খেলা

অনুশীলনে ম্যাকলারেন ও আলবার্তো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গা ঘামানো শুরু করেছিলেন বৃহস্পতিবারই। আর এদিন বল পায়ে অনুশীলন করলেন মোহন বাগানের তারকা স্ট্রাইকার জেমি ম্যাকলারেন। তবে তাঁর ঘাড়ের ব্যথা পুরোপুরি সারেনি। তাই মাঝেমধ্যেই আইসপ্যাক দিতে দেখা গেল। শুধু ম্যাকলারেনই নয় অনুশীলনে নেমে পড়েছেন আলবার্তো রডরিগেজ। উল্লেখ্য, ডুরান্ড কাপের ফাইনালে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। এদিন ফিজিওর তত্ত্বাবধানে দৌড় ও স্ট্রেচ করতে দেখা যায় তাঁকে। এই পর্বে স্প্রিন্ট টানতে দেখা গেল স্প্যানিশ ডিফেন্ডারকে। আগামী ১৩ সেপ্টেম্বর মুম্বইয়ের বিরুদ্ধে আইএসএল অভিযান শুরু করবে মোহন বাগান। তারপর ১৮ সেপ্টেম্বর ঘরের মাঠে এসিএল টুয়ের ম্যাচ রয়েছে সবুজ-মেরুন ব্রিগেডের। প্রতিপক্ষ রাভশন। দুই গুরুত্বপূর্ণ ফুটবলারকেই তার আগে ফিট করে তুলতে মরিয়া থিঙ্কট্যাঙ্ক। আগামী সাতটা দিন তাঁদের ফিটনেসের উপর কড়া নজর থাকবে সবুজ-মেরুন কোচ হোসে মোলিনার। 
মোহন বাগানের প্রথম একাদশের সাত ফুটবলার জাতীয় শিবিরে। তাই মনবীর, আপুইয়াদের ছাড়াই ঘরের মাঠে আইএসএলের প্রস্তুতি নিচ্ছেন বিশাল কাইথ, জেসন কামিংসরা। এদিন বিকেল পাঁচটায় ঘরের মাঠে শুরু হয় অনুশীলন। দৌড়, স্ট্রেচিংয়ের পর ম্যাচ সিচুয়েশন প্র্যাকটিস করান কোচ মোলিনা। এই পর্বে আক্রমণ ও রক্ষণের ফুটবলারদের দু’ভাগে ভাগ করে খেলান তিনি। এদিন মূলত উইং প্লে’র উপরেই জোর দিয়েছিলেন অভিজ্ঞ স্প্যানিশ কোচ। লিস্টনের অনুপস্থিতিতে বাঁ প্রান্তে দীর্ঘক্ষণ অনুশীলন করলেন আশিক কুরুনিয়ান। রক্ষণে টম আলড্রেডের সঙ্গে দেখা গেল গ্লেন মার্টিন্সকে। আসলে পরপর দু’টি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে মোহন বাগান। তার জন্য একাধিক প্ল্যান তৈরি রাখার চেষ্টায় অভিজ্ঞ কোচ। আইএসএল শুরু আগে গোটা দলকে নিয়ে প্রস্তুতি করার খুব বেশি সময় পাবেন না হেড স্যার। তাই বিন্দুমাত্র খামতি রাখতে নারাজ তিনি।   সিচুযেশন অনুশীলনের পর সেটপিসের উপরেও জোর দিলেন মোলিনা।
আইএসএলে মুম্বই সবসময় শক্ত গাঁট মোহন বাগানের। অতীতে মুখোমুখি সাক্ষাতে ১০বারের মধ্যে সাতবার শেষ হাসি হেসেছে বাণিজ্য নগরের দলটি। মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। সেটি এসেছিল গতবার লিগ-শিল্ড জয়ের লড়াইয়ে। তবে ফাইনালে অবশ্য মোহন বাগানকে হারিয়ে ট্রফি জিতেছিল মুম্বই। এবারের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তাই এই দুই সেরা দলের লড়াই অন্য মাত্রা যোগ করছে। হোসে মোলিনা অবশ্য অতীতের পরিসংখ্যানকে খুব একটা মাথায় রাখতে নারাজ। বরং ঘরের মাঠে জয় দিয়ে আইএসএলের অভিযান শুরু করাই লক্ষ্য দিমিত্রি-জেসন কামিংসদের। সেই মতোই প্রস্তুতিতে সেরাটা নিংড়ে দিচ্ছেন সবুজ-মেরুনের অজি ফুটবলাররা।
9d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা