খেলা

গুয়াহাটিতেও নাইটদের তাড়া করল বৃষ্টি

গুয়াহাটি: উত্তেজক লড়াইয়ের সম্ভাবনায় বাদ সাধল প্রকৃতি। বর্ষাপাড়া স্টেডিয়ামে এক বলও হল না রবিবার। পূর্বাভাস সত্যি করে টস হওয়ার কিছুক্ষণ আগে শুরু হয়েছিল বৃষ্টি। সঙ্গে ছিল বজ্রপাত। তা থামার পর রাত সাড়ে দশটার সময় সাত ওভারের ম্যাচের জন্য টস হয়। তাতে জিতে ফিল্ডিং নেন কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক শ্রেয়স আয়ার। ঠিক হয়, রাত পৌনে এগারটায় ব্যাট করতে নামবে হোমটিম রাজস্থান রয়্যালস। কিন্তু তার আগেই ফের শুরু অঝোর ধারায় বৃষ্টি। খেলা হওয়ার সম্ভাবনায় ওখানেই দাঁড়ি।
ম্যাচ না হওয়ায় কলকাতা নাইট রাইডার্সের পরে দ্বিতীয় দল হিসেবে অবস্থান পাকা হল সানরাইজার্স হায়দরাবাদের। ১৪ ম্যাচে তারা শেষ করেছে ১৭ পয়েন্টে। এই ম্যাচ বৃষ্টিতে বানচাল হওয়ায় এক পয়েন্ট পেল রাজস্থান। ফলে সঞ্জু স্যামসনদের সংগ্রহও দাঁড়াল ১৭ পয়েন্ট। কিন্তু নেট রান রেটে রাজস্থানের (০.২৭৩) চেয়ে এগিয়ে হায়দরাবাদ (০.৪১৪)। তাই দ্বিতীয় স্থানে থাকলেন প্যাট কামিন্সরা। মঙ্গলবার মোতেরায় প্রথম কোয়ালিফায়ারে তাই মুখোমুখি কলকাতা ও হায়দরাবাদ। জয়ী দল উঠবে ফাইনালে। অন্যদিকে, রাজস্থান লিগ পর্ব শেষ করল তৃতীয় হয়ে। চতুর্থ দল হিসেবে শনিবার প্লে-অফে উঠেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বুধবার মোতেরায় এলিমিনেটরে খেলবে রাজস্থান ও বেঙ্গালুরু। সেই ম্যাচের জয়ী নামবে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দলের বিরুদ্ধে, যা কার্যত সেমি-ফাইনাল। জয়ী দল টিকিট পাবে ফাইনালের।
শ্রেয়স আয়ারের দলের আগের ম্যাচও ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে। গত সোমবার মোতেরায় গুজরাত টাইটান্সের বিরুদ্ধে টস পর্যন্ত হয়নি। ১১ মে শেষবার মাঠে নেমেছিল কেকেআর। ইডেনে সেই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়েছিল শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। টানা দিন দশেকের বিশ্রামে ছন্দ নষ্ট হওয়ার আশঙ্কা যথেষ্টই। কোয়ালিফায়ারে নামার আগে ম্যাচ প্র্যাকটিসের অভাব সমস্যায় ফেলবে না তো! উদ্বেগে রয়েছেন নাইট সমর্থকরা। তাছাড়া ফিল সল্টের অনুপস্থিতিতে বিকল্প কম্বিনেশন দেখে নেওয়ার সুযোগ হাতছাড়া হওয়াও চিন্তায় রাখছে টিম ম্যানেজমেন্টকে। রহমানউল্লাহ গুরবাজ এই মরশুমে একটা ম্যাচও খেলেননি। এদিন তাঁকে প্রথম এগারোয় রাখা হয়েছিল। কিন্তু ব্যাট হাতে ক্রিজে যাওয়ার সুযোগ তিনি পেলেন না। সরাসরি কোয়ালিফায়ারে নেমে তিনি কি পারবেন ওপেনিংয়ে সুনীল নারিনের যোগ্য সঙ্গী হয়ে উঠতে? চলতি মরশুমে সল্টের সঙ্গে নারিনের জুটিই অধিকাংশ ম্যাচে বড় রানের ভিত গড়ে দিয়েছে। সল্টের ব্যাটে ১২ ম্যাচে এসেছে ৪৩৫ রান। তাঁর না থাকা সেজন্যই অস্বস্তি বাড়াচ্ছে।
অনেকেই অবশ্য গুরবাজ নন, ওপেনিংয়ে নারিনের সঙ্গী হিসেবে বেঙ্কটেশ আয়ারকে দেখতে চাইছেন। কিন্তু তাতে ডানহাতি-বাঁহাতি জুটি হচ্ছে না। তাছাড়া তখন কিপার হিসেবে শ্রীকর ভরতকে খেলাতে হবে। এতে দলের ভারসাম্য ব্যাহত হওয়ার শঙ্কাও থাকছে। মেন্টর গৌতম গম্ভীর, কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের কাছে অবশ্য ভাবার জন্য বেশি সময় হাতে নেই। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ার। সোমবারই নাইটরা রওনা হবেন আমেদাবাদের উদ্দেশে।
অন্যদিকে, প্রথম দুইয়ের মধ্যে না থাকার জন্য নিজেদেরই দায়ী করা উচিত রাজস্থানের। তাদের যাবতীয় জয় এসেছে এপ্রিলে। মে মাসে চার ম্যাচ খেলে প্রতিটিতেই হেরেছেন সঞ্জুরা। হঠাৎই ছন্দ হারিয়ে বসেছে গোটা দল। রবিবার বৃষ্টি না হলেই যে রাজস্থান জিতে দ্বিতীয় স্থানে শেষ করত, সেই নিশ্চয়তাও একেবারেই ছিল না।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা