রাজ্য

বিরূপাক্ষ ঘনিষ্ঠ ১০ ছাত্রকে এবার কলেজ থেকে বহিষ্কারের নোটিস

নিজস্ব প্রতিনিধি, বরানগর: শনিবার নোটিস দিয়ে সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের হস্টেল থেকে ১৫ জন ছাত্রকে বহিষ্কার করা হয়েছিল। একদিন কাটতে না কাটতেই এবার ১০ জন চিকিৎসক পড়ুয়াকে কলেজ থেকে বহিষ্কারের নোটিস জারি করা হয়েছে। বাকি পাঁচ অভিযুক্ত ইন্টার্নের ক্ষেত্রে স্বাস্থ্যভবনের অনুমোদনের অপেক্ষা করছে কলেজ কর্তৃপক্ষ। কলেজ সূত্রে জানা গিয়েছে, অভ্যন্তরীন তদন্ত কমিটি এই ছাত্রদের গত দু’বছরের নানান অসামাজিক কাজ খতিয়ে দেখা হবে। বিরূপাক্ষ ঘনিষ্ঠ অভিযুক্তদের বিরুদ্ধে কলেজ কর্তৃপক্ষের এমন কড়া পদক্ষেপে আন্দোলনকারী ছাত্রদের মধ্যে খুশির হাওয়া ছড়িয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত পাঁচ সেপ্টেম্বর কলেজ কাউন্সিলের বৈঠকে হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল সাগর দত্ত মেডিক্যাল কলেজে। অভিযোগ, বিরূপাক্ষ বিশ্বাস ঘনিষ্ঠ চিকিৎসক পড়ুয়া ও ইন্টার্নরা এই হামলা চালিয়েছিল। এই ঘটনায় এক জুনিয়র চিকিৎসক আহতও হয়েছিলেন। মোট ১৫ জনের নামে থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। কলেজ কর্তৃপক্ষের দাবি, অভিযুক্ত ছাত্র ও ইন্টার্নরা এর আগেও কলেজে নানা অশান্তির ঘটনায় যুক্ত। আন্দোলনের নাম করে অধ্যক্ষ সহ কলেজ কর্তৃপক্ষকে হেনস্তা, বিদ্যুৎ ও জল সংযোগ বিচ্ছিন্ন করে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা, পরীক্ষার হলে নিয়ম মেনে গার্ড দেওয়ায় শিক্ষকদের হুমকি, কলার ধরে টানাটানি সহ বিভিন্ন ইস্যুতে কলেজের কর্মীদেরও হুমকি দিত। 
অভিযোগ, কলেজের ‘থ্রেট কালচারে’ এরাই ছিল বিরূপাক্ষের মূল শাগরেদ। কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান বলেন, ১০ জন পড়ুয়াকে কলেজ থেকেও বহিষ্কারের নোটিস দেওয়া হয়েছে। কোনওভাবেই বেআইনি কাজ বরদাস্ত করা হবে না। পুলিসকেও দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপের অনুরোধ জানিয়েছি।
10d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা