খেলা

গেমস ভিলেজে খাবারের সমস্যা

প্যারিস: ওলিম্পিকস শুরুর আগে বিতর্কে জেরবার আয়োজকরা। নাশকতার ছক ও মহিলাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ চিন্তায় ফেলেছে স্থানীয় প্রশাসনকে। তারই মধ্যে মাথাচাড়া দিল গেমস ভিলেজে পর্যাপ্ত খাদ্যের অভাবের অভিযোগ। শুক্রবার তা নিয়ে সরব হলেন ভারতীয় ক্রীড়াবিদরা, যা আরও বাড়াল আয়োজক কমিটির অস্বস্তি। 
বৃহস্পতিবার ভারতের বেশ কয়েকজন খেলোয়াড়কে ভুগতে হল খাদ্যকষ্টে। আসলে গেমস ভিলেজের চার জায়গায় খাবারের ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে একটিতে রয়েছে এশিয়ান ফুড। কিন্তু সেখানে পৌঁছে পর্যাপ্ত খাবার না পেয়ে ফিরতে হয়েছে ভারতীয় খেলোয়াড়দের। ব্যাডমিন্টন প্লেয়ার তানিশা ক্রাস্টোর অভিযোগ, ভারতীয়দের জন্য শুধুমাত্র রাজমা-চাউল রাখা ছিল। কিন্তু তাঁরা পৌঁছনোর আগেই তা ফুরিয়ে যায়। ফলে অভুক্ত থাকতে হয় তাঁদের। বক্সার অমিত পাঙ্ঘালের অভিযোগ, সারাদিন তাঁদের ডাল ও রুটি খেয়ে কাটাতে হয়েছে। বিষয়টি উদ্যোক্তাদের কানে গেলে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন। তবে তাতেও অস্বস্তি কাটেনি। 
শুধু ভারতীয় ক্রীড়াবিদরাই নয়, অন্য দেশের খেলোয়াড়রাও খাবারের সমস্যায় পড়েছেন। জানা গিয়েছে, পর্যাপ্ত ডিম বা চিকেন জাতীয় খাবার পাচ্ছেন না তাঁরা। এই খবর প্রকাশ্যে আসতেই গেমসের ক্যাটারিংয়ের স্বত্ত্ব পাওয়া সংস্থার সঙ্গে বৈঠকে বসেন উদ্যোক্তারা। এখন দেখার বাকি দিনগুলিতে ক্রীড়াবিদরা এই সমস্যার হাত থেকে মুক্তি পান কিনা!
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা