দক্ষিণবঙ্গ

ভিন্ন কর্মসূচি তৃণমূল, সিপিএমের শৃঙ্খলা রক্ষার বেনজির চিত্র খড়গ্রামে

সংবাদদাতা, কান্দি: রাজনৈতিক ময়দানে কেউ কাউকে ছাড়ার পাত্র নয়। তবে রবিবার খড়গ্রাম ব্লক এলাকায় দেখা গেল উল্টো ছবি। সামান্য দূরত্বের মধ্যে সিপিএম ও তৃণমূল কংগ্রেসের চলল আলাদা আলাদা কর্মসূচি। এমনকী একই স্কুলে পাশাপাশি দু’টি ঘরে দুই দলের কর্মীরা খাওয়া দাওয়া সারলেন। দুই দলের কর্মীরা বারবার সামনা সামনি হলেও কেউ টুঁ শব্দটি করলেন না।
এদিন খড়গ্রাম বিডিও অফিসের সামনে সকাল থেকে চলে আর জি কর কাণ্ডের জেরে তৃণমূল কংগ্রেসের অবস্থান বিক্ষোভ। মঞ্চে হাজির খড়গ্রাম বিধায়ক আশিস মার্জিত ছাড়াও দলের দুই ব্লক সভাপতি হুমায়ুন কবীর ও শাশ্বত মুখোপাধ্যায়।
অন্যদিকে মঞ্চের কিছুটা দূরেই প্রায় একই সময়ে শুরু হয় সিপিএমের পার্টি ক্লাস। সেখানেও প্রায় ২০০ জন দলের সক্রিয় কর্মী ও নেতৃত্ব হাজির ছিলেন। নগর আজিজা মেমোরিয়াল স্কুলে ছিল এই পার্টি ক্লাস।
এই স্কুলেই দুই দলের পক্ষ থেকে কর্মীদের দুপুরের খাবারের আয়োজন চলছিল পাশাপাশি দু’টি ঘরে। শাসকদলের মেনু ছিল সাদা ভাত, ডাল, পাঁচ তরকারি ও ডিমের ঝোল। অন্যদিকে প্রায় একই মেনু সিপিএমেরও ছিল। তবে এখানে ডিমের বদলে মাছের ঝোল দেওয়া হয়েছে। দুই দলের কর্মীরা আলাদাভাবে খাওয়া দাওয়া করে ফের বেরিয়ে গেলেন। কিন্তু কারও মধ্যে কথা পর্যন্ত হল না। রাজনীতির এমন দৃশ্য দেখে অনেকেই অবশ্য অবাক হয়েছেন। খড়গ্রাম থানার এক পুলিস অফিসার বললেন, কাল রাত থেকে চিন্তায় ছিলাম। কিন্তু আজকের এই ঘটনা আমাদের সব চিন্তা দূর করল।
এবিষয়ে সিপিএমের প্রাক্তন খড়গ্রাম বিধায়ক তথা জেলা কমিটির সদস্য বিশ্বনাথ মণ্ডল বলেন, আমাদের পার্টি কর্মীরা নিয়মশৃঙ্খলার মধ্য দিয়ে পরিচালিত হন। রাজনৈতিক অধিকার প্রত্যেকের ব্যক্তিগত বিষয়। তাই কেউ অশান্তি করতে চাইলেও আমরা সহনশীলতার পরিচয় দিয়ে থাকি।
অপরদিকে আশিসবাবু বলেন, আমরা বিরোধী রাজনৈতিক দলের কর্মীদের যথেষ্ট শ্রদ্ধা ও সম্মান করি। তৃণমূল কংগ্রেস একটা শৃঙ্খলা পরায়ণ দল। সেই দলের কর্মীদের মধ্যে এমন ছবি দেখা যাবে, সেটাই আশা করা উচিত।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা