কলকাতা

হুগলিতে ফ্যান ছিঁড়ে জখম তিন স্কুলপড়ুয়া

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: স্কুলে ক্লাস চলাকালীন ছিঁড়ে পড়ল সিলিং ফ্যান। ঘটনার জেরে গুরুতর জখম হল তিন খুদে পড়ুয়া। একজনের মাথা ফেটে যায়। অন্য দু’জনের মাথায় ফ্যানের পাখার জোরালো আঘাত লেগেছে। উদ্বেগজনক ওই ঘটনা শনিবার পোলবার বেলগরিয়া প্রাথমিক বিদ্যালয়ে ঘটেছে। জমখদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের সূত্রে জানা গিয়েছে, খুদে এক পড়ুয়ার মাথায় পাঁচটি সেলাই পড়েছে। ঘটনার পরপরই স্কুলের শিক্ষার্থী ও অভিভাবক মহলে তীব্র আতঙ্ক ছড়ায়। অভিভাবকদের অভিযোগ, স্কুলের পরিকাঠামো নিয়মিত পরীক্ষা করে দেখা হয় না। তার জেরেই শনিবারের দুর্ঘটনা ঘটেছে।
প্রশ্নের মুখে এসে দাঁড়িয়েছে হুগলির জেলা শিক্ষাদপ্তরের ভূমিকাও। সম্প্রতি চুঁচুড়া ও পাণ্ডুয়ার দু’টি উচ্চ মাধ্যমিক স্কুলে সিলিং ফ্যান ছিঁড়ে পড়ার ঘটনা ঘটেছিল। এরমধ্যে পাণ্ডুয়ার ঘটনায় শিক্ষাদপ্তরের একাংশের কর্তা, ছাত্রীদেরই অভিযুক্ত করেছিলেন। তা নিয়ে হুগলি জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায় তীব্র উষ্মা প্রকাশ করেন। তার পরেই জেলার স্কুলগুলির পরিকাঠামো নিয়ে সরেজমিন তদন্ত করে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি। কিন্তু শনিবার পোলবার স্কুলের ঘটনা সেই নির্দেশিকার বাস্তব অবস্থা নিয়ে জোরাল প্রশ্ন তুলে দিয়েছে।
এনিয়ে সুবীরবাবু বলেন, দ্রুত প্রাথমিক শিক্ষাদপ্তরের দায়িত্বপ্রাপ্তদের কাছে রিপোর্ট তলব করব। শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষার পরিবেশ দেওয়ার জন্য সরকার দিনরাত কাজ করছে। সেখানে সিলিং ফ্যান ছিঁড়ে পড়ার ঘটনা বারবার কেন ঘটবে? ওই বিষয়ে কড়া পদক্ষেপ করা হবে। পোলবার বেলগরিয়া স্কুলের প্রধান শিক্ষক দিলীপ দাস বলেন, পরিকাঠামো নিয়মিত যাচাই করা হয়। তারপরেও কেন দুর্ঘটনা ঘটল খতিয়ে দেখা হবে। ঘটনার জেরে অভিভাবক মহলেও আতঙ্ক ছড়িয়েছে।
স্কুল সূত্রে জানা গিয়েছে, চতুর্থ শ্রেণির ক্লাস চলাকালীন ওই দুর্ঘটনা ঘটে। সিলিং ফ্যানের ঠিক তলায় একটি বেঞ্চে তিনজন ছাত্র বসেছিল। তারা সকলেই জখম হয়। 
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা