উত্তরবঙ্গ

এবার পুজোয় হিট জিমিচু, সারারা

সুমন রায়, রায়গঞ্জ: পুজোর ঢাকে কাঠি পড়তে আর হাতেগোনা কয়েকদিন বাকি। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোয় মেতে ওঠার প্রস্তুতি নিচ্ছেন রায়গঞ্জবাসী। শহরের বাজারগুলিতে কেনাকাটা করতে ইতিমধ্যেই তাঁরা ভিড় জমাতে শুরু করেছেন। পছন্দের পোশাক কী হবে সেই তালিকাও তৈরি করে ফেলেছেন অনেকে। পুজোর কথা মাথায় রেখে দোকানদাররাও বিভিন্ন ফ্যাশনের পোশাক দোকানে তুলেছেন। মহিলাদের জন্য যেমন নানারকমের শাড়ি থেকে সালোয়ার রয়েছে তেমনি পুরুষদের জন্য নানারকমের প্যান্ট, শার্ট ও পাঞ্জাবি দোকানে মিলছে।
এবারের পুজোয় মহিলাদের জিমিচু, রেডি টু ওয়ার শাড়ির যেমন চাহিদা রয়েছে তেমনি সারারা, প্লাজোর মতো ড্রেসও বিক্রি হচ্ছে রমরমিয়ে। এছাড়াও বুটিকের মধ্যে ব্লক সিল্ক, তসর, কলাক্ষেত্র, কাঁথাস্টিচ, ঘিচা শাড়িও বিক্রি হচ্ছে দোকানগুলিতে। রায়গঞ্জ শহরের থানা রোড এলাকায় ছ’বছর ধরে মহিলাদের পোশাক বিক্রি করছেন মিঠু মজুমদার। তিনি বলেন, এবছর পুজো উপলক্ষ্যে বেশ কয়েকটি পোশাকের চাহিদা রয়েছে। তাদের মধ্যে জিমিচু, সারারা, রেডি টু ওয়ার বেশি চলছে। মিঠুদেবী আরও জানান, কুর্তি, ওয়ান পিস, কো-অর্ড সারা বছর চললেও পুজো এলে এই সমস্ত পোশাকগুলির আরও চাহিদা বেড়ে যায়। এই পোশাকগুলিতে মহিলারা বেশি স্বাচ্ছান্দ্য বোধ করেন। তাই তাঁরা এই পোশাকগুলি বেশি কেনেন।
অন্যদিকে দুর্গাপুজোর চারটে দিনের মধ্যে অষ্টমী দিনটিকে স্পেশাল করতে বাঙালি শাড়ি ও পাঞ্জাবিকে বেছে নেয়। এক্ষেত্রে বুটিকের পোশাক বেশ জনপ্রিয়। রায়গঞ্জের বুটিক ব্যবসায়ী বলরাম কুণ্ডু বলেন, ব্লক সিল্ক, তসর ও কলাক্ষেত্রের বেশ চাহিদা রয়েছে। হাতের কাজ করা শাড়ি মহিলারা বেশি পছন্দ করেন। পুজো উপলক্ষ্যে আমরা এবছর এসব শাড়িই তুলেছি। পাশাপাশি ছেলেদের জন্য রয়েছে কাঁথাস্টিচের শার্ট ও তসরের পাঞ্জাবি।
রায়গঞ্জের বাসিন্দা তানিয়া বোস বলেন, সারা বছর ধরে পোশাক কেনা হলেও দুর্গাপুজোয় স্পেশাল কিছু কিনতে হয়। কুর্তিতে স্বাচ্ছান্দ্যবোধ করলেও পুজোয়  শাড়ি  কেনার ইচ্ছে রয়েছে। বিশেষ করে জিমিচু শাড়ি কিনব বলে ভেবে রেখেছি। তবে ছেলেদের ক্ষেত্রে স্পেশাল বলতে দোকানগুলিতে বেশ রমরমিয়ে বিক্রি হচ্ছে জিন্স শার্ট ও প্যান্ট। এছাড়া চেক শার্ট ও ফরমাল প্যান্টের ভালো চাহিদা রয়েছে। রায়গঞ্জের বাসিন্দা শুভজিৎ সরকার বলেন, পুজো স্পেশাল পোশাক বলতে পাঞ্জাবি ছাড়া কিছু ভাবা যায় না। এছাড়া শার্ট-জিন্স তো আছেই। দু’একদিনের মধ্যেই কেনাকাটা করতে যাব।  নিজস্ব চিত্র।
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা