উত্তরবঙ্গ

অভিযানে এলেন, আধ ঘণ্টা থেকে পিঠটান এমপি খগেনের

নিজস্ব প্রতিনিধি, মালদহ: আর জি করের ঘটনায় দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সোমবার ডিএম অফিস ঘেরাওয়ের ডাক দিয়েছিল মালদহ জেলা বিজেপি। পদ্ম শিবিরের পূর্ব নির্ধারিত সেই কর্মসূচি এদিন দুপুরে  কার্যত ‘ফ্লপ শো’তে পরিণত হল। এদিনের কর্মসূচিতে লোক তেমন ছিল না। বিজেপির নেতা কর্মীরা প্রথমদিকে একটু বাড়াবাড়ি করার চেষ্টা করলেও দ্বিতীয় ব্যারিকেডের সামনে গিয়ে মিইয়ে যান।
সাংসদ খগেন মুর্মুর উপস্থিতিতে বিজেপির কর্মী সমর্থকরা ডিএম অফিসের সামনে এসে শ্লোগান দেন, চিত্কার চেঁচামেচি করেন। ঘণ্টাখানেক অবস্থান বিক্ষোভ করেন। এমপি খগেন মুর্মু অবশ্য আধ ঘণ্টা থেকে বিক্ষোভস্থল থেকে চলে যান।
এদিন উত্তর ও দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলার তরফে ডিএম অফিস ঘেরাওয়ের ডাক দেয় বিজেপি। ইংলিশবাজার শহরের দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলা কার্যালয় থেকে শুরু হয় বিজেপির মিছিল। সেই মিছিল এলআইসি মোড়, মকদুমপুর সহ শহরের বিভিন্ন প্রান্ত পরিক্রমা করে জেলা শাসকের কার্যালয়ে আসে। বিজেপির কর্মী সমর্থকদের আটকাতে জেলা শাসকের কার্যালয়ের সামনে বাঁশের ব্যারিকেড করা হয়েছিল। তার থেকে পঞ্চাশ মিটার দূরে আরও একটি ব্যারিকেড তৈরি করা হয়েছিল। বিজেপির গুন্ডামি রুখতে মোতায়েন ছিল বিশাল পুলিসবাহিনীও।
এদিন মিছিল নিয়ে এসে বিজেপি কর্মী সমর্থকরা প্রথম ব্যারিকেড ভেঙে ডিএম অফিসের দিকে এগিয়ে যায়। কয়েকজন বিজেপি কর্মী বাঁশের ব্যারিকেডে ওঠার চেষ্টা করে। কিন্তু ব্যারিকেড ভাঙার চেষ্টা করেনি। ব্যারিকেডের সামনে বসে বিজেপির কর্মীরা শ্লোগান শুরু করলেও তা ত্রিশ মিনিটের বেশি চলেনি।
 ব্যারিকেড ভাঙতে না পেরে বিজেপি সাংসদ খগেন মুর্মু রাজ্যবাসীকে বিশেষ করে মহিলাদের সুরক্ষা দেওয়ার দাবি তুলেছেন। আর জি করের ঘটনায় সরব বিজেপি সাংসদ। এদিন ডিএম অফিস ঘেরাও কর্মসূচির পর সাংসদ বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যের মানুষকে সুরক্ষা দিতে ব্যর্থ। অবিলম্বে তাঁর পদত্যাগ দাবি করছি। রাজ্যের সমস্ত মানুষ তাঁর পদত্যাগ দাবি করছে। 
হবিবপুরের নির্যাতিতার প্রসঙ্গ টেনে সাংসদ বলেন,  ধর্ষককে বাঁচাতে  তৃণমূলের জেলা সভাপতি এবং হবিবপুরের ব্লক সভাপতি পঁচিশ লক্ষ টাকা দিয়ে রফা করতে চাইছেন। রাজ্যে ধর্ষকদের কেন চরম শাস্তি হবে না?দোষীদের আড়াল করার চেষ্টা করছে রাজ্য সরকার। বিজেপি সাংসদকে কটাক্ষ করে তৃণমূলের জেলা সভাপতি আব্দুর রহিম বক্সি  বলেন, তিনি আজগুবি গল্প সাজাচ্ছেন। বিজেপি এরকম একটা ঘটনা নিয়ে নোংরা রাজনীতি করছে।
17d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা