উত্তরবঙ্গ

বেলাকোবা কলেজপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি করল খুঁটিপুজো

পবিত্র রায়, রাজগঞ্জ: রাজগঞ্জ ব্লকে গত কয়েকবছর ধরে নজরকাড়া দুর্গাপুজো করে আসছে বেলাকোবার নবদূত ক্লাব ও অ্যাকাডেমি। এরা কলেজপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটির নামে পুজো করে। সোমবার খুঁটিপুজোর মধ্যে দিয়ে শুরু হল তাদের মণ্ডপ তৈরির কাজ। এবার এদের পুজোর ৪১ তম বর্ষ। প্রতি বছরই কিছু না কিছু বিশেষ চমক দিয়ে আসছে কলেজপাড়া সর্বজনীন। এবারে কাল্পনিক মন্দিরের আদলে মণ্ডপ গড়া হচ্ছে কলেজপাড়ায় ক্লাব সংলগ্ন জমিতে। এদের বড় আকর্ষণ দশমীতে রাবণ বধ। 
পুজো উদ্যোক্তারা জানিয়েছেন, পরিবেশবান্ধব উপকরণ ব্যবহারে জোর দেওয়া হয়েছে। তাই গোটা মণ্ডপটিই বাঁশ, কাঠ, কাপড়, প্লাইউড ব্যবহার করা হচ্ছে। এসব দিয়েই তৈরি করা হবে বিভিন্ন ধরনের নকশা। মণ্ডব তৈরি করছেন রাজগঞ্জ ব্লকেরই ফাটাপুকুরের একটি ডেকরেটর। দুর্গাপ্রতিমা নিয়ে আসা হবে শিলিগুড়ির কুমোরটুলি থেকে। কলেজপাড়ার রাস্তাজুড়ে থাকবে চোখ ধাঁধানো আলোকসজ্জা। 
সোমবার খুঁটিপুজোর কর্মসূচিতে উপস্থিত ছিলেন পানিকৌরি গ্রাম পঞ্চায়েতের প্রধান পাপিয়া সরকার সহ দোলা ঘোষ, ক্লাব সম্পাদক অরূপরতন বড়ুয়া। পুজো কমিটির সম্পাদক আবির মিত্র বলেন, এবারে আমাদের দুর্গাপুজোর বাজেট চার লক্ষ টাকা। মণ্ডপে পরিবেশবান্ধব উপকরণ ব্যবহার করা হচ্ছে। কাল্পনিক মন্দিরের আদলে তৈরি হচ্ছে মণ্ডপটি। অষ্টমী এবং নবমী দু’দিন দর্শনার্থীদের প্রসাদ বিতরণ করা হবে। প্রতিবছরের মতো এবারও আমরা দশমীতে রাবণ বধ করব। আমাদের এই অনুষ্ঠান দেখতে শিলিগুড়ি সহ দূরদূরান্তের লোকজন আসে। এটা আমাদের কাছে সব থেকে বড় প্রাপ্তি। 
সুষ্ঠুভাবে গোটা পুজো সম্পন্ন করতে তৈরি করা হয়েছে পুজো কমিটি। সেই কমিটির সভাপতি জয়দেব দাস সহ সৌরভ দত্ত, সমরকুমার মজুমদার সকল সদস্য ঝাঁপিয়ে পড়েছেন।  নিজস্ব চিত্র 
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা