কলকাতা

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

কলকাতা: প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন কারা মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। দীর্ঘদিন ধরেই ক্যান্সার আক্রান্ত ছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, শনিবার ভোর রাত ৩টে থেকেই বিশ্বনাথ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। শেষ পর্যন্ত সকাল ৬টা ৪০ এসএসকেএম হাসপাতালে  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।
গত সপ্তাহে এসএসকেএম হাসপাতালে তাঁর যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ছিলেন বাম আমলের মন্ত্রী। চৌত্রিশ বছরের বাম শাসনকালের মধ্যে প্রায় আড়াই দশক ধরে মন্ত্রিত্ব সামলেছেন বিশ্বনাথ চৌধুরী। ১৯৮৭ থেকে ২০১১ সাল পর্যন্ত কারা ও সমাজকল্যাণ দফতরের দায়িত্বে ছিলেন তিনি। এছাড়াও, টানা সাত বার বালুরঘাট থেকে তিনি আরএসপির টিকিটে বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত তিনি আরএসপি-র রাজ্য সম্পাদকের দায়িত্বও পালন করেছিলেন।
জানা গিয়েছে, কয়েক বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন বিশ্বনাথ চৌধুরী। একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসাও চলছিল। পরবর্তীতে সাহায্যের হাত বাড়িয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে, তিনি বিশ্বনাথ চৌধুরীকে সেখানে ভর্তি করার ব্যবস্থা করেন। যদিও তাতে শেষরক্ষা হয়নি। শনিবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
প্রাক্তন কারা মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ‘রাজ্যের প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরীর প্রয়াণে আমি দুঃখিত। উনি আমার বিরোধী রাজনীতি করলেও, আমাদের সম্পর্ক খুব ভালো ছিল। তাঁর অসুস্থতার খবর পেয়ে আমরা তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। কিন্তু কোনও প্রচেষ্টাই কাজে এল না। এই দুঃখের দিনে আমি তাঁর পরিবার-পরিজন, বন্ধুবান্ধব, সহকর্মীদের আমার আন্তরিক সহমর্মিতা জানাই।’ পাশাপাশি, রাজ্যের প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে এদিন সরকারি অফিস-কাছারিতে অর্ধদিবস ছুটিরও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
জানা গিয়েছে, বিশ্বনাথ চৌধুরীকে শেষ শ্রদ্ধা জানাতে তাঁর মৃতদেহ আজ বেলা ১ টা থেকে দুপুর ৩.৩০ টা পর্যন্ত আরএসপি রাজ্য দপ্তরে শায়িত থাকবে। এরপর প্রাক্তন মন্ত্রীর দেহ বালুরঘাটে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছে।
2Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা