কলকাতা

আগরপাড়ায় মদ্যপ অবস্থায় ভুল ঘোষণা, সাসপেন্ড রেলকর্মী

নিজস্ব প্রতিনিধি, বরানগর: কর্মরত অবস্থায় স্টেশনে মদ্যপান করে ট্রেনের সময়সূচির ভুল ঘোষণা করার অভিযোগ উঠেছিল এক কর্মীর বিরুদ্ধে। গত শুক্রবার ঘটনাকে ঘিরে আগরপাড়া স্টেশনে হুলস্থুল পড়ে যায়। যাত্রীরা ধাওয়া করে ওই কর্মীকে পাকড়াও করেন। তারপর ট্রেন অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন তাঁরা। ঘটনার জেরে নড়েচড়ে বসে রেল। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় রেলদপ্তর মহেশ পাসোয়ান নামে ওই কর্মীকে সাসপেন্ড করেছে। তাঁর রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড়িয়েছিলেন প্রচুর নিত্যযাত্রী। একের পর এক ট্রেন বেরিয়ে গেলেও কোনও ঘোষণা করা হচ্ছিল না বলে অভিযোগ। ফলে নিত্যযাত্রীদের ক্ষোভ চরমে উঠছিল। ওই পরিস্থিতিতে ভুল ঘোষণা শুরু হতেই যাত্রীদের ধৈর্যের বাঁধ ভাঙে। রাত ৮টা ৪০ মিনিট নাগাদ যাত্রীরা স্টেশন মাস্টারের ঘরে যান। তাঁদের অভিযোগ, মহেশ পাসোয়ান তখন মদ্যপান করতে করতে ঘোষণা করছেন। যাত্রীরা প্রশ্ন করতেই তিনি মদের গ্লাস হাতে নিয়ে শৌচালয়ে লুকিয়ে পড়ার চেষ্টা করেন। যাত্রীরা তাড়া করায় তিনি দৌড়ে পালাতে যান। কিন্তু যাত্রীরা তাঁকে ধরে ফেলেন। তিনি তখন ঠিকমতো কথাও বলতে পারছিলেন না। এমনকী বাবাকে আড়াল করতে অভিযুক্তের ছেলে সংবাদ মাধ্যমের মহিলা কর্মীকে হেনস্তা করেন বলে অভিযোগ। 
নিত্যযাত্রীরা প্রায় ৪০ মিনিট রেল অবরোধ করে বিক্ষোভ দেখান। আধিকারিকরা উপযুক্ত পদক্ষেপের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। আগরপাড়ার বাসিন্দা স্বপন ঘোষ, স্বরূপ দত্তরা বলেন, দিনের পর দিন অব্যবস্থা চলছে। সন্ধ্যা হলেই স্টেশনের মধ্যে নিয়মিত মদ্যপানের আসর বসানো হচ্ছিল। মদ খেয়ে ভুল ঘোষণায় যাত্রীরা চূড়ান্ত হয়রানির শিকার হচ্ছিলেন। অনেকের ট্রেন মিস হচ্ছিল। অনেকে জীবনের ঝুঁকি নিয়ে রেল লাইন পারাপার করতে বাধ্য হচ্ছিলেন। বারবার অভিযোগ জানিয়েও লাভ হয়নি। হাতেনাতে ওই রেলকর্মীকে ধরার পর তাঁর ছেলে আমাদের উপর হামলা চালাতে উদ্যত হয়েছিল। শেষপর্যন্ত রেল কঠোর ব্যবস্থা নিয়েছে বলে শুনেছি। রেল সূত্রে জানা গিয়েছে, সাসপেন্ড হওয়া মহেশ পাসোয়ান পোর্টার। রেলের সময়সূচি তাঁর ঘোষণা করার কথা নয়। কেন তাঁকে রেলের সময়সূচি ঘোষণার দায়িত্ব দেওয়া হয়েছিল, তা স্টেশন ম্যানেজারের কাছে জানতে চাওয়া হয়েছে। এছাড়া প্রাথমিক তদন্তে অভিযুক্ত রেল কর্মীর মদ্যপানের প্রমাণ মেলায়, তাঁকে সাসপেন্ড করা হয়েছে। তাঁর রক্তের নমুনাও পাঠানো হয়েছে রেল হাসপাতালের ল্যাবে। ওই রিপোর্ট আসার পর কঠোর পদক্ষেপ নেওয়া হবে। 
পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘সমস্ত কিছু খতিয়ে দেখে ওই রেলকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। বিভাগীয় তদন্ত শুরু হয়েছে।’
10d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা