দক্ষিণবঙ্গ

সরকারি খাল দখল করেই তিনতলা বাড়ি তৈরি হয়েছে, শোরগোল চট্টায়

সংবাদদাতা, বজবজ: আইনকে বুড়ো আঙুল দেখিয়ে সরকারি নিকাশি খালের উপরই পাকা তিনতলা বাড়ি নির্মাণ করা হয়েছে। ঠাকুরপুকুর মহেশতলার ব্লকের চট্টা সুবিদ আলি রোডের উপর হয়েছে এমন দখলদারি। সেচদপ্তরের এই নিকাশি খালটি মহিষগোট ব্রিজের কাছে গিয়ে চড়িয়ালে যুক্ত হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এভাবে খালের উপর নির্মাণ হওয়ার কারণে স্বাভাবিক গতিতে জল যেতে পারছে না। সংস্কারের ক্ষেত্রেও অসুবিধা হচ্ছে।
বিষয়টি নিয়ে ব্লক কংগ্রেস সভাপতি নজরুল আলি বেগের অভিযোগ, শাসকদলের সঙ্গে যুক্ত থাকার জন্য এই বেআইনি নির্মাণ করার সাহস পেয়েছেন ওই ব্যক্তি। এছাড়া, ওই তিনতলা বাড়ির থেকে কিছুটা তফাতে খালের ধারে প্লট করে জমি বিক্রি হচ্ছে। সেই জমিতে যাতায়াতের জন্য এই খালের উপর একাধিক জায়গাতে ঢালাই করা হয়েছে, যা সম্পূর্ণ বেআইনি। এজন্যও নিকাশি সংস্কারের ক্ষেত্রে অসুবিধা হচ্ছে। ঠিকভাবে জলও বেরতে পারছে না। তাঁর অভিযোগ, গরিব মানুষ যখন খালের উপর কোনও নির্মাণ করেছে, তখন প্রশাসন দ্রুত পদক্ষেপ নিয়েছে। কিন্ত এই সব বেআইনি নির্মাণের ক্ষেত্রে কোনও পদক্ষেপ করার উদ্যোগ দেখা যাচ্ছে না। কারণ এরা সকলে বড়লোক। কংগ্রেস এ নিয়ে প্রশাসনের কাছে ডেপুটেশনও দিয়েছে।
ঠাকুরপুকুর মহেশতলা ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই তিনতলা বাড়ির মালিককে নোটিস করা হয়েছে, যাতে খালের উপর তৈরি অংশ নিজেরা ভেঙে ফেলে দেন। এজন্য দশদিনের সময়সীমা বেধে দেওয়া হয়েছে। এরপর না শুনলে আইনি পথে যাবে প্রশাসন। এছাড়া বাকি খালের উপরের নির্মাণকারীদেরও নোটিস করা হয়েছে। অন্যদিকে, ঠাকুরপুকুর মহেশতলা ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি বিপ্লব মণ্ডল বলেন, ওই তিনতলা বাড়িটি বাম আমলে তৈরি হয়েছিল। আমাদের সময়ে হয়নি। তাছাড়া বাড়ির মালিকের সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। তাই এ ব্যাপারে তৃণমূলকে জড়িয়ে কংগ্রেস ঠিক করছে না।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা