রাজ্য

বন্যা কবলিত এলাকায় কোনও আড়ম্বর সহ বিজয়া সম্মিলনি নয়, নির্দেশ মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলা বন্যা কবলিত। সেইসঙ্গে পাহাড়ের অনেক জায়গায় ধসও নেমেছে। এই অবস্থায় ওই সমস্ত এলাকায় যাতে আড়ম্বর সহকারে কোনও বিজয়া সম্মিলনি না হয়, সে ব্যাপারে নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে তিনি দলের জনপ্রতিনিধি ও পদাধিকারীদের নির্দেশ দিয়ে বলেছেন, আপনারা সেখানকার মানুষের পাশে থাকুন।
টানা বৃষ্টিপাত ও ডিভিসির ছাড়া জলে দক্ষিণবঙ্গের একাধিক জেলা বন্যা কবলিত। চাষের জমি, বাড়ি, বিদ্যুতের পোস্ট, জলের কল সহ বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাণহানির ঘটনাও ঘটেছে। এই অবস্থায় এলাকার দুর্গত মানুষের কাছে ছুটে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেদিনীপুর, হাওড়া, হুগলি, বর্ধমান জেলার একাধিক জায়গায় সরেজমিনে পরিদর্শন করেছেন তিনি। মানুষজনকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসার কাজ করেছে রাজ্য প্রশাসন। আবার উত্তরবঙ্গের একাধিক জেলাও বন্যা কবলিত এবং পাহাড়ে ধস নামার খবর এসেছে। রবিবার উত্তরবঙ্গ সফরে গিয়ে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। যে সমস্ত এলাকা প্লাবিত হয়েছে, সেখানকার মানুষের পাশে থাকার নির্দেশ দলের জনপ্রতিনিধিদের দিয়েছেন মমতা। 
এরমধ্যে আজ, বুধবার মহালয়া। পুজো-উৎসব পর্ব শুরু হয়ে যাচ্ছে। দশমীর পর বিভিন্ন জায়গায় বিজয়া সম্মিলনি করবে তৃণমূল। এই প্রেক্ষাপটে তৃণমূল ভবন সূত্রে মঙ্গলবার খবর, বন্যা কবলিত এলাকায় সেখানকার মানুষের দিকে আগে দৃষ্টি দিতে নির্দেশ দিয়েছেন তৃণমূল নেত্রী। বিজয়া সম্মিলনি ওই সমস্ত এলাকায় এখনই না করার বার্তা দেন তিনি। সেই সঙ্গে বলেন, আগে মানুষের পাশে থাকতে হবে।
1d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাপড়ের ব্যবসায় অগ্রগতি। পেশাদার শিল্পীদের পক্ষে দিনটি শুভ। উচ্চ/উচ্চতর শিক্ষায় উন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৯৯ টাকা৮৪.৭৩ টাকা
পাউন্ড১১০.৩৮ টাকা১১০.৩৮ টাকা
ইউরো৯১.৮১ টাকা৯৫.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
2nd     October,   2024
দিন পঞ্জিকা