রাজ্য

রাজ্যজুড়ে ‘রাত-দখল’

নিজস্ব প্রতিনিধি, বরানগর: জুনিয়র চিকিসৎকদের ডাকে সাড়া দিলেন রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ। বুধবার রাতে আর জি কর হাসপাতালে আন্দোলনরত পড়ুয়াদের অবস্থান মঞ্চে যোগ দেন নির্যাতিতার পরিবার। তাঁরা বলেন, ‘দেহ রেখে দিতে চেয়েছিলাম, কিন্তু আমাদের চাপ দেওয়া হয়েছিল। টালা থানায় এক ঘণ্টা বসেছিলাম। তারপর বাধ্য হয়ে বাড়ি ফিরে যাই। বাড়ি গিয়ে দেখি, সেখানে ৪০০ পুলিস দাঁড়িয়ে। তখন আর আমাদের কিছু করার ছিল না। দেহ পোড়াতে বাধ্য হই। কিন্তু সেদিন শ্মশানের খরচ কারা দিল, আমরা জানতে পারিনি আজ পর্যন্ত।
এদিন শহরের উত্তর থেকে দক্ষিণ এবং শহরতলির বিভিন্ন এলাকায় ‘রাত-দখল’ কর্মসূচি চলে। কলেজ স্ট্রিটে জাতীয় পতাকা হাতে নিয়ে নানা বয়সের মানুষ জমায়েত করেন। শ্যামবাজার, কলেজ স্ট্রিট থেকে শুরু করে যাদবপুর, বেহালাতেও মোমবাতি মিছিল হয়। মিছিল ঘিরে গড়িয়া মোড়ে খানিক উত্তেজনাও ছড়ায়। শ্যামবাজার মোড়ে জমায়েতে যোগ দিতে গেলে অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে শুনতে হয় ‘গো ব্যাক’ স্লোগান। 
এছাড়া উত্তর ২৪ পরগনার বারাসত, সোদপুর সহ একাধিক এলাকায় আলো বন্ধ করে নির্যাতিতা চিকিৎসকের খুন-ধর্ষণে অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব হন এলাকাবাসী। দক্ষিণ ২৪ পরগনাতেও রায়দিঘি, বারুইপুর একের পর এক মিছিল হয়। 
15d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা