খেলা

নেতৃত্ব উপভোগ করছি: সূর্যকুমার

গোয়ালিয়র: কুড়ি ওভারের ফরম্যাটে ভারতের নেতৃত্বের ব্যাটন রোহিত শর্মার থেকে এসেছে সূর্যকুমার যাদবের হাতে। বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজেও তিনিই অধিনায়ক। আত্মবিশ্বাসী সূর্য বলেছেন, ‘নতুন দায়িত্ব উপভোগ করছি। এর আগে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে নেতৃত্ব দিয়েছি। কীভাবে দলকে এগিয়ে নিয়ে যেতে হয় তা অন্য কাপ্টেনদের দেখে শিখেছি।’ পাশাপাশি সূর্য যে আইপিএলেও নেতৃত্ব দিতে চান তা পরিষ্কার করে দিয়েছেন। কোটিপতি লিগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন তিনি। পাঁচবারের ট্রফিজয়ী অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে গত মরশুমে ক্যাপ্টেন হন হার্দিক পান্ডিয়া। আগামী মরশুমে কি সূর্য নেতৃত্ব দেবেন দলকে? মিডিয়াকে তাঁর বুদ্ধিদীপ্ত উত্তর, ‘আপনারা তো গুগলি দিয়েছেন আমাকে। দেখা যাক কী হয়। আর যা হবে তা তো আপনারা জেনেই যাবেন।’
এই মুহূর্তে অবশ্য আইপিএল নয়, নাজমুল হোসেন শান্তদের বিরুদ্ধে সিরিজ নিয়েই ভাবছেন সূর্য। তরুণ তুর্কি মায়াঙ্ক যাদবকে নামিয়ে বিপক্ষকে চমকে দিতে চাইছেন তিনি। ডানহাতি স্পিডস্টারকে নিয়ে আশাবাদী অধিনায়ক। ‘স্কাই’ বলেছেন, ‘তরুণদের কাছে এই সিরিজ নিজেদের মেলে ধরার দারুণ মঞ্চ। মায়াঙ্কের এক্স ফ্যাক্টর রয়েছে। অন্যরাও প্রতিভাবান। তবে মায়াঙ্ককে নেটে আমি এখনও খেলিনি। আইপিএলে ওকে রীতিময় সম্ভাবনাময় মনে হয়েছে। ওর উপস্থিতিতে ভারতীয় দল উপকৃত হবে।’ রবিবার মায়াঙ্কের খেলা নিয়ে যদিও ধোঁয়াশা রেখেছেন সূর্য। তবে তাঁর ফিটনেস নিয়ে যে সমস্যা নেই তা স্পষ্ট করে দিয়েছেন অধিনায়ক। 
সূর্য জানিয়েছেন, বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক শর্মার সঙ্গে ওপেন করতে দেখা যাবে সঞ্জু স্যামসনকে। কেউ কেউ বলছেন যে, খেলা গড়ানোর সঙ্গে সঙ্গে গোয়ালিয়রের পিচ ক্রমশ মন্থর হয়ে যাবে। তবে সূর্য একমত নন। ভারতীয় দলে অলরাউন্ডারদের উপস্থিতিও ভরসা দিচ্ছে তাঁকে। সূর্যর মতে, ‘ব্যাটাররাও যদি এক-দুই ওভার হাত ঘোরাতে পারে তা হলে তো ভালোই। এই স্কোয়াডে বেশিরভাগ ক্রিকেটারই বল করতে পারে। শ্রীলঙ্কায় টি-২০ সিরিজে সেটা দেখাও গিয়েছে। কেউ বল করতে পারলে সেটা বাড়তি সুবিধার।’ উল্লেখ্য, অভিষেক শর্মা, রিয়ান পরাগ, রিঙ্কু সিংয়ের মতো নবীনরা সকলেই বল করতে পারেন।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা