উত্তরবঙ্গ

বেস-আন-নূর মডেল স্কুলের স্কলারশিপ ও শিক্ষক সংবর্ধনা

সোমেন পাল, গঙ্গারামপুর: বুনিয়াদপুরের বেস-আন-নূর মডেল স্কুলের উদ্যোগে রাজ্যজুড়ে ট্যালেন্ট সার্চ ২০২৪ পরীক্ষার মাধ্যমে স্কলারশিপ ও শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হল।
রবিবার মডেল স্কুলের গার্লস ক্যাম্পাসে সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়। শিক্ষক দিবসকে সামনে রেখে রাজ্যের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের বিশিষ্ট শিক্ষক মজিবর হোসেন চৌধুরী, নীলমণি সরকার, আনোয়ারুল ইসলাম, জিতেন্দ্রনাথ সরকার, উমর আলী ও উমাশঙ্কর সরকারকে এদিন বিশেষ সংবর্ধনা এবং এককালীন অর্থ দিয়ে সাহায্য করা হয়েছে। এছাড়া বেস-আন-নূর দর্পণ পত্রিকা প্রকাশিত হয় অনুষ্ঠান মঞ্চ থেকে। স্বাগত বক্তৃতা দেন মডেল স্কুলের সম্পাদক খাদেমুল ইসলাম।
তিনি বলেন, উত্তরবঙ্গে শিক্ষা ও সামাজিক বিকাশের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলেছে বেস এডুকেশনাল হাব। মেধার বিকাশের জন্য রাজ্যের প্রায় ৪ হাজার পড়ুয়াকে নিয়ে ট্যালেন্ট সার্চ পরীক্ষা আয়োজন করা হয়েছিল। আমরা চাই উত্তরবঙ্গ থেকে মাধ্যমিক স্তর থেকেই মেধাবী পড়ুয়ারা সামনের দিকে এগিয়ে আসুক। যে ছয় শিক্ষককে সংবর্ধনা দিয়েছি, শিক্ষাক্ষেত্রে তাঁদের অবদান ভোলা যাবে না। আমাদের স্কুলগুলিতে শিক্ষার পাশাপাশি সামাজিক দায়িত্বের দিকটিও পড়ুয়াদের বিশেষভাবে শেখানো হয়। স্কলারশিপ পাওয়ায় পড়ুয়ারা আরও উৎসাহিত হতে পারবে। বেস এডুকেশনাল হাব ও দু’টি সংস্থার উদ্যোগে দু’দফায় ট্যালেন্ট সার্চ পরীক্ষা হয়েছিল আগস্ট মাসে। রাজ্যের ৪১টি কেন্দ্রে চতুর্থ শ্রেণি থেকে দশম শ্রেণীর প্রায় ৪ হাজার পড়ুয়া পরীক্ষায় বসে। তাদের মধ্যে এদিন ১৪০ জন মেধাবী পড়ুয়াকে স্কলারশিপ দেয় কর্তৃপক্ষ। প্রথম স্থানাধিকারী ৩৫ জনকে দু’হাজার, দ্বিতীয় স্থানে থাকা ৩৫ জনকে এক হাজার এবং তৃতীয় হওয়া ৭০ জনকে ৫০০ টাকা, মেডেল, মানপত্র তুলে দেওয়া হয়। অনুষ্ঠান আয়োজনে বিশেষভাবে সাহায্য করেছেন রাসনাউল আলম, তামিম ইসলাম, আব্দুর রাজ্জাক সহ স্কুলের অন্যরা। ফুলবাড়ি হাইস্কুলের নবম শ্রেণির পড়ুয়া সৌম্যদীপ সরকার বলে, প্রথমবার ট্যালেন্ট সার্চ পরীক্ষা দিয়েছিলাম। প্রথম হয়ে খুব আনন্দ হচ্ছে। কর্তৃপক্ষ স্কলারশিপ দেওয়ায় পড়াশোনার কাজে লাগবে। - নিজস্ব চিত্র
11d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা