দেশ

টাইম মেশিন দিয়ে বয়স কমানোর প্রতিশ্রুতি! ৩৫ কোটি টাকার প্রতারণায় পুলিসের চক্ষু চড়কগাছ

লখনউ, ৪ অক্টোবর: টাইম মেশিন দিয়ে কমিয়ে দেওয়া হবে বয়স। এমনই প্রতিশ্রুতি দিয়ে প্রবীণ ব্যক্তিদের কাছ থেকে ৩৫ কোটি টাকা হাতিয়ে অভিযোগ উঠল কানপুরের দম্পতির বিরুদ্ধে। অভিযোগ, ‘ইজরায়েলে তৈরি টাইম মেশিন’ দিয়ে বয়স কমিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দিত ওই দম্পতি। প্রায় ৩৫ কোটি টাকার প্রতারণা করে তাঁরা বর্তমানে ভাগলবা।
পুলিস জানিয়েছে, অভিযুক্ত রাজীব কুমার দুবে ও তাঁর স্ত্রী রশ্মি দুবে কানপুরে রিভাইভাল ওয়ার্ল্ড নামে একটি থেরাপি সেন্টার খুলেছিল। তাঁদের দাবি ছিল, ইজরায়েল থেকে আনা একটি মেশিন দিয়ে তাঁরা কোনও ব্যক্তির বয়স ৬০ থেকে কমিয়ে ২৫ বছর করে দিতে পারে।
গ্রাহকদের কাছে তাঁরা দাবি করত, ‘অক্সিজেন থেরাপি’ দিয়ে হারানো যৌবন ফিরে পাওয়া যেতে পারে। এক্ষেত্রে তাঁদের কৌশল ছিল ‘দূষিত বাতাস থিয়োরি’। গ্রাহকদের বলা হত, দূষিত বাতাসের কারণে তাঁদের শরীরে দ্রুত বার্ধ্যকের ছাপ পড়ছে, ‘অক্সিজেন থেরাপি’ দিয়ে কয়েক মাসের মধ্যে আগের ঝলমলে চেহারা ফিরে আসবে।
রেণু সিং নামে এক প্রতারিত গ্রাহক বিষয়টি নিয়ে পুলিসের দ্বারস্থ হলে ব্যাপারটি প্রথম প্রকাশ্যে আসে।  তিনি ১০.৭৫ লাখ টাকার প্রতারণার শিকার হয়েছেন বলে দাবি করেছেন। এপ্রসঙ্গে রেণুর বক্তব্য, সে ছাড়াও আরও প্রায় ১০০ জনকে ওই দম্পতি প্রতারিত করেছেন। সেক্ষেত্রে ওই দম্পতি প্রায় ৩৫ কোটি টাকার প্রতারণা ঘটিয়েছে বলে অনুমান করা হচ্ছে। ইতিমধ্যেই পুলিস অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে। তবে তাঁরা বিদেশ পালিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।
23h 23m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা