উত্তরবঙ্গ

করদহে দু’মাস জলে ডুবে খেলার মাঠ, আজ পরিদর্শন ইঞ্জিনিয়ারের

সংবাদদাতা, তপন: দু’মাস জলে ডুবে খেলার মাঠ। স্থানীয়দের জোরালো দাবির পর জল বের করার ব্যবস্থা করার উদ্যোগ প্রশাসনের। তপনের রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের করদহ ফকিরপাড়ায় প্রায় প্রায় তিন বিঘা ওই মাঠে চকভগীরথ, করদহ, ডুগডুগি, দেউলবাড়ি, জামতলা, ভিকাহার সহ পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে কিশোর ও যুবরা খেলতে আসত। তপন ব্লক প্রশাসন সেখানে ফুটবল খেলার জন্য দুটি গোলপোস্টও বসিয়ে দিয়েছিল। তার মধ্যে একটি জল জমে থাকায় মরচে ধরে ভেঙে গিয়েছে।
বাসিন্দাদের অভিযোগ, আগে যেদিক দিয়ে কাঁচা নিকাশি নালা ছিল, সেখানে পাকা ড্রেন তৈরি করা হয়েছে। সেটি খেলার মাঠের চেয়ে উঁচু হওয়ায় জল বের হয় না। সেজন্যই দু’মাস ধরে জল জমে ডোবায় পরিণত হয়েছে খেলার মাঠ। দীর্ঘদিন জল আটকে থাকায় ছড়াচ্ছে দুর্গন্ধ, বাড়ছে মশার উপদ্রব। খেলাধুলো থেকে বঞ্চিত হচ্ছে এলাকার কিশোর, যুবরা। মাঠটির জল নিকাশি ব্যবস্থা করে দ্রুত খেলার উপযোগী করার দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দা গৌরাঙ্গ ঘোষ, শ্যামাপদ প্রামাণিকরা। তাঁদের বক্তব্য, অপরিকল্পিতভাবে নতুন ড্রেন করার পর থেকেই মাঠে জল জমছে। এখন তো কচুরাপানায় ভরে গিয়েছে। যেটুকু খেলার সুযোগ ছিল, সেটাও বন্ধ। প্রয়োজনে মাঠে মাটি ফেলে উঁচু করুক প্রশাসন। নিকাশিনালার সমস্যা মেটানোর জন্য দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।
তপনের বিডিও তীর্থঙ্কর ঘোষ বলেন, আজ, বুধবার ব্লক থেকে ইঞ্জিনিয়ার পাঠিয়ে বিষয়টি খতিয়ে দেখা হবে। সাতদিনের মধ্যে মাঠে জমে থাকা জল বের করার ব্যবস্থা করে খেলাধুলোর উপযুক্ত করে দেওয়া হবে।  নিজস্ব চিত্র
16d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা