কলকাতা

৩০ সেপ্টেম্বর রাজ্যজুড়ে মানববন্ধন তৃণমূল মহিলা কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়কে ধন্যবাদ জানাতে ৩০ সেপ্টেম্বর ‘মানববন্ধন’-এর ডাক দিল তৃণমূল মহিলা কংগ্রেস। ওইদিন রাজ্যজুড়ে ১৭৫ কিলোমিটার মানববন্ধন করার কর্মসূচি নিয়েছে তাঁরা। দলীয় সূত্রে জানা গিয়েছে, ওইদিন দুপুর ২টো থেকে ৩টের মধ্যে তৃণমূলের মহিলা সদস্যরা মানববন্ধন করবেন। সাংগঠনিকভাবে তৃণমূলের মোট ৩৫টি জেলা রয়েছে। সব জেলাকেই এই কর্মসূচি পালন করতে নির্দেশ পাঠানো হয়ে গিয়েছে। 
প্রতি জেলায় পাঁচ কিলোমিটার করে মানববন্ধন করতে হবে বলে নির্দেশ দিয়েছেন মহিলা তৃণমূলের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। দলীয়ভাবে এই মানববন্ধনের শ্লোগান হল ‘আমার হাত তোমার হাতে, আমরা সবাই দিদির সাথে’। কলকাতায় কর্মসূচি হবে বিড়লা প্ল্যানেটোরিয়ামের সামনে থেকে ভিক্টোরিয়া হাউস পর্যন্ত। 
উল্লেখ্য, ৯ আগস্ট আর জি করে তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনায় রাতদখল থেকে মানববন্ধন কর্মসূচি হয় কলকাতা থেকে শহরতলিতে। সেই কর্মসূচি হয় কোনও নির্দিষ্ট সংগঠন ছাড়াই। তবে, এবার শাসকদল নামছে মানববন্ধনে। এ নিয়ে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে মহিলারা সুরক্ষিত। কন্যাশ্রী, রূপশ্রী থেকে লক্ষ্মীর ভাণ্ডার সহ একাধিক সরকারি প্রকল্পে মহিলারা আজ উপকৃত। শুধু তাই নয়, বাংলার নারীদের স্বনির্ভরতা ও ক্ষমতায়নে মুখ্যমন্ত্রীর অবদান অনস্বীকার্য। তাই তাঁর মস্তিষ্কপ্রসূত মানবিক প্রকল্পের জন্য কৃতজ্ঞতা জানাতেই সারা রাজ্যজুড়েই এদিন মহিলারা ঐক্যবদ্ধ হয়ে পথে নামবে। হাতে হাত মিলিয়ে আমরা তাঁকে ধন্যবাদ জানাব’।
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা