দক্ষিণবঙ্গ

ফুলিয়ায় বিপুল পরিমাণ ভেজাল ঘি উদ্ধার, চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: বেশ কয়েকদিন ধরে ভেজাল খাদ্যদ্রব্য নিয়ে ধরপাকড় শুরু করেছে পুলিস। পুজোর আগে বিশেষভাবে সক্রিয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। এবার সেই পথে হেঁটেই বিপুল পরিমাণ ভেজাল ঘি এবং ঘি তৈরিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করল শান্তিপুর থানার পুলিস। বৃহস্পতিবার নদীয়ার ফুলিয়া বেলেমাঠ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই ভেজাল চক্রের পর্দাফাঁস করেন ফুলিয়া ফাঁড়ির আধিকারিকরা।
পুলিস সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে ফুলিয়ার বেলেমাঠ এলাকায় অভিযান চালায় পুলিস। স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ী নিত্য পাল নামে এক ব্যক্তির বাড়িতে চলে অভিযান। সেখান থেকেই উদ্ধার হয়েছে ৩৭৫কেজি ভেজাল ঘি, ঘি তৈরিতে ব্যবহৃত বনস্পতি, সয়াবিন তেল সহ অন্যান্য সরঞ্জাম। যদিও অভিযানের আগেই চম্পট দেয় ওই ব্যবসায়ী। ফলে ভেজাল জিনিসপত্র উদ্ধার হলেও তাকে গ্রেপ্তার করতে পারেননি তদন্তকারীরা। ইতিমধ্যেই তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তদন্তে খতিয়ে দেখা হচ্ছে কোথায় কোথায় এই ভেজাল সরবরাহ করা হতো। কীভাবে তৈরি করা হতো ঘি এবং তাতে আসল ঘিয়ের সুগন্ধ কীভাবে আনা হতো। এই প্রশ্নের উত্তর খুঁজতেও তৎপর পুলিস। 
প্রসঙ্গত, ভেজাল নিয়ে পুজোর আগেই সক্রিয় হয়েছে রানাঘাট পুলিস জেলা। এর আগে হাঁসখালি থেকে ভেজাল হলুদ তৈরির কারখানায় হানা দিয়ে দুষ্টু চক্রের পর্দা ফাঁস করা হয়। সম্প্রতি রানাঘাট শহরের একাধিক নামীদামি মিষ্টির দোকানে এবং তাদের কারখানায় হানা দেয় গোয়েন্দা কর্তারা। সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে এবং পচা ক্ষীর এবং ভেজাল সামগ্রী দিয়ে মিষ্টি তৈরির বিষয়টি সামনে আসে। এরপর ইবির পথে হেঁটেই ভেজাল ঘি তৈরির ডেরায় হানা দিল শান্তিপুর থানার পুলিস।
23h 23m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৯ টাকা৮৪.৮৩ টাকা
পাউন্ড১০৯.৪৭ টাকা১১৩.০৪ টাকা
ইউরো৯১.০৬ টাকা৯৪.২৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা