কলকাতা

শহরে ফের অগ্নিকাণ্ড, ভস্মীভূত তপসিয়ার অ্যালুমিনিয়াম কারখানা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার সাতসকালে ফের কলকাতায় অগ্নিকাণ্ডের ঘটনা। এবার আগুন লাগল তপসিয়ার একটি অ্যালুমিনিয়ামের কারখানায়। এদিন সকাল ৮টা নাগাদ আগুন লাগে জনবসতিপূর্ণ এলাকার ওই কারখানাটিতে। ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যেও ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। আগুন লাগার খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। সকালের দিকে নাগাড়ে বৃষ্টি হচ্ছিল। তারমধ্যেই আগুন নেভানোর কাজ শুরু করেন দমকল কর্মীরা। প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
জানা গিয়েছে, এদিন সকালে স্থানীয়রাই প্রথমে আগুনের লেলিহান শিখা দেখতে পান। কিছুক্ষণের মধ্যেই ওই কারখানা থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। মূহুর্তের মধ্যে ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। সূত্রের খবর, ওই কারখানার মালিক আমেরিকায় থাকেন। শীঘ্রই তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালানো হচ্ছে। অনুমান করা হচ্ছে, কারখানার ভিতরে কোনও দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তবে ঘটনার জেরে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।
দমকল সূত্রে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্টসার্কিট থেকেই ওই কারখানায় আগুন লেগেছে। তবে বিষয়টি এখন তদন্ত সাপেক্ষ। পাশাপাশি, কারখানায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা কেমন ছিল সেটিও খতিয়ে দেখা হবে বলে দমকলের তরফে জানানো হয়েছে। 
3d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহসুখ বৃদ্ধি ও সপরিবারে আনন্দ উপভোগ। অন্যের দোষের দায়বহন করতে হতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা