কলকাতা

বর্জ্য সংগ্রহের বহু বালতি পড়ে রয়েছে তৃণমূল কাউন্সিলার মিলনের বাড়িতে

নিজস্ব প্রতিনিধি, বারাসত: বারাসত পুরসভার তৃণমূল কাউন্সিলার মিলন সর্দারের আরও এক কীর্তি প্রকাশ্যে এল। সরকারি প্রকল্পের আওতায় পুরসভার তরফে যে বালতি নাগরিকদের বাড়ি বাড়ি দেওয়ার কথা ছিল, তা নিজের বাড়িতেই মজুত করে রাখার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। দীর্ঘদিন ধরেই তাঁর বাড়িতে পড়ে রয়েছে নীল ও সবুজ সরকারি বালতি। কঠিন বর্জ্যকে উৎসে পৃথক করতে রাজ্যের পুরসভাগুলিতে বাড়ি বাড়ি এই দুই রঙের বালতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছিল কয়েক বছর আগে। কিন্তু বারাসত পুরসভার ২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার সেগুলি বণ্টনই করেননি বলে অভিযোগ। ব্যবসায়ী অপহরণ নিয়ে জলঘোলা শুরু হতেই বাড়ি ছাড়েন মিলন। সপ্তাহখানেক পর ফিরে এসে এলাকার লোকজনকে ‘দেখে নেব’ বলে হুমকিও দেন। এই শাসানি এবং নাগরিক পরিষেবায় বঞ্চনা নিয়ে এখন মুখ খুলছেন এলাকার মানুষ।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২ নম্বর ওয়ার্ডে বালতি দেওয়ার পরিকল্পনা পুরোপুরি বাস্তবায়িত হয়নি। তাহলে কি এনিয়ে পুর কর্তৃপক্ষের উদাসীনতা স্পষ্ট? চেয়ারম্যান ঘনিষ্ঠ হওয়ার কারণেই এই ছাড় কি না, সেই প্রশ্নও তুলছে বিরোধীরা। বিজেপি নেতা তাপস মিত্র বলেন, ‘আসলে মিলন সর্দার চেয়ারম্যানের ছায়াসঙ্গী হওয়ায় সবকিছুতে ওঁর ছাড় ছিল।’ বারাসত পুরসভার চেয়ারম্যান অশনি মুখোপাধ্যায় বলেন, ‘এই বালতি কাউন্সিলাররা নিজের মতো করে বণ্টন করেন। ওখানে কেন তা পড়ে রয়েছে, জানা নেই। দপ্তর থেকে খোঁজ নিয়ে বলতে হবে। বালতিগুলি ফিরিয়ে নেওয়া হবে।’ 
ত্রিপুরার এক ব্যবসায়ীর অপহরণ-কাণ্ডে গ্রেপ্তার হয়েছেন কাউন্সিলার মিলন সর্দার। পেশায় সোনার কারিগর হলেও ২০১৫ সাল থেকে তাঁর রকেট গতিতে ‘উন্নয়ন’ শুরু হয়। নিজের এলাকায় ছাড়াও অন্যান্য জাগায় একাধিক ফ্ল্যাট কিনে ফেলেন। কাউন্সিলারের দাপটে এতদিন কেউ মুখ না খুললেও গ্রেপ্তার হওয়ার পর পরিস্থিতি বদলে গিয়েছে। সেই সূত্রেই স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন তাঁর হুমকি দেওয়ার কথা। কয়েকদিন আগে বাড়ি ফিরে এসে তিনি নিজেকে স্বচ্ছ বলে প্রমাণ করতে লম্বা-চওড়া ভাষণ দিতে থাকেন। বলেন, ‘আমার নামে যারা কুৎসা করছে, তাদের দেখে নেব।’ এখন স্থানীয়রা বলছেন, ‘এবার কাউন্সিলারকে কে দেখবে?’ তাঁদের আরও অভিযোগ, এলাকায় একের পর এক বেআইনি কাজে কাউন্সিলারকে মদত দিতে দেখা গিয়েছে। নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে একের পর এক অবৈধ নির্মাণ মাতা তুলেছে তাঁরই মদতে। 
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা