উত্তরবঙ্গ

ধুমধাম করে খুঁটিপুজো বেলাকোবার বাবুপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির

পবিত্র রায়, রাজগঞ্জ: রাজগঞ্জ ব্লকের বেলাকোবায় বিগ বাজেটের পুজো করে বাবুপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটি। গত কয়েকবছর ধরেই এরা নজরকাড়া দুর্গাপুজো করে আসছে। রবিবার দুর্গোৎসবের খুঁটিপুজোর মধ্য দিয়ে মণ্ডপ তৈরির কাজে হাত দিল বাবুপাড়া সর্বজনীন। 
১৯৩৯ সালে শুরু হয় এই ক্লাবের দুর্গাপুজো। এবছর ৮৫ তম বর্ষে পড়তে যাচ্ছে। গত কয়েক বছর থেকে কিছু না কিছু বিশেষ চমক দিয়ে আসছে এরা। এবারের থিম ‘মাটির টানে’। অর্থাৎ পুজো মণ্ডপে মাটির নানান কারুকাজ দেখা যাবে। তাই মণ্ডপ তৈরি করতে পরিবেশবান্ধব উপকরণ ব্যবহারে জোর দেওয়া হয়েছে। লোহার ফ্রেম ব্যবহারের পাশাপাশি ইট, মাটি, মাটির টালি দিয়ে নানান কারুকাজ করা হবে। মণ্ডপ তৈরি করবে ময়নাগুড়ির ডেকোরেটর। প্রতিমা নিয়ে আসা হবে শিলিগুড়ির কুমোরটুলি থেকে। বেলাকোবার রাস্তাজুড়ে থাকবে চোখ ধাঁধানো আলোকসজ্জা। 
রবিবার খুঁটিপুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের অন্যতম সদস্য প্রসেনজিৎ দে, তপন দত্ত সহ পাড়ার লোকজন। পুজো কমিটির অন্যতম সদস্য প্রসেনজিৎ দে বলেন, এবারে পুজোর বাজেট ধরা হয়েছে ন’লক্ষ টাকা। পরিবেশে ক্ষতিকর নয়, এমন সব সামগ্রী বেছে বেছে ব্যবহার করা হচ্ছে। পঞ্চমী থেকে শুরু করে দশমী পর্যন্ত ছ’দিন পুজো মণ্ডপ প্রাঙ্গণে এলাকার ছেলেমেয়েদের নিয়ে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। পাড়ার লোকজন এই পুজোতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। সপ্তমী, অষ্টম ও নবমী তিনদিন দর্শনার্থীদের খিচুড়ি প্রসাদ বিতরণ হবে। আমাদের পুজো বরাবরই নজর কাড়ে বেলাকোবাবাসীর। এবারও আশা করি আমরা মণ্ডপ, প্রতিমা এমনকী আলোকসজ্জায় দর্শনার্থীদের মনজয় করতে পারব।  
11d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা