খেলা

ভারত-শ্রীলঙ্কা প্রথম টি-২০, জয়ের আশায় সূর্যকুমাররা

পাল্লেকেলে: ঝড় সামলে মাথা তুলে দাঁড়ানো অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে হার্দিক পান্ডিয়ার। বার বার হোঁচট খাচ্ছেন। থমকে দাঁড়াচ্ছেন। তবুও হাল ছাড়ছেন না। টি-২০ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পর অনেকেই ভেবেছিলেন, এবার তাঁর ভাগ্যের চাকা হয়তো ঘুরবে। কিন্তু নিয়তি পিছু ছাড়েনি। বিবাহ বিচ্ছেদ, টি-২০ অধিনায়ক হওয়ার সুযোগ হারানো— একের পর এক ঝড় বয়ে গিয়েছে গত কয়েক দিনে। সবকিছুই হাসি মুখে মেনে নিয়েছেন হার্দিক। সময়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন তিনি। তা ধরা পড়ল টিম ইন্ডিয়ার অনুশীলনেও। ক্যাপ্টেন সূর্যকুমার যাদব তখন সতীর্থদের কিছু বলছিলেন। আচমকাই হাসির রোল ওঠে। সামনে দাঁড়িয়ে থাকা হার্দিক জড়িয়ে ধরেন ‘স্কাই’কে, যা দেখে মুচকি হাসতে দেখা যায় কোচ গম্ভীরকেও। মনে মনে তিনি তো এটাই ছাইছেন। দলগত সংহতির জোরেই ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় পৌঁছে দেওয়া তাঁর লক্ষ্য। সেই যাত্রা শুরু হচ্ছে শ্রীলঙ্কা সফর দিয়ে। 
দ্বীপরাষ্ট্রে টি-২০ এবং ওয়ান ডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। ২০ ওভারের প্রথম ম্যাচ শনিবার পাল্লেকেলেতে। দুই শিবিরই চনমনে। ঘরের মাঠে ভারতকে চ্যালেঞ্জ জানাতে তৈরি লঙ্কা বাহিনী। যদিও সদ্য বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের পাল্লাই ভারী। অধিনায়ক হিসেবে সূর্যকুমার এই সফরকে স্মরণীয় করে রাখতে চান। তিনি বলেছেন, ‘একই ট্রেন। শুধু ইঞ্জিনটাই বদলেছে। একসঙ্গে আমরা অনেক দিন ধরে খেলছি। বোঝাপড়া খুবই ভালো। কাঁধে কাঁধ মিলিয়ে দলকে আরও সাফল্য এনে দেওয়াই লক্ষ্য।’
ভারতের হয়ে ইনিংসের সূচনা করতে পারেন শুভমান গিল ও যশস্বী জয়সওয়াল। তিন নম্বরে সম্ভবত ঋষভ পন্থ। চারে সূর্যকুমার ও পাঁচে হার্দিক পান্ডিয়া। জোর লড়াই শিবম দুবের সঙ্গে রিঙ্কু সিংয়ের। দুই স্পিন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেলও খেলতে পারেন। আসলে পাল্লেকেলের পিচে স্পিনাররা সুবিধা পাবে। তাই অতিরিক্ত স্পিনার খেলাতে পারে ভারত। রবি বিষ্ণোইয়ের খেলার সম্ভাবনা প্রবল। দুই পেসার হতে পারেন অর্শদীপ সিং ও মহম্মদ সিরাজ। 
শ্রীলঙ্কা দলেও তারুণ্য, অভিজ্ঞতার মিশেল স্পষ্ট। কুশল মেন্ডিস, কুশল পেরেরা, আভিষ্কা ফার্নান্দো, ক্যাপ্টেন আশালাঙ্কা ব্যাটিংয়ে বড় ভরসা। বোলিংয়ে রয়েছেন পাথিরানা, থিকসানা ও হাসারাঙ্গা। যাঁরা একক দক্ষতায় দলকে জেতানোর ক্ষমতা রাখেন।
(খেলা শুরু সন্ধ্যা ৭টায়। সোনি স্পোর্টসে সম্প্রচার।)
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উপস্থিত বুদ্ধি ও প্রখর অনুমান ক্ষমতার গুণে কার্যোদ্ধার। ব্যবসা, বিদ্যা, দাম্পত্য ক্ষেত্রগুলি শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৩২ টাকা১১১.৮৭ টাকা
ইউরো৯১.২৫ টাকা৯৪.৪৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     September,   2024
দিন পঞ্জিকা