রাজ্য

কাউন্সিলের বৈঠকে হামলার ঘটনায় বয়ান রেকর্ড শুরু, পদক্ষেপ শীঘ্রই

নিজস্ব প্রতিনিধি, বরানগর: কলেজ কাউন্সিলের বৈঠক চলাকালে সাগর দত্ত মেডিক্যালে হামলার ঘটনা ঘটেছিল। অভিযুক্ত কলেজ পড়ুয়াদের ভূমিকা খতিয়ে দেখতে গড়া হয়েছিল সাত সদস্যের কমিটি। এবার অভিযুক্ত ছাত্রছাত্রীসহ কলেজ অধ্যক্ষ ও প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ডের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই প্রায় ১০০ জনের বয়ান নেওয়া হয়েছে। সিসি ক্যামেরা খতিয়ে দেখে বয়ান মেলানো চলছে। রিপোর্ট খতিয়ে দেখে কলেজ কর্তৃপক্ষ এমাসে আইনানুগ পদক্ষেপ করবে করবে বলে জানিয়েছে। 
হাসপাতাল সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজে থ্রেট কালচারের অন্যতম হোতা অভিযুক্ত বিরূপাক্ষ বিশ্বাস সাগর দত্ত মেডিক্যালের ছাত্র। এই কলেজে তাঁর অনুগামীরা দাপিয়ে বেড়াতেন বলে অভিযোগ। তাঁদের দাপটে বড় অংশের জুনিয়র চিকিৎসক, কলেজের অধ্যাপক চিকিৎসকরা ভয়ে সিঁটিয়ে থাকতেন। কিন্তু আর জি কর কাণ্ডের পর এখানকার জুনিয়র চিকিকরাও আন্দোলনে নেমেছেন।  থ্রেট কালচার, কর্মক্ষেত্রে নিরাপত্তাসহ বিভিন্ন ইস্যুতে ৫ সেপ্টেম্বর তাঁরা কলেজ কাউন্সিল বৈঠকে সরব হন। ওইসময় কলেজের বিরূপাক্ষ ঘনিষ্ঠ পড়ুয়ারা হামলা চালান বলে অভিযোগ। এই ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে থানায়  অভিযোগ দায়ের হয়। অভিযুক্তদের কলেজ হস্টেল থেকে সাসপেন্ড  করা হয়। পরে ন’জন পড়ুয়াকেও কলেজ থেকে সাসপেন্ড করা হয়েছে। বাকি পাঁচজন ইন্টার্নের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্যভবনে চিঠি দেওয়া হয়েছে। এছাড়া কলেজের অ্যানাটমি বিভাগের প্রধান আশিসকুমার ঘোষালের নেতৃত্বে সাত সদস্যের তদন্ত কমিটি গড়া হয়েছে।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, চিকিৎসক পড়ুয়া, ইন্টার্ন, শিক্ষক মিলিয়ে ইতিমধ্যেই প্রায় ১০০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে ওই কমিটি। এছাড়া কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান, ডিন এবং অন্য পদাধিকারীদের বয়ান নেওয়া হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আগে কলেজে থ্রেট কালচার চালানোর অভিযোগেরও পুঙ্খনাপুঙ্খ তদন্ত করা হচ্ছে। পার্থপ্রতিম প্রধান বলেন, কমিটি তাদের মতো করে তদন্ত করছে। ওই রিপোর্ট আসার পরই আইনানুগ পদক্ষেপ করা হবে।
1h 1m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা