রাজ্য

দুর্নীতি মামলায় বিধায়ক সুদীপ্ত রায়কে জেরা ইডির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর দুর্নীতি কাণ্ডের তদন্তে হাসপাতালের রোগী কল্যাণ সমিতির প্রাক্তন চেয়ারম্যান সুদীপ্ত রায়ের মোবাইল এখন ইডি আধিকারিকদের নজরে। সেখানেই বহু তথ্য লুকিয়ে আছে বলে তাঁরা মনে করছেন। তার সন্ধান পেতেই বৃহস্পতিবার ডেকে পাঠানো হয় শাসক দলের বিধায়ক সুদীপ্তকে। একাধিক বিষয় তাঁর কাছে জানতে চাওয়া হয় বলে খবর।
মঙ্গলবার দুর্নীতি মামলায় ইডি সুদীপ্ত রায়ের বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে বাজেয়াপ্ত করা হয় বিভিন্ন নথি।  বিধায়ক ও তাঁর মেয়ের মিলিয়ে তিনটি মোবাইল ইডি আধিকারিকার নিয়ে আসেন পরীক্ষার জন্য। কিন্তু ফোনের পাসওয়ার্ড তাঁরা খুলতে পারছিলেন না। সেই কারণে বৃহস্পতিবার ডেকে পাঠানো হয় সুদীপ্তবাবুকে। সেইমতো তিনি বেলা একটা নাগাদ হাজির হন সল্টলেকে সিজিও কমপ্লেক্সে। তাঁকে সামনে বসিয়ে সফটওয়ার বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে খোলা হয় ওই মোবাইল।  এজেন্সি সূত্রে খবর, ওই মোবাইলে ইনবিল্ট একটি অ্যাপ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ মেসেজের হদিশ মিলেছে। যা তদন্তের স্বার্থে এখনই প্রকাশ্যে আনতে চান না কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা।
ইডি সূত্র খবর, আর জি করে ঠিকা  ও চুক্তি ভিত্তিক কর্মী নিয়োগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল প্রাক্তন অধ্যক্ষ ও সুদীপ্তর। কতজনকে কীভাবে নেওয়া হবে, তা তাঁরা ঠিক করতেন। এই নিয়োগে দুর্নীতি হয়েছে বলে জেনেছে তারা। খাতায়কলমে যে পরিমাণ কর্মী নিয়োগের কথা বলা হয়েছিল, বাস্তবে তা থাকত না।  হাসপাতালের চুক্তি ভিত্তিক কর্মীর একাংশকে ডিউটি আওয়ার্সের মধ্যে সন্দীপ ঘোষ তাঁর ঘনিষ্ঠদের নার্সিংহোমে পাঠিয়ে দিতেন কাজ করতে। অথচ খাতায়কলমে দেখানো হতো হাসপাতালে কাজে রয়েছেন তাঁরা। নিয়োগের সময় তাঁরা বড় অঙ্কের টাকা দিয়েছেন বলে অভিযোগ। ইডির দাবি, এই টাকা নিতেন সন্দীপ।  এর ভাগ বিভিন্ন জনের কাছে পরে পৌঁছে যেত। এছাড়া হাসপাতালে বিভিন্ন জিনিস কেনার ক্ষেত্রেও বড়সড় দুর্নীতি হয়েছে। এই বিষয়ে বিধায়ক কী জানতেন, তাই নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। -নিজস্ব চিত্র
1h 1m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা