Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বিনা টেন্ডারে কাজের অভিযোগ, পঞ্চায়েত অফিসে তালা দিল ঠিকাদারেরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিনা টেন্ডারে এবং কাগজে বিজ্ঞাপন না দিয়ে গ্রাম পঞ্চায়েত এলাকায় পথবাতি ও অন্যান্য কাজ করার অভিযোগ তুলে সোমবার মাদারিহাট ব্লকের মাদারিহাট পঞ্চায়েত কার্যালয়ে তালা দিয়ে আন্দোলনে নামল স্থানীয় ঠিকাদাররা। এদিন দুপুর ১২টা থেকে পঞ্চায়েত অফিসে তালা দিয়ে ঠিকাদাররা ওই আন্দোলন শুরু করে। 
বিশদ
 ঘুম কেড়ে নিল দুটি হাতি

 সংবাদদাতা, মালবাজার: রবিবার রাতভর মেটেলি ব্লকের মূর্তি ফরেস্ট ভিলেজের বাসিন্দাদের ঘুম কেড়ে নিল দুটি হাতি। দুটি হাতির মধ্যে একটি বায়া গণেশ অন্যটি মাকনা। রাত থেকে সকাল ৯টা পর্যন্ত ওই গ্রামের আশেপাশে ঘুরে বেড়ায় হাতি দু’টি। এই ঘটনায় বনবস্তি এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে ।
বিশদ

 ডায়ারিয়া নিয়ে সচেতনতা প্রচার তুফানগঞ্জ পুরসভার

  সংবাদদাতা, কুমারগ্রাম: ডায়ারিয়া রোগ যাতে মহামারীর আকার না নেয় সেজন্য তুফানগঞ্জ পুরসভার পুর কর্মী ও স্বাস্থ্যকর্মীরা সোমবার থেকে গোটা মহকুমা জুড়ে সচেতনতা প্রচারের কাজে নেমেছে। কর্মীরা তুফানগঞ্জ শহর সহ মহকুমার অধীনে থাকা দুটি ব্লকের বাড়ি বাড়ি গিয়ে এই ডায়রিয়া রোগের বিষয়ে সচেতনতার প্রচার চালাচ্ছেন।
বিশদ

 পানীয় জলের অভাবেই পর্যটন আটকে লালঝামেলা বস্তিতে

  সংবাদদাতা, মালবাজার: শুধুমাত্র পানীয় জলের অভাবেই পর্যটনের বিকাশ হচ্ছে না নাগরাকাটা ব্লকের লালঝামেলা বস্তিতে। সেখানে দু’টি মাত্র বেসরকারি রিসর্ট থাকলেও একারনে বছরের বেশিরভাগ সময়ই বন্ধ থাকে। একই কারণে গড়ে উঠতে পারছে না হোমস্টেও। বছরের এই মরশুমেই পর্যটকরা এই এলাকায় ঘুরতে আসছেন।
বিশদ

 শিলিগুড়িতে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে ধৃত যুবক

  সংবাদদাতা, শিলিগুড়ি: নাবালিকাকে ধর্ষণের অভিযোগে রবিবার রাতে শিলিগুড়ি পুরসভার ৪১ নম্বর ওয়ার্ডের বৈকুণ্ঠপল্লি থেকে এক যুবককে গ্রেপ্তার করল ভক্তিনগর থানার পুলিস। এই ঘটনায় অপর অভিযুক্ত পলাতক। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রাকেশ দেবনাথ। সোমবার তাকে জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয়।
বিশদ

 গণ্ডারের দেহাংশ সহ ধৃত ২

 বিএনএ, জলপাইগুড়ি: গণ্ডারের দেহাংশ সহ সোমবার সকালে বন দপ্তরের আধিকারিকরা ফাটাপুকুরে দু’জনকে গ্রেপ্তার করেছে। এদিন ধৃতদের জলপাইগুড়ি মুখ্য বিচার বিভাগীয় আদালতে তোলা হলে তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 
বিশদ

 বিজেপি যুব মোর্চা নেতার বাড়িতে বোমা মারার অভিযোগ

  সংবাদদাতা, দিনহাটা: রবিবার রাতে বিজেপি যুব মোর্চা নেতার বাড়িতে বোমা মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতের অন্ধকারে তৃণমূলের গুণ্ডারাই ভয় দেখাতে বোমাবাজি করেছে বলে অভিযোগ তোলে বিজেপি। যদিও তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে।
বিশদ

 দাপিয়ে বেড়ালো বাইসন, আতঙ্ক

  সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার মাথাভাঙা-২ ব্লকের উনিশবিশা গ্রাম পঞ্চায়েতের চৈতন্যেরহাট এলাকায় দিনভর দাপিয়ে বেড়ালো একটি বাইসন। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, স্থানীয় এক ব্যক্তি সকালে একটি বাইসনকে ভুট্টাখেতে ঢুকতে দেখেছেন বলে জানান। এরপরেই খবর দেওয়া হয় বনদপ্তরে।
বিশদ

 ভোটে নেওয়া হল বাস, ট্রেকার, ম্যাক্সি ভ্যান

 সংবাদদাতা, মালদহ: ভোটের জন্য মালদহে নেওয়া হয়েছে ২৭০টি বাস, ৪৫০টি ম্যাক্সি ভ্যান এবং প্রায় ৫৩টি ট্রেকার। জেলা পরিবহণ দপ্তর সূত্রে এই তথ্য জানা গিয়েছে। প্রতিটি গাড়ির চালক ও সহায়ককে খাওয়ার জন্য ১৭০ টাকা করে দেওয়া হচ্ছে। 
বিশদ

 দুর্ঘটনায় ভোট কর্মীরা

 সংবাদদাতা, পুরাতন মালদহ: সোমবার মালদহ কলেজ থেকে ভোটিং মেশিন ইভিএম নিয়ে পান্ডুয়া গ্রাম পঞ্চায়েতের ১৯০ নম্বর বুথে পৌঁছানোর আগেই ম্যাজিক গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মারলে দুর্ঘটনার কবলে পড়েন ভোট কর্মীরা। তাতে অল্প বিস্তর ভোট কর্মীরা আহত হন। 
বিশদ

 মেলা বসল ভোট সরঞ্জাম সংগ্রহ কেন্দ্রে

 সংবাদদাতা, মালদহ: ভোট সরঞ্জাম আনতে গিয়ে চড়া মূল্য দিতে হল ভোটকর্মীদের। সোমবার মালদহ পলিটেকনিকে ভোট সরঞ্জাম বিতরণ কেন্দ্রে কার্যত মেলা বসে যায়। শসা থেকে শুরু করে বিভিন্ন ধরনের ফল, জলের বোতল, বাদাম, চা ইত্যাদির পশরা সাজিয়ে বসেন অনেকেই।
বিশদ

 তপনে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, আহত ১

 সংবাদদাতা, বালুরঘাট: সোমবার তপনের উত্তর বজরাপুর গ্রামে তৃণমূল কংগ্রেস সমর্থক পরিবারের এক নতুন ভোটারকে বিজেপিতে ভোট দেওয়ার জন্য জোর করার অভিযোগ উঠেছে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এই নিয়ে দুই পরিবারের মধ্যে সংঘর্ষ বেধে যায়। দু’পক্ষের মধ্যে ঢিল ছোঁড়াছুড়ি শুরু হয়।
বিশদ

 বিধানসভা উপনির্বাচন নিয়ে আজ বৈঠকে বিজেপি

 সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর আসনে উপ নির্বাচনে বিজেপির প্রার্থী ঠিক করতে মঙ্গলবার বৈঠকে বসছে বিজেপি’র জেলা কমিটি। দলের জেলা সভাপতি নির্মল দাম বলেন উপ নির্বাচনের জন্য প্রার্থী ঠিক করতে মঙ্গলবার ইসলামপুরে নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসব। 
বিশদ

ফাঁসিদেওয়ার চা বাগান থেকে যুবকের দ্বিখণ্ডিত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, শিলিগুড়ি: রবিবার রাতে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের গয়াগঙ্গা চা বাগানের গুরমিত লাইন থেকে এক যুবকের দ্বিখণ্ডিত মৃতদেহ উদ্ধার হয়েছে। মৃত যুবকের পরিজনরা খুনের অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

কোচবিহারে পিকনিকে মাতলেন বিজেপি কর্মীরা 

বিএনএ, কোচবিহার: রবিবার রাতে কোচবিহারের ১৯ নম্বর ওয়ার্ডে পিকনিকের আনন্দে মাতলেন বিজেপি কর্মীরা। এদিন স্থানীয় বিজেপি নেতৃত্বের উদ্যোগে কর্মীদের নিয়ে ব্যাপক খাওয়াদাওয়ার আয়োজন করা হয়েছিল। রীতিমতো প্যান্ডেল বেঁধে ১০১ জন নেতা-কর্মী এই পিকনিকের আসরে অংশ নেন।   বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ...

নোৎরদমের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে, প্রায় ৫২ একরের ওক গাছের জঙ্গল কেটে সাফ করে বানানো হয়েছিল এই গির্জা। অন্দরসজ্জার মূল কাঠামো তৈরি করতে লেগেছিল অন্তত ...

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার ভোরে সকলের নজর এড়িয়ে তারাপীঠে তারা মায়ের মন্দিরে পুজো দিলেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্ভবত গুণগ্রাহীদের নজর এড়াতে টুপি পরে, চাদরে মুখ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১, ৯৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০, ৩৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০, ৮১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  April, 2019

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: শত্রু বশ মানতে বাধ্য হবে। বৃষ: কর্মক্ষেত্রে স্বীকৃতি লাভ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব বই দিবস১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ...বিশদ

07:03:20 PM

আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM