দক্ষিণবঙ্গ

মেদিনীপুর কলেজ ও কলেজিয়েট স্কুল চত্বরের হকার সমস্যার সমাধান

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: দীর্ঘ দশকের হকার সমস্যার সমাধান করায় মেদিনীপুর পুরসভাকে ধন্যবাদ জ্ঞাপন করল মেদিনীপুর কলেজ ও কলেজিয়েট স্কুল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার পুরসভার চেয়ারম্যান সৌমেন খান, ভাইস চেয়ারম্যান অনিমা সাহা সহ অন্যান্য পুরপ্রতিনিধিদের হাতে পুষ্পস্তবক তুলে দেন কলেজের অধ্যাপক, অধ্যাপিকা ও শিক্ষক-শিক্ষিকারা। 
বুধবার থেকে ফুটপাত দখলমুক্ত অভিযানে নেমেছে মেদিনীপুর পুরসভা। মেদিনীপুর কলেজ ও কলেজিয়েট স্কুলের গা ঘেঁষে থাকা প্রায় ৫০টিরও বেশি দোকান পুনর্বাসন দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। প্রথম দখলমুক্ত অভিযান একেবারে সফল। কলেজ ও কলেজিয়েট স্কুল কর্তৃপক্ষের দাবি, ঐতিহ্যবাহী স্কুল ও কলেজের প্রাচীরের গা ঘেঁষে ফুটপাত দখল করে যেভাবে একের পর দোকান গজিয়ে উঠেছিল, তা স্কুল ও কলেজের সৌন্দর্য নষ্ট করে। নালা দখল হয়ে যাওয়ায় পরিবেশও দূষণ হচ্ছিল। 
স্কুলের প্রধান শিক্ষিকা হিমানী পড়িয়া বলেন, স্কুল ও কলেজের সামনের অংশ দখলমুক্ত করার জন্য আমরা দীর্ঘদিন ধরেই পুরসভার কাছে আবেদন জানিয়ে আসছিলাম। অবশেষে দীর্ঘ দু’দশকের সমস্যার সমাধান করল পুরকর্তৃপক্ষ। 
পুরসভা সূত্রের খবর, মেদিনীপুর পুরসভায় শেষ দখলমুক্ত অভিযান হয়েছিল প্রায় দু’দশক আগে। তারপর ক্রমশই বেড়েছে জবরদখলকারীদের সংখ্যা। এখন অবস্থা এমনই, শহরের রাস্তা দিয়ে চলা দায়। সম্প্রতি মুখ্যমন্ত্রীর ধমকের পর থেকে ফের ফুটপাত দখলমুক্ত অভিযানে নেমেছে প্রশাসন। 
পুরসভার চেয়ারম্যানের দাবি, ইতিমধ্যে অনেক জায়গা থেকেই দখলমুক্ত করার জন্য দাবি জানাতে আসছেন সাধারণ মানুষ। স্টেট ব্যাঙ্ক থেকে শুরু করে ফ্লাইওভার, এমনভাবে জবরদখল হয়েছে, সেইসব জায়গার অবস্থা সত্যিই শোচনীয়। কীভাবে শহরের হারানো সৌন্দর্য ফেরানো যায়, তার জন্য ভাবনাচিন্তা চলছে। শীঘ্রই বাস্তবায়িত করা হবে।
নিজস্ব চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা