রাজ্য

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের বেআইনি জমায়েত নিয়ে মামলা রুজু পুলিসের, ৬ ডাক্তার বসলেন আমরণ অনশনে
 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মতলা মেট্রো চ্যানেলে জুনিয়র চিকিৎসকদের জমায়েতে অনুমতি দিল না লালবাজার। তা সত্ত্বেও আইনশৃঙ্খলার বিধিভঙ্গ করে ধর্মতলায় অবস্থান-বিক্ষোভে অনড় থাকলেন জুনিয়ররা। তার জেরে চিকিৎসকদের বিরুদ্ধে বেআইনি জমায়েত ও আইন-শৃঙ্খলাভঙ্গের অভিযোগে মামলা রুজু করল হেয়ার স্ট্রিট থানার পুলিস। যদিও এই ঘটনায় শনিবার রাত পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। লালবাজার সূত্রে খবর, জুনিয়র চিকিৎসকদের নোটিস পাঠানো হতে পারে। অন্যদিকে, এদিন রাতে সাংবাদিক বৈঠক করে আন্দোলনরত চিকিৎসকরা জানিয়েছেন, ৬ জন জুনিয়র চিকিৎসক আমরণ অনশনে বসছেন। তাদের মধ্যে ৩ জন কলকাতা মেডিক্যাল কলেজ ও একজন করে এনআরএস, এসএসকেএম ও কেপিসি মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক রয়েছেন। আন্দোলনের উত্সস্থল আর জি কর হাসপাতালেরই কোনও চিকিত্সক সেই তালিকায় নেই। 
লালবাজার সূত্রে খবর, শুক্রবার রাত ১০টা নাগাদ জুনিয়র চিকিৎসকদের তরফে কলকাতা পুলিসকে মেল করেন। তাতে জানানো হয় ধর্মতলার মেট্রো চ্যানেলে অবস্থান বিক্ষোভ করবেন চিকিৎসকরা। সেকারণে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ (এনওসি) চান বিক্ষোভকারীরা। শনিবার সকালে তার উত্তর দেয় লালবাজার। যুগ্ম কমিশনার (সদর) মিরাজ খালিদ চিকিৎসকদের মেলের জবাবে বলেন, ধর্মতলার ওই অংশে অবস্থান বিক্ষোভের জন্য অনুমতি দেওয়া পুলিসের পক্ষে সম্ভব নয়। তার যুক্তিতে বেশ কয়েকটি কারণ দর্শায় লালবাজার। প্রথমত, ধর্মতলা শহরের কেন্দ্রস্থল। সেখানে অবস্থান মঞ্চ করলে যান চলাচল ব্যাহত হবে। সাধারণ মানুষকে ভোগান্তির শিকার হতে হবে। দ্বিতীয়ত, দুর্গাপুজো উপলক্ষ্যে নিউ মার্কেটে প্রচুর মানুষ কেনাকাটি করতে আসেন।ফলে বিরাট যানজট তৈরি হতে পারে। তৃতীয়ত, মণ্ডপের পথে প্রতিমা যাওয়া শুরু হয়ে গিয়েছে। সবমিলিয়ে ধর্মতলায় যানজট হলে তার প্রভাব গোটা শহরে গিয়ে পড়বে বলে দাবি লালবাজারের। যদিও নিয়ম ভেঙেই মেট্রো চ্যানেলে অবস্থান বিক্ষোভ থেকে পিছু হটেনি আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা।তার পরিপ্রেক্ষিতে এদিন দুপুরে হেয়ার স্ট্রিট থানার তরফে একটি মামলা রুজু করা হয়। অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে এবার কলকাতা পুলিস কী পদক্ষেপ নেয়, সেটাই এখন দেখার। 
চিকিৎসকদের অবস্থান মঞ্চের জেরে যানজট সমস্যা বোঝা গেল শনিবার সন্ধ্যাতেই। বৃষ্টিভেজা শহরে কার্যত স্তব্ধ হয়ে গেল ধর্মতলা চত্বর। শুধু তাই নয়, তার প্রভাব পড়ল পার্কস্ট্রিট, রবীন্দ্র সদন, এক্সাইড, আলিপুর রোড, উত্তর কলকাতার একাধিক রাস্তা, শিয়ালদহ চত্বরে। এদিন সন্ধ্যায় স্তব্ধ হয়ে যায় মা ফ্লাইওভার। তীব্র ভোগান্তির শিকার হন অফিস ফেরত যাত্রীরা। 
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা