙ্গে বিরোধী দলের সমর্থকরাও কার্যত গুটিয়ে আছেন। তৃণমূলের লোকজনের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলার কারও সাহস নেই। কার্যত এমনই পরিস্থিতি তৈরি হয়েছে এই বিধানসভা এলাকায়। সম্প্রতি তপসিখাতায় তৃণমল কর্মী তুষার বর্মনের(২৫) খুনের ঘটনায় বাসিন্দাদের ধারণা, লোকসভা ভোটের আগে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণে খুন, মারধর ও সন্ত্রাস আরও বাড়বে।
কেন আলিপুরদুয়ারে পুলিস এই দুষ্কৃতী কার্যকলাপ নিয়ন্ত্রণ করতে পারছে না? এবিষয়ে বিরোধীদের সঙ্গে বাসিন্দাদের সাফ কথা, আসলে খুন, গুলি, মারধর ও হেনস্তা প্রতিটি ঘটনার সঙ্গেই তৃণমূলের লোকজনের নাম জড়িয়ে যাচ্ছে। তাই পুলিস খোলা মনে অস্ত্র উদ্ধার অভিযানে নামতে পারছে না। পুলিসের এই অপারগতার জন্য লোকসভা ভোটে নির্ভয়ে ভোট দেওয়া নিয়েও সংশয় আছে।এবিষয়ে পুলিস সুপার সুনীল যাদবকে ফোন করা হলে তিনি কিছু বলতে চাননি।
পঞ্চায়েত ভোটে আলিপুরদুয়ার বিধানসভা এলাকাতেই প্রথম বিরোধীদের মনোনয়নপত্র জমা দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। বিরোধীদের অভিযোগ, মূলত শাসকদলের সন্ত্রাসের জেরেই তারা এই বিধানসভা কেন্দ্রের পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদের বহু আসনে প্রার্থী দিতে পারেনি। ধারাবাহিক খুন, গুলি ও সন্ত্রাস সহ নানা অপরাধমূলক ঘটনার সেই শুরু। পঞ্চায়েত ভোটের সময়ই তপসিখাতাতে সন্ধ্যায় সিপিএম পার্টি অফিস লক্ষ্য করে গুলি চলেছিল। সেই ঘটনাতেও নাম জড়িয়ে যায় শাসক দলের লোকজনের। ভোটের পরে সাহেবপোতায় এক প্রতিবাদী যুবককে মারধরেও নাম জড়িয়ে যায় তৃণমূলের। সম্প্রতি আলিপুরদুয়ার শহরে জমির সীমানা নিয়ে এক মহিলাকে প্রকাশ্যে গুলি করার হুমকির ঘটনাতেও নাম জড়িয়ে যায় এক তৃণমূল নেতার। ২২ জানুয়ারি তপসিখাতায় তৃণমূল কর্মী তুষার বর্মনকে গুলি করে খুনের ঘটনায় পরোরপাড় পঞ্চায়েতের দলীয় উপপ্রধান শম্ভু রায়, পঞ্চায়েত সদস্য সোনা রায় ওরফে বাপ্পা, দলের দুই কর্মী গ্রেপ্তার হয়েছে। অভিযুক্তরা সবাই ধরা পড়লেও ঘটনায় ব্যবহৃত বন্দুকটি পুলিস এখনও উদ্ধার করতে পারেনি।
বিজেপি’র জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, আলিপুরদুয়ার বিধানসভা এলাকায় ধারাবাহিক অপরাধমূলক ঘটনায় শাসক দলের লোকজনই জড়িত। সেজন্য পুলিস অস্ত্র উদ্ধারে অপারগ। আরএসপি’র জেলা সম্পাদক সুনীল বণিক বলেন, আমরা ওই বিধানসভা এলাকায় তৃণমূলের লোকজনের ধারাবাহিক অপরাধের ঘটনায় উদ্বিগ্ন। আমাদের আশঙ্কা, লোকসভা ভোটের আগে তৃণমূল তাদের গোষ্ঠীদ্বন্দ্ব চাপা দিতে বিরোধীদের মিথ্যা মামলায় আরও বেশি করে জড়াবে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়ও একই কথা বলেন। কংগ্রেসের জেলা সভাপতি গজেন বর্মন বলেন, আমাদের দাবি লোকসভা ভোটের আগে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এখনই পুলিস বেআইনি অস্ত্র উদ্ধারে নামুক। তৃণমূলের জেলা সভাপতি মোহন শর্মা অবশ্য বলেন, এসব বিরোধী ও মিডিয়ার অপপ্রচার। তপসিখাতায় দলীয় কর্মী খুনের ঘটনায় অভিযুক্তরা সবাই ধরা পড়েছে। এথেকেই প্রমাণ হয় দল দুষ্কৃতী কার্যকলাপ কখনই বরদাস্ত করে না।

 চূড়ান্ত প্রস্তুতি সম্পূর্ণ আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা

