উত্তরবঙ্গ

হাসপাতালের বিশ্রামাগারে পুলিস ক্যাম্প, সমস্যায় রোগীর পরিজনরা

সংবাদদাতা, কালিয়াচক: কালিয়াচক ৩ ব্লকের বেদরাবাদ গ্রামীণ হাসপাতালের বিশ্রামাগারকে করা হয়েছে পুলিস ক্যাম্প। দখল হয়ে থাকায় সেখানে বিশ্রাম করার উপায় নেই বলে অভিযোগ রোগীর আত্মীয়, পরিজনদের। 
২০০৮ সালে স্থানীয় বিধায়ক এলাকার উন্নয়ন তহবিল থেকে রোগীর আত্মীয়, পরিজনদের রাত্রিবাসের ব্যবস্থা করতে বিশ্রামাগারটি তৈরি হয়। তারপর থেকে রোগীর আত্মীয়-পরিজনরাই সেখানে থাকতেন। কিন্তু পরবর্তীতে হাসপাতালের নিরাপত্তার স্বার্থে সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হয়। বছর খানেক ধরে সিভিকরা হাসপাতালের বাইরেই বসছিলেন। কিন্তু সেখানে নাইট ডিউটি চালু হলে এবং আসামীদের রাখতে গিয়ে সমস্যায় পড়তে হয়। তখনই থানার তরফে তৎকালীন বিএমওএইচকে আসামী ও সিভিকদের থাকার বন্দোবস্ত করতে বলা হয়। সাতবছর আগে বিএমওএইচ বিশ্রামাগারটি বন্ধ করে সেখানেই পুলিস ক্যাম্প করে দেন।
ব্লক স্বাস্থ্য আধিকারিক শেখ আবদুল্লাহ জানিয়েছেন, নিরাপত্তার স্বার্থে হাসপাতালে পুলিস ক্যাম্প রয়েছে। তবে বিশ্রামাগারটি থেকে ক্যাম্প সরিয়ে দ্রুত হাসপাতালের ভিতরে ব্যবস্থা করা হবে। শীঘ্রই রোগীর আত্মীয়, পরিজনদের জন্য বিশ্রামাগারটি খুলে দেওয়া হবে। 
রোগীর এক আত্মীয় শ্রীনিবাস মণ্ডল বলেন, তিনদিন ধরে আমার কাকিমা এই হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে এসে বাইরেই বসে থাকতে হয়। বিশ্রামাগারটিতে পুলিস ও সিভিক ভলান্টিয়াররা থাকেন। সেজন্য রাতবিরেতে আমাদের অন্য কোথাও থাকার ব্যবস্থা করতে হচ্ছে। শিকস্তির বাসিন্দা শাজাহান শেখের অভিযোগ, বিশ্রামাগার থাকলেও রাতে বেশি টাকায় বাইরে কোথাও রাত কাটাতে হচ্ছে। বৈষ্ণবনগর থানার এক আধিকারিক জানিয়েছেন, হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে এবিষয়ে কথা হয়েছে। - নিজস্ব চিত্র
11d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা