দেশ

ভুয়ো এসবিআই ব্রাঞ্চ খুলে প্রতারণা, খোয়া গেল লক্ষ  লক্ষ টাকা

রায়পুর, ৩ অক্টোবর: ওটিপি হাতানো, জাল লিঙ্কে ক্লিক করিয়ে সর্বস্ব লুটের মতো নানা আর্থিক প্রতারণার ঘটনা এখন সর্বজনবিদিত। স্ক্যামাররা মানুষের ওটিপি, পাসওয়ার্ড হাতিয়ে কোটি কোটি টাকার প্রতারণা করছে। কিন্তু, এবার সামনে এল আরও এক অবাক করার মতো ঘটনা। একেবারে ভুয়ো এসবিআই ব্রাঞ্চ খুলে ফেলল প্রতারকরা। ছত্তিশগড়ের শক্তি জেলায় এই কাণ্ডটি ঘটেছে। স্থানীয় কয়েকজন যুবককে প্রতারকরা টাকার বদলে ব্যাঙ্কে ‘সরকারি চাকরি’ও দেয় বলে অভিযোগ।
ব্রাঞ্চটি ভুয়ো সন্দহে হওয়াতে পুলিসের একটি টিম খোঁজখবর নেওয়া শুরু করে। বিস্তর প্রতারণার গন্ধ পেয়ে এসবিআই আধিকারিকদের সঙ্গে নিয়ে ওই ভুয়ো ব্রাঞ্চে হানা দেয় পুলিসের বিশেষ দল। পুলিসকে দেখতে পেয়েই চম্পট দেয় অভিযুক্ত ব্যাঙ্ক ম্যানেজার। এরপর রহস্যের পর্দা সরতেই রীতিমতো তাজ্জব বনে যায় পুলিসও।
ভুয়ো ব্যাঙ্কে কর্মরত পাঁচ কর্মচারীকে জিজ্ঞাসাবাদ শুরু করতেই চক্ষু চড়কগাছ পুলিস কর্মীদের। জানা যায়, ব্যাঙ্কে সরকারি চাকরির প্রলোভন দেখিয়ে রীতিমতো টাকা নিয়ে প্রশিক্ষণ দিয়ে চাকরি দেওয়া হয়েছে স্থানীয়দের। এমনকী চাকরির জন্য তাঁদের দেওয়া হয়েছে নিয়োগপত্রও! এক যুবকের কাছ থেকে ২.৫০ লক্ষ টাকা নিয়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। অন্য চাকরিপ্রার্থীদের কাছ থেকেও ২-৬ লক্ষ টাকা করে নেওয়ার অভিযোগ উঠেছে।
ঘটনায় ইতিমধ্যেই একাধিক অভিযুক্তকে চিহ্নিত করেছে পুলিস। রেখা সাউ, মন্দির দাস ও পঙ্কজ নামে ব্যক্তিদের খোঁজ শুরু করা হয়েছে। পুলিসের তরফে দাবি করা হয়েছে, অভিযুক্তরা প্রত্যেকেই একে অপরের সঙ্গে জড়িত। এদের মধ্যে পঙ্কজ নামের ব্যক্তিকেই মূল ষড়যন্ত্রী হিসেবে মনে করছে পুলিস। সেই ওই ব্রাঞ্চে ম্যানেজার হিসেবে কাজ করত বলে জানা গিয়েছে।
11h 11m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাপড়ের ব্যবসায় অগ্রগতি। পেশাদার শিল্পীদের পক্ষে দিনটি শুভ। উচ্চ/উচ্চতর শিক্ষায় উন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৯৯ টাকা৮৪.৭৩ টাকা
পাউন্ড১১০.৩৮ টাকা১১০.৩৮ টাকা
ইউরো৯১.৮১ টাকা৯৫.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
2nd     October,   2024
দিন পঞ্জিকা