 বিএনএ, রায়গঞ্জ ও সংবাদদাতা, বালুরঘাট: আজ, মঙ্গলবার থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় মাধ্যমিক পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণ করতে চূড়ান্ত প্রস্তুতি সোমবারের মধ্যেই প্রায় সম্পূর্ণ হয়ে যায়। এনিয়ে সোমবার জেলার শিক্ষা দপ্তর ও স্কুলগুলিতে তৎপরতা ছিল তুঙ্গে।
বিশদ

বিজেপিকে রোখার কোনও পরিকল্পনা নেই, কংগ্রেসের শুধু ব্যক্তিগত আক্রমণ: মৌসম

বিএনএ, মালদহ: বিজেপিকে কীভাবে রোখা হবে তা নিয়ে কংগ্রেসীদের কোনও কথা নেই। কেবল ব্যক্তি কুৎসাতেই ব্যস্ত। রতুয়া’র আমবাগানে সোমবারের সংবর্ধনা সভায় এভাবেই কংগ্রেসীদের বিঁধলেন সদ্য কংগ্রেস ছেড়ে তশণমূল কংগ্রেসে যোগদানকারী সংসদ সদস্য মৌসম নুর।
বিশদ

লক্ষ্য অন্তত একটি লোকসভা আসন, জেলায় টানা কেন্দ্রীয় নেতাদের আনার প্ল্যান বিজেপি’র

সংবাদদাতা, মালদহ: জেলা কংগ্রেসের নিয়ন্ত্রক কোতোয়ালি ভবনের দুর্বলতার সুযোগে লোকসভা নির্বাচনে মালদহে থাবা বসাতে চাইছে বিজেপি। মালদহের দু’টি লোকসভা আসনের অন্তত একটি আসন দখল করতে তারা মরিয়া হয়ে উঠেছে। সেই লক্ষ্যেই ঘুঁটি সাজাতে দলের কেন্দ্রীয় সাংগঠনিক নেতৃত্বকে ধারাবাহিকভাবে মালদহে পাঠাতে চাইছে বিজেপি।
বিশদ

কুর্শামারি গ্রাম পঞ্চায়েত
প্রধান নির্বাচিত হয়েও দায়িত্ব না পাওয়ায় প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ নির্দল সদস্যর

  সংবাদদাতা, মাথাভাঙা: আদালতের নির্দেশে গত ৪ ফেব্রুয়ারি মাথাভাঙা-১ ব্লকের কুর্শামারি গ্রাম পঞ্চায়েতে নতুন করে বোর্ডগঠন হয়েছে। শাসকদল তৃণমূলকে সরিয়ে বোর্ডের ক্ষমতায় এসেছে নির্দল বিজেপি জোটের বোর্ড। অভিযোগ, সাতদিন পেরিয়ে গেলেও নতুন প্রধান মজিবর রহমান মিয়াঁকে শংসাপত্র দেয়নি প্রশাসন।
বিশদ

বহু প্রতীক্ষিত নঘরিয়া সেতু ও সলাইডাঙায় সেতুর শিলান্যাস করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

সংবাদদাতা, মালদহ: সাধারণ মানুষের বিপুল উচ্ছ্বাসের মধ্যে দিয়ে বহু প্রতীক্ষিত নঘরিয়া ব্রিজের শিলান্যাস করলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। সোমবার একই সঙ্গে তিনি মালদহের গাজোল এবং হরিশ্চন্দ্রপুরেও সেতুসহ বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করেন।
বিশদ

দিনহাটা মহকুমা হাসপাতাল
ট্রলি থাকলেও তা টানার লোক নেই, রোগীকে নিয়ে যান পরিবারের লোকজন

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা মহকুমা হাসপাতালে রোগীকে নিয়ে যাওয়ার জন্য ট্রলি থাকলেও তা টানার স্বাস্থ্যকর্মী নেই। গুরুতর অসুস্থকে হাসপাতালে নিয়ে এসে চরম বিপাকে পড়তে হচ্ছে পরিবারের লোকজনদের। কর্মী না থাকায় পরিবারের লোকেদেরই ট্রলি টেনে রোগীকে ওয়ার্ডে নিয়ে যেতে হচ্ছে।
বিশদ

 ইউনেসকোর নকশায় সাজিয়ে তোলা হবে শতাব্দী প্রাচীন শিলিগুড়ি টাউন স্টেশনের হেরিটেজ বিল্ডিং

বিএনএ, শিলিগুড়ি: শতাব্দী প্রাচীন শিলিগুড়ি টাউন স্টেশনের হেরিটেজ বিল্ডিংকে সংরক্ষণের জন্য সাজিয়ে তুলবে রেল। এই উদ্যোগে শিলিগুড়ি টাউন স্টেশনের ঐতিহ্যকে ফিরিয়ে আনা হবে। আর এ কাজের জন্য ইউনেসকো সুসংহত নকশা ও রিপোর্ট তৈরি করেছে।
বিশদ

তপন ব্লকের কয়েকটি গ্রামে এবার বোরো ধান চাষ নিষিদ্ধ ঘোষণা করেছে কৃষি দপ্তর

 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার বিভিন্ন এলাকায় জলস্তর নিচে নামতেই একাধিক এলাকায় বোরো ধান চাষ নিষিদ্ধ করল কৃষি দপ্তর। দপ্তর সূত্রে জানা গিয়েছে, বৃষ্টি না হওয়ার কারণে ইতিমধ্যে তপনের একাধিক এলাকার জমির মাটি শুষ্ক হয়ে রয়েছে। এরই মধ্যে বোরো ধান চাষ করতে হলে সমস্যা হবে।
বিশদ

শিলিগুড়ির তেনজিং নোরগে টার্মিনাস এলাকা
পারমিটহীন দূরপাল্লার বাসের দৌরাত্ম্য, যানজটে ভোগান্তি

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির প্রাণ কেন্দ্র তেনজিং নোরগে বাস টার্মিনাস সংলগ্ন জংশন এলাকা থেকে রোজ বিধি ভেঙে দূরপাল্লার বাস চলছে বলে অভিযোগ উঠছে। বাসগুলির অধিকাংশের পারমিট নেই। প্রশাসনের নাকের ডগায় রোজ পারমিটহীন দূরপাল্লার বাসগুলি চলে।
বিশদ

পাকুয়াহাট বাসস্ট্যান্ডের পরিকাঠামো উন্নয়নে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের বরাদ্দ ২০ লক্ষ টাকা

 সংবাদদাতা, গাজোল: মালদহের বামনগোলা ব্লকের পাকুয়াহাট বাসস্ট্যান্ডের পরিকাঠামো উন্নয়নের কাজ শীঘ্রই শুরু হচ্ছে। এজন্য উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর ২০ লক্ষ টাকা অনুমোদন করেছে। বাসস্ট্যান্ডকে ওই টাকায় ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হচ্ছে। পূর্তদপ্তরের পক্ষ থেকে বাসস্ট্যান্ডে যাত্রী প্রতীক্ষালয় করে দেওয়া হবে।
বিশদ

দিনহাটা মহকুমা হাসপাতাল
ট্রলি থাকলেও তা টানার লোক নেই, রোগীকে নিয়ে যান পরিবারের লোকজন

  সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা মহকুমা হাসপাতালে রোগীকে নিয়ে যাওয়ার জন্য ট্রলি থাকলেও তা টানার স্বাস্থ্যকর্মী নেই। গুরুতর অসুস্থকে হাসপাতালে নিয়ে এসে চরম বিপাকে পড়তে হচ্ছে পরিবারের লোকজনদের। কর্মী না থাকায় পরিবারের লোকেদেরই ট্রলি টেনে রোগীকে ওয়ার্ডে নিয়ে যেতে হচ্ছে।
বিশদ

সরকারি অনুমোদন থাকলেও তপনের ৩টি দিঘিতে মাছ চাষ করতে পারছেন না মৎস্যচাষিরা

সংবাদদাতা, বালুরঘাট: দিঘিতে মাছ চাষ করার সরকারি অনুমতি পেলেও তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হুমকিতে দিঘির ধারেকাছে যেতে পারছেন না মাছ চাষিরা। দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার গুরাইল গ্রাম পঞ্চায়েতের বাটুরিয়া ও হজরতপুর গ্রাম পঞ্চায়েতের হাসনাহার, মোলকাহারের তিনটি দিঘিতে এই সমস্যা হয়েছে।
বিশদ

শিলিগুড়ির তেনজিং নোরগে টার্মিনাস এলাকা
পারমিটহীন দূরপাল্লার বাসের দৌরাত্ম্য, যানজটে ভোগান্তি

 বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির প্রাণ কেন্দ্র তেনজিং নোরগে বাস টার্মিনাস সংলগ্ন জংশন এলাকা থেকে রোজ বিধি ভেঙে দূরপাল্লার বাস চলছে বলে অভিযোগ উঠছে। বাসগুলির অধিকাংশের পারমিট নেই। প্রশাসনের নাকের ডগায় রোজ পারমিটহীন দূর পাল্লার বাসগুলি চলে।
বিশদ

 মাধ্যমিক পরীক্ষার জন্য আজ থেকে যাননিয়ন্ত্রনে বিশেষ ব্যবস্থা

 সংবাদদাতা, মালদহ: আজ মাধ্যমিক পরীক্ষা। একই সঙ্গে শুরু হচ্ছে হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষাও। জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে গিয়ে ছাত্রছাত্রীদের যেন কোনরকম অসুবিধার মধ্যে না পড়তে হয় সেদিকে লক্ষ্য রেখে বিশেষ ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন ও পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM