বিদেশ

জার্মানির কোলন শহরে রেস্তোরাঁর সামনে বোমা বিস্ফোরণ, নেপথ্যে নাশকতার ছক?

বার্লিন, ১৬ আগস্ট: ভয়াবহ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল জার্মানির কোলন শহরের একটি রেস্তোরাঁ। এই বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত হয়েছেন রেস্তোরাঁরই একজন কর্মী। তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত সেখানেই তিনি চিকিৎসাধীন। তবে এই ঘটনার নেপথ্যে কোনও নাশকতার ছক রয়েছে কি না সে বিষয়ে উঠছে একাধিক প্রশ্ন।
আজ, সোমবার জার্মানির এক সংবাদমাধ্যম জানিয়েছে, এদিন সকালে শহরের একটি রেস্তোরাঁর সামনে আচমকাই বিকট শব্দে বোমা বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পরই কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। জানা গিয়েছে, এই ঘটনার সময়ে রেস্তোরাঁর সামনে কোনও লোকজন ছিলেন না। ফলে কোনও হতাহতের ঘটনা ঘটেনি। যদিও বোমা বিস্ফোরণের জেরে রেস্তোরাঁর এক কর্মী গুরুতর আহত হয়েছেন বলে খবর। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছেন। আপাতত সেখানেই তিনি চিকিৎসাধীন। পুলিস ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে। তবে এর নেপথ্যে কোনও নাশকতার ছক রয়েছে কি না তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। পুলিস আধিকারিকরা সব দিক খতিয়ে দেখছেন।
সম্প্রতি এই ঘটনা সংক্রান্ত এই ভিডিও সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। ওই ভিডিওটিতে দেখা গিয়েছে, অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি ঘটনাস্থলে বিস্ফোরক রাখছে। কিন্তু কে এই ব্যক্তি তা এখনও জানা যায়নি। পুলিস তল্লাশি অভিযান শুরু করছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা