Bartaman Patrika
দেশ
 

 ‘বাবরি ধ্বংস করে আমি গর্বিত’, ফের বিতর্কে সাধ্বী, নোটিস ধরাল কমিশন

নয়াদিল্লি, ২১ এপ্রিল: আবারও বিতর্কিত মন্তব্য সাধ্বী প্রজ্ঞা ঠাকুরের। এবার প্রসঙ্গ বাবরি মসজিদ। বললেন, ‘বাবরি মসজিদ ধ্বংস করে আমি গর্বিত। দেশের সব কালিমা ধুয়ে মুছে সাফ গিয়েছে।’ এই মন্তব্যের জন্য যথারীতি তাঁকে নোটিস ধরিয়েছে নির্বাচন কমিশন। তাতেও ভ্রূক্ষেপহীন সাধ্বী প্রজ্ঞা। তাঁর প্রতিক্রিয়া, কমিশনের নোটিস পেয়েছি। যা বলেছি, তার কোনও কিছুই আমি অস্বীকার করিনি। বাবরি মসজিদের কাঠামো আমি ধ্বংস করেছি। রাম মন্দিরও গড়ব। কেউ ঠেকাতে পারবে না।’
সাধ্বী প্রজ্ঞা বিজেপির প্রার্থী তালিকায় হিন্দুত্বের অন্যতম মুখ। মালেগাঁও বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত তিনি। বর্তমানে জামিনে মুক্ত। লড়াই করছেন মধ্যপ্রদেশের ভোপাল লোকসভা কেন্দ্র থেকে। তাঁর মূল প্রতিপক্ষ কংগ্রেসের প্রবীণ নেতা দিগ্বিজয় সিং। ২৬/১১ মুম্বই হামলায় শহিদ হেমন্ত কারকারের মৃত্যুকে তাঁরই ‘শাপের ফল’ বলে মন্তব্য করে কড়া নিন্দার মুখে পড়েছিলেন তিনি। চরম অস্বস্তিতে পড়ে সাধ্বীর মন্তব্যের দায় এড়িয়ে গিয়েছিল বিজেপি। পরে সাধ্বী নিজেও ভুল স্বীকার করে নেন। তবে গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সাধ্বী প্রজ্ঞার পাশে দাঁড়িয়ে বলেছেন, প্রতীকি জবাব দিতেই ভোপাল কেন্দ্রে সাধ্বীকে প্রার্থী করা হয়েছে। যারা হিন্দুদের গায়ে মিথ্যা সন্ত্রাসবাদী তকমা সাঁটিয়ে অপপ্রচার করে, তাঁদের বিরুদ্ধে এই প্রতীকি জবাব।
আর তৎপর্যপূর্ণভাবে গতকালই একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে বাবরি মসজিদের প্রসঙ্গ টেনে আনেন সাধ্বী প্রজ্ঞা। তিনি বলেন, ‘১৯৯২ সালের ৬ ডিসেম্বর। আমিও অনেক মানুষের সঙ্গে বাবরি মসজিদ ধ্বংসে শামিল হয়েছিলাম। ওই দিন আমরা দেশের সব কালিমা ধুয়ে মুছে সাফ করে দিয়েছি। আর এটা করতে পেরে আমরা গর্বিত।’ এখানেই থেমে না থেকে বাবরি মসজিদ ধ্বংসের কাজ ‘ঈশ্বরের সুযোগ’ বলেও ওই সাক্ষাৎকারে মন্তব্য করেন সাধ্বী প্রজ্ঞা। তাঁর কথায়, ‘সেদিন আমি বাবরি মসজিদের কাঠামোর একেবারে চূড়োয় উঠেছিলাম। তখন এই ভেবে আমি গর্ব অনুভব করেছিলাম যে, ঈশ্বরপ্রদত্ত সুযোগ ছাড়া এ কাজ সম্ভব নয়! আজও বলছি, আমি নিশ্চিত ওখানেই তৈরি হবে রাম মন্দির।’
ওই সাক্ষাৎকার প্রচারিত হওয়ার পর পরই নির্বাচন কমিশন নোটিস ধরায় সাধ্বী প্রজ্ঞাকে। ভোপালে প্রার্থী হওয়ার পর এই নিয়ে পর পর দু’বার কমিশনের ‘নোটিস-কোপে’ পড়লেন প্রজ্ঞা। কারকারেকে নিয়ে মন্তব্যে তিনি ঢোঁক গিলেছিলেন। কিন্তু বাবরি মসজিদ ইস্যুতে কমিশনের নোটিস পাওয়ার পর সাংবাদিকদের কাছে তাঁর প্রতিক্রিয়া, ‘আমি যা বলেছি সত্যি বলেছি। কোনও কিছুই অস্বীকার করিনি। আমি আবারও বলছি, বাবরি মসজিদের কাঠামো আমি ধ্বংস করেছিলাম।’ সেই সঙ্গে সাধ্বী প্রজ্ঞা বলেছেন, আগামীদিনে রাম মন্দির গঠনেও আমি সক্রিয় অংশগ্রহণ করব। এবং কোনও শক্তিই নেই আমাকে রোধ করতে পারে!’ ভোপালে বিজেপির ‘প্রতীকি জবাব’-এর প্রার্থীর গলায় বেশ আত্মবিশ্বাসের সুর। যদিও সাধ্বী প্রজ্ঞার প্রার্থীপদ নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে কংগ্রেস। ভোপাল লোকসভা কেন্দ্রে ‘স্বচ্ছ ভাবমূর্তি’র প্রার্থীর অভাব রয়েছে বিজেপিতে। সেই জন্যই মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরকে প্রার্থী করেছে বলে অভিযোগ করলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। শনিবার জঞ্জগির-চম্পা লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রবি ভরদ্বাজের হয়ে প্রচারে এসে ওই মন্তব্য করেন তিনি। পাশাপাশি তাঁর অভিযোগ, ‘২০০১-০২ সালে বলোদাবাজারের বলাইগড়ে থাকার সময় সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর স্থানীয় এক ব্যক্তিকে ছুরি মেরেছিলেন। ওই ঘটনাটি স্থানীয় বাসিন্দারা জানেন। বিজেপি এমন একজনকে প্রার্থী করেছে, যিনি সন্ত্রাসবাদী হামলা এবং দেশকে বিভাজন করার চেষ্টার সঙ্গে জড়িত।’ যদিও বাঘেলের অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। ‘রাজনৈতিক ফায়দা’ তুলতে প্রজ্ঞা সিং ঠাকুরের বিরুদ্ধে এসব অভিযোগ তোলা হচ্ছে বলে বিজেপির দাবি।
এদিকে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস প্রার্থী দিগ্বিজয় সিং অভিযোগ করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘স্মার্ট সিটি’র গড়ার পরিকল্পনা নিয়ে খোলসা করে কিছু বলেননি। ভোপালের সবুজ ধ্বংস করে কীভাবে স্মার্ট সিটি গড়ে তোলা হবে, তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

22nd  April, 2019
 মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত ৭, জখম ১০

 তিরুচিরাপল্লি (তামিলনাড়ু), ২১ এপ্রিল (পিটিআই): স্থানীয় মন্দিরের এক অনুষ্ঠানে হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হয়ে মৃত্যু হল সাতজনের। এই ঘটনায় জখম হয়েছেন অন্তত ১০ জন। রবিবার ঘটনাটি ঘটেছে থুরাইয়ুর এলাকার মুথিয়ামপালায়াম গ্রামে।  
বিশদ

22nd  April, 2019
 শহর পাশেই, মোদির রাজ্য গুজরাতে গ্রামীণ ভোট নিয়েই চিন্তায় বিজেপি

 সমৃদ্ধ দত্ত  আমেদাবাদ, ২১ এপ্রিল: শহর বনাম গ্রামের লড়াই হবে গুজরাতে। এখনও নোট বাতিল কিংবা জিএসটি সত্ত্বেও গুজরাতের শহরাঞ্চল বিজেপির পাশেই আছে। ২০১৭ সালে সামান্য হলেও শহরের ভোটব্যাঙ্কে ধাক্কা লেগেছিল। কিন্তু তার থেকেও অনেক বেশি উদ্বেগ গ্রাম নিয়ে।
বিশদ

22nd  April, 2019
কেন্দ্র: কেন্দ্রপাড়া
গ্রামে নিচুতলার সংগঠন তৈরিই হয়নি, নিজেদের শক্তি নিয়েই উদ্বেগে বিজেপি

সন্দীপন বিশ্বাস, কেন্দ্রাপাড়া, ২১ এপ্রিল: ‘বিজুবাবু’ চলচ্চিত্রটি সুপারহিট হলেও বিজু জনতা দলের বহু নেতা ও কর্মী এই ছবিটিকে নিয়ে প্রশ্ন তুলেছেন। কেননা এই মশালা ছবিতে বিজু পট্টনায়েকের আদর্শকে সেভাবে তুলে ধরা হয়নি। অনেকের মতে এই ছবি মানুষকে ভুল বার্তা দেবে। কিন্তু তরুণ প্রজন্মের কাছে এই ছবি সুপার হিট।
বিশদ

22nd  April, 2019
তারকা প্রচারক না হয়েও চার গণ্ডা সভা করে বুড়ো হাড়ে ভেল্কি দেখালেন ভিএস

 জীবানন্দ বসু, এর্নাকুলাম, ২১ এপ্রিল: দল তাঁকে এবার ‘স্টার ক্যাম্পেনার’, অর্থাৎ তারকা প্রচারক বলে মনে করেনি। তাই কেন্দ্রীয় বা রাজ্য মিলিয়ে ৪০ জন প্রথম সারির সিপিএম নেতার তালিকায় ঠাঁই পাননি। তবে তাতে কিছু যায় আসেনি তাঁর। নিজের দল এবং বামজোটের অধিকাংশ প্রার্থী তাঁকে দিয়ে অন্তত একটা জনসভা করাতে চেয়েছিলেন।
বিশদ

22nd  April, 2019
 ২৩ মে-র পর সপা-বসপা জোটের সামনে কংগ্রেস ছাড়া কোনও উপায় থাকবে না: সলমন খুরশিদ

  কাইমগঞ্জ (উত্তরপ্রদেশ), ২১ এপ্রিল (পিটিআই): উত্তরপ্রদেশে শেষ ভরসা হবে সেই কংগ্রেসই। রবিবার এই দাবি করলেন কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি সলমন খুরশিদ। সাফ জানালেন, সপা-বসপা ও আরএলডির সঙ্গে নির্বাচন পরবর্তী জোট হওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। এবারের লোকসভা ভোটে দলের সাফল্য নিয়ে আত্মবিশ্বাসী প্রাক্তন বিদেশিমন্ত্রী।
বিশদ

22nd  April, 2019
চাষিদের দুরাবস্থা নিয়ে হেলদোল নেই কোনও দলের
স্থানীয় আরজেডি নেতৃত্বের সমর্থন নেই, সুপৌল ধরে রাখাই চ্যালেঞ্জ কংগ্রেসের

পাটনা, ২১ এপ্রিল: বিহারের ‘বাহুবলী’ নেতা রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবের দৌলতে বরাবরই চর্চায় সুপৌল। এবারও এই কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন গতবারের জয়ী কংগ্রেসের রঞ্জিত রঞ্জন। যাঁর আর এক পরিচয় তিনি মাধেপুরার বিদায়ী সাংসদ তথা ‘বাহুবলী’ রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদবের স্ত্রী। 
বিশদ

22nd  April, 2019
জয় ও বিজয়ের খেলার দিকে তাকিয়ে ওড়িশা

নিজস্ব প্রতিনিধি, কেন্দ্রপাড়া, ২১ এপ্রিল: জয় অর্থাৎ বৈজয়ন্ত পান্ডার সঙ্গে হাত মিলিয়ে লড়ছেন বিজয়ও। এই কেন্দ্রপাড়া অঞ্চলে বিজয় একটি বিশিষ্ট নাম। পুরো নাম বিজয় মহাপাত্র। ওড়িশা উপকূলবর্তী এলাকার রাজনীতিতে তিনি একজন প্রবীণ নেতা। বিজু পট্টনায়েকের মন্ত্রিসভায় ছিলেন। বিজু জনতা দলের অন্যতম প্রতিষ্ঠাতা।
বিশদ

22nd  April, 2019
অভিনন্দনকে না ফেরালে পরিণতির জন্য পাকিস্তানকে সাবধান করেছিলাম: মোদি
নির্বাচনী জনসভা থেকে বিরোধীদের তোপ

 পাটান ও জয়পুর, ২১ এপ্রিল (পিটিআই): বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে না ফেরালে এর পরিণতির জন্য পাকিস্তানকে সতর্ক করেছিলেন তিনি। রবিবার গুজরাতের পাটানের এক নির্বাচনী সভায় এমনই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

22nd  April, 2019
কোনও হিংসাই মেনে নেওয়া যায় না: মমতা
এই অঞ্চলে এধরনের বর্বরতার কোনও স্থান নেই, শ্রীলঙ্কার বিস্ফোরণ নিয়ে তীব্র প্রতিক্রিয়া মোদির

নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): রবিবার শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের কড়া নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তাঁর ট্যুইট, শ্রীলঙ্কায় ভয়াবহ বিস্ফোরণের তীব্র নিন্দা করছি।
বিশদ

22nd  April, 2019
 শ্রীলঙ্কা বিস্ফোরণ: গির্জাগুলির নিরাপত্তা বাড়াল গোয়া সরকার

 পানাজি, ২১ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের জেরে রবিবার রাজ্যের সব গির্জা চত্বরে নিরাপত্তা বাড়াল গোয়া সরকার। মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, বিভিন্ন গির্জা চত্বরে নিরাপত্তা বাড়ানোর জন্য তিনি রাজ্য পুলিসের ডিজি প্রণব নন্দাকে নির্দেশ দিয়েছেন।
বিশদ

22nd  April, 2019
 কলম্বো যাতায়াতের উড়ান টিকিট বাতিলের চার্জ মকুব করল এয়ার ইন্ডিয়া

 নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কার রাজধানী শহর কলম্বোয় যাতায়াতের জন্য উড়ানের টিকিট বাতিল বা বদলের চার্জ আগামী ২৪ এপ্রিল পর্যন্ত মকুব করল এয়ার ইন্ডিয়া (এআই)। রবিবার শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের জেরেই এআইয়ের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ

22nd  April, 2019
শ্রীলঙ্কা বিস্ফোরণে নিহত কেরলের এক বাসিন্দা সহ চার ভারতীয়
সাম্প্রদায়িক শক্তির মোকাবিলা করার আহ্বান বিজয়নের

  চেন্নাই, ২১ এপ্রিল (পিটিআই): শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন চারজন ভারতীয়। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ এক ট্যুইটে জানান, লক্ষ্মী, নারায়ণ চন্দ্রশেখর ও রমেশ নামে তিন ভারতীয় এই বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন।
বিশদ

22nd  April, 2019
 মোদির বায়োপিকের দ্রুত মুক্তির প্রার্থনায় সাঁইবাবার মন্দিরে পুজো বিবেক ওবেরয়ের

 সিরিডি, ২১ এপ্রিল (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিবেক ওবেরয়। কিন্তু নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞায় আপাতত আটকে গিয়েছে সিনেমার মুক্তি। অভিনীত সিনেমার দ্রুত মুক্তির কামনায় সাঁইবাবার মন্দিরে পুজো দেন তিনি। 
বিশদ

22nd  April, 2019
 বালাকোট: বিরোধীদের ফের তোপ বিজেপির

 নয়াদিল্লি, ২১ এপ্রিল (পিটিআই): বালাকোটে জঙ্গি ঘাঁটি ধ্বংসের প্রমাণ চেয়ে সরব হয়েছিলেন বিরোধীরা। এনিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সহ অন্যান্য নেতাদের জবাব দিতে একগুচ্ছ অ্যানিমেশন ভিডিও প্রকাশ করল বিজেপি।
বিশদ

22nd  April, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM