দক্ষিণবঙ্গ

লক্ষ্য যানজট মুক্ত শহর, অবৈধ টোটো ধরপাকড়

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: অবৈধ টোটো ধরপাকড় শুরু করল পুলিস। শনিবার পুরুলিয়া শহরের বিভিন্ন জায়গায় নম্বর প্লেটহীন টোটো ধরপাকড় করা হয়। অভিযান শুরু হতেই সাড়া পড়ে যায় শহরে। নম্বর বিহীন টোটোগুলিকে থামিয়ে চালকদের কাছ থেকে পুলিস নথি দেখতে চায়। কেউ আমতা আমতা করেন, কেউ বা স্বীকার করেন রেজিস্ট্রেশন করাননি, কেউ জানিয়েছেন, শীঘ্রই করাবেন। ধরপাকড়ের খবর পেতেই শহরের রাস্তা থেকে নম্বর বিহীন টোটো নিয়ে চালকরা আড়ালে সরে যান।
পুরুলিয়া পুরসভার চেয়ারম্যান নব্যেন্দু মাহালি বলেন, মাস খানেক আগে পথ নিরাপত্তা সংক্রান্ত একটি বৈঠক হয়। পুলিস, প্রশাসন, পরিবহণ দপ্তরের আধিকারিকরা ছিলেন। বৈঠকে পুজোর আগেই শহরকে যানজটমুক্ত করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। অবৈধ টোটো বন্ধে সবরকম চেষ্টা করা হবে। সেইসঙ্গে, গ্রামের টোটো যাতে শহরে ঢুকতে না পারে এবং শহরের টোটো যাতে শহর ছেড়ে বের হতে না পারে, সেই পদক্ষেপও করা হবে। 
তবে শহরের বাসিন্দারা মনে করাচ্ছেন, অবৈধ টোটোর বিরুদ্ধে এই অভিযান নতুন কিছু নয়। প্রায় প্রতি বছরই মাঝেমধ্যে এরকম তেড়ে ফুঁড়ে নামে প্রশাসন। কিছুদিন ধরপাকড় চলে। ছবি তোলার পর্ব মিটে গেলে সবকিছু ঠান্ডা ঘরে চলে যায়। ফের শহরে দাপিয়ে বেড়ায় অবৈধ টোটো।
উল্লেখ্য,পুরুলিয়া শহরের অন্যতম সমস্যা যানজট। তার একটা বড় কারণ টোটোর আধিক্য। শহরবাসীর অভিযোগ, ব্যাটারি চালিত এই যান চলাচলে কোনও নিয়ন্ত্রণ নেই প্রশাসনের। প্রশাসনের অনুমতি ছাড়াই টোটো চলছে রমরমিয়ে। পুরুলিয়া পুরসভা সূত্রে খবর, শহরে পরিবহণ দপ্তরের অনুমোদিত টোটো রয়েছে প্রায় দু’হাজার। অভিযোগ, শহরে এই মুহূর্তে দৈনিক প্রায় সাড়ে চার হাজার টোটো চলে। শহরের অধিকাংশ রাস্তাই সংকীর্ণ। জনসংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে জবরদখলকারীর সংখ্যাও। 
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা