দক্ষিণবঙ্গ

ঘাটালে রাস্তা সংস্কারের উদ্যোগে খুশি গ্রামবাসী

সংবাদদাতা, ঘাটাল: পুরনো পিচরাস্তা সংস্কারের জন্য ওয়ার্ক অর্ডার দেওয়া হয়েছে। এখবরে ঘাটাল ব্লকের চারটি পঞ্চায়েতে খুশির হাওয়া বইছে। এই ব্লকের চকলছিপুর থেকে কনকপুর অবধি রাস্তাটি বহুদিন ধরে বেহাল দশায় রয়েছে। এবার রাস্তাটি সংস্কার করা হবে।
ঘাটাল পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি বিকাশ কর বলেন, ওই রাস্তাটি সংস্কার না হওয়ায় আমরাও উদ্বেগে ছিলাম। ৩১ জুলাই রাজ্য গ্রামীণ উন্নয়ন সংস্থা (ডব্লুবিএসআরডিএ) রাস্তাটি সংস্কারের জন্য ওয়ার্ক অর্ডার ইস্যু করেছে।
ঘাটাল-চন্দ্রকোণা ৪ নম্বর রাজ্য সড়কের রাধানগর বাসস্টপ থেকে একটি রাস্তা কুঠিঘাট পর্যন্ত গিয়েছে। রাধানগর-কুঠিঘাট রাস্তার চকলছিপুর থেকে মহারাজপুর হয়ে জয়কৃষ্ণপুর অবধি আরও একটি দীর্ঘ রাস্তা গিয়েছে। একসময় ব্লকের মোহনপুর, দেওয়ানচক-১ ও ২, অজবনগর-১ পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের দাসপুর-১ ব্লকের রাজনগর, হরিরামপুর, নাজাজোল কলেজ যেতে হলে ঘুরপথে রাধানগর, ঘাটাল এবং দাসপুর হয়ে যেতে হতো। চকলছিপুর থেকে জয়কৃষ্ণপুর পর্যন্ত রাস্তাটি পর্যায়ক্রমে পিচ ও ঢালাই হয়ে যাওয়ায় এখন অতি সহজেই দাসপুর-১ ব্লকের সঙ্গে যোগাযোগ রাখা সম্ভব হয়েছে।মোহনপুর পঞ্চায়েতের সদস্য সোমেশ চক্রবর্তী বলেন, আমাদের এলাকার বহু  চাষি তাঁদের উৎপন্ন সব্জি ওই রাস্তা দিয়ে হরিরামপুর, রাজনগর হাটে নিয়ে যান। রাস্তাটি সংস্কার হলে তাঁদের সুবিধা হবে।চকলছিপুর থেকে কনকপুর পর্যন্ত প্রায় ছ’কিমি রাস্তাটি পিচের ছিল। কিন্তু বেশ কয়েকবছর সংস্কার না হওয়ায় সেটি খুবই খারাপ দশায় রয়েছে। রাস্তার উপর বড় বড় গর্ত হয়ে গিয়েছে। মাঝেমধ্যেই সেখান দিয়ে যাতায়াতের সময় অটো, টোটো থেকে যাত্রী পড়ে যাওয়ার ঘটনা ঘটে।
বিকাশবাবু বলেন, আমরাও দীর্ঘদিন ধরে ওই রাস্তাটি সংস্কারের চেষ্টা করছিলাম। সম্প্রতি ডব্লুবিএসআরডিএ ৫ কিমি ৮০০ মিটার রাস্তাটির জন্য ২৫ লক্ষ ২৪ হাজার ১৭২ টাকার টেন্ডার করেছে। কয়েকদিনের মধ্যেই কাজ শুরু হবে। পুজোর আগেই রাস্তা সংস্কারের প্রাথমিক কাজ হয়ে যাবে।
দেওয়ানচক-১ পঞ্চায়েতের বাসিন্দা রাজু দোলই, তপন মণ্ডলরা জানান, এতদিন পর দুর্ভোগের অবসান ঘটবে শুনে তাঁরা খুব খুশি। দীর্ঘ অপেক্ষার পর তাঁদের দাবি মানা হচ্ছে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা