দক্ষিণবঙ্গ

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বাঁকুড়া শহরে গেরুয়া শিবিরের মিছিল

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: আরজি কর কাণ্ডের প্রতিবাদে শনিবার বাঁকুড়া শহরে বিজেপি মিছিল বের করে। হিন্দু স্কুল থেকে মাচানতলা পর্যন্ত ওই মিছিলে দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার সহ অন্যান্যরা হাঁটেন। মিছিল শেষে মাচানতলার আকাশ মুক্তমঞ্চে বিজেপি নেতারা সভা করেন। বৃষ্টিবিঘ্নিত ওই সভায় তেমন ভিড় হয়নি। ওই মুক্তমঞ্চ তালা দেওয়া ছিল। বিজেপি নেতারা রেলিং ডিঙিয়ে মঞ্চের ভিতরে প্রবেশ করেন। সভা থেকে গেরুয়া শিবিরের নেতারা কড়া ভাষায় তৃণমূলকে আক্রমণ করেন। এদিনের সভায় বাঁকুড়া শহরের ১৮ নম্বর ওয়ার্ডের নির্দল কাউন্সিলার অনন্যা রায় চক্রবর্তী বিজেপিতে যোগ দেন। 
সুকান্তবাবু বলেন, এখানে অরূপ চক্রবর্তী বলে এক নেতা আছেন। তাঁকে অনেকে ‘কয়লা চক্রবর্তী’ বলে। আমি দু’বারের সাংসদ। দীর্ঘদিন ধরে শিক্ষকতা করেছি। তাতেও একা সংসদে গিয়ে শপথ নিয়েছি। প্রথমবারের সংসদ সদস্য অরূপবাবু প্লেনে চাপিয়ে অনেক লোকজনকে দিল্লিতে তাঁর শপথগ্রহণ দেখাতে নিয়ে গিয়েছিলেন। তিনি ব্যক্তিগত জীবনে কী করেন, তা আমরা জানি না। কিন্তু, এত টাকা তিনি কোথায় পান, তা আমরা জানতে চাই।
অরূপবাবু বলেন, আমি দীর্ঘদিনের প্রতিষ্ঠিত আইনজীবী। সাংসদ হওয়ার আগে জেলাপরিষদের সভাধিপতি ও বিধায়ক ছিলাম। ফলে আমার আর্থিক সঙ্গতি ও সামাজিক সম্মান নিয়ে প্রশ্ন তোলা মুর্খামি। সুকান্তবাবু গোরু ও বালি পাচারের টাকার ভাগ পান বলে আমি শুনেছি। তাছাড়া বাঁকুড়া তথা জঙ্গলমহলের মানুষের কি দিল্লি যাওয়ার অধিকার নেই? তাঁরা কাছের মানুষের শপথ দেখতে কি সংসদে উপস্থিত থাকতে পারেন না? বিজেপি কি বাঁকুড়া লোকসভা কেন্দ্রে হারের যন্ত্রণা ভুলতে পারছে না? এভাবে জেলাবাসীকে অপমান করলে তালডাংরা বিধানসভার উপনির্বাচনেও ওদের শোচনীয় ফল হবে।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